পেঁয়াজের মোগলাই পরোটা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
পেঁয়াজের মোগলাই পরোটা

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

2.jpg1.jpg

তেলে ভাজা ঝাল ঝাল রেসিপি দেখলেই খেতে মন চাই। আমার বিষয়টা এমনি। আমি কারো বাসায় এভাবে মোগলাই পরোটা ভাজতে দেখে খেতে খুব ইচ্ছা হলো। চেয়েতো আর খাওয়া যাবে না তাই ভাবলাম নিজেই এর থেকে আরো মজা করে বাসায় তৈরি করবো । আর যেই ভাবা সেই কাজ। মোগলাই পরোটা বানাতে যা যা উপকরণ আগে সব একসাথে করে তৈরি করে নিলাম মজাদার স্বাদের পেঁয়াজের মোগলাই পরোটা। আর সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম।

ভাজাপোড়া আমার পছন্দের খাবার কিন্তু বাসার আর কারোই তেমন পছন্দ না যার কারণে এসব খাবার খুব কম তৈরি করা হয়। যাইহোক আজকে নিজের জন্যই তৈরি করে নিলাম মজাদার ভাবে ঝাল ঝাল পেঁয়াজের মোগলাই পরোটা। পেঁয়াজের মোগলাই পরোটা তৈরি করতে আমার প্রয়োজন হয়েছে বেশকিছু উপকরণ যেমন - আটা, পেঁয়াজ, টমেটোর পিউরি ও আরো বেশ কয়েক রকম মসলা উপকরণ। আপনারাও যারা আমার মতো ঝাল ঝাল পেঁয়াজের মোগলাই পরোটা খেতে পছন্দ করে তারা এই ভাবে আমার পোস্ট দেখে তৈরি করে নিতে পারেন খুব সহজেই।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি ঝাল ঝাল পেঁয়াজের মোগলাই পরোটা রেসিপি । পেঁয়াজের মোগলাই পরোটা তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে পেঁয়াজের মোগলাই পরোটা রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পেঁয়াজের মোগলাই পরোটা তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

16.jpg

ধাপ-14.

17.jpg

ধাপ-15.

18.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

ধাপ-24.

27.jpg

ধাপ-25.

28.jpg

ধাপ-26.

29.jpg

ধাপ-27.

30.jpg

ধাপ-28.

31.jpg

ধাপ-29.

32.jpg

আমার আজকের বাসায় ঝাল ঝাল পেঁয়াজের মোগলাই পরোটা রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

অসাধারণভাবে করেছেন আপু আপনি আপনার পেঁয়াজের মোগলাই পরোটা। এই পরোটা শীতের দিনে খেতে আরো টেস্টি লাগে। পরোটা তৈরীর ধাপ গুলো অত্যন্ত সুচারু ছিল আপনার। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পেঁয়াজের মোগলাই পরোটা তো আর কখনো শুনিনি আপু। সব সময় তো ডিমের মোগলাই পরোটাই খেয়েছি। আজ নতুন একটি আইটেম দেখে একেবারে জিভে জল চলে এসেছে। এমনিতেই দুপুরবেলা এখনো খাওয়া হয়নি তার মধ্যে আপনার এই রেসিপিটি দেখলাম বলেন তো কি করি আপু! নাকি চলে আসবো আপনার বাড়িতে।

 2 years ago 

তেলে ভাজা খাবার বরাবরই আমার খুবই খুবই ফেভারেট। আর মোগলাই যে আমার কি পরিমান ফেভারিট সেটা হয়তো বলে বোঝাতে পারবো না। বিশেষ করে চিকেন মোগলাই সবথেকে বেশি ভালো লাগে খেতে।। আপনার প্রস্তুত করা মোগলাই এর রেসিপি দেখে খুব লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল 😋😋

 2 years ago 

আপু পেঁয়াজের মোগলাই পরোটা দারুণ হয়েছে। আসলে ডিম ছাড়া পরোটা বানানো যায় তা জানা ছিল না। আপনার রেসিপি দেখে শিখে নিলাম।ধাপগুলো ভালো ভাবে দেখিয়ে দিয়েছেন, নিশ্চয় বাসায় ট্রাই করব।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

তেলে ভাজাপোড়া খাবার গুলো আমারও খুবই পছন্দ। বেশ ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। পেঁয়াজের মোগলাই পরোটার কথা এর আগে কখনো শুনিনি। সব সময় ডিমের মোগলাই পরোটায় খাওয়া হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে কতটা মচমচে এবং সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু নতুন একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পিয়াজের মোগলাই পরোটা কখনোই খাওয়া হয়নি খুবই সুস্বাদু মনে হচ্ছে। আর খুব সহজভাবে পরোটা তৈরি করার পদ্ধতি উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে আর আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু ডিম দিলে কিন্তু আরো বেশি ভাল লাগত।এভাবেই বিভিন্ন মজাদার রেসিপি দেওয়ার জন্য আমার মত পেটুক দের পক্ষ থেকে আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আজকে সেরা জিনিসের রেসিপি করেছেন দিদি। মোগলাই পরোটার মতো সুন্দর পরোটা আর কি হতে পারে ।খুবই টেস্টি হয় ।আর আপনি যেভাবে বানিয়েছেন তা দেখেই খুবই চমৎকার লাগছে। সাথে উপস্থাপনাও অনবদ্য।

 2 years ago 

ভালোই তো ডিম লাগবে না😜😜।আসলে আমারও তেলে ভাজা মচমচে জিনিস বেশ ভালো লাগে।আপনার মোঘলাই দেখে খাওয়ার অনেক লোভ হচ্ছে। প্রতিটি ধাপ দেখে নিলাম।পরে আমি বানাবো😜।ধন্যবাদ

 2 years ago 

বাসায় মাঝে মাঝে মিনি মোগলাই পরোটা রেসিপি তৈরি করে খাওয়া হয় তবে আপনার মত এরকম ভাবে পেঁয়াজের মোগলাই পরোটা কখনো খাওয়া হয়নি। এবার বাসায় গিয়ে চেষ্টা করব আপনার মত করে এরকম ভাবে পেঁয়াজের মোগলাই পরোটা রেসিপি তৈরি করার।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.034
BTC 66384.36
ETH 3272.25
USDT 1.00
SBD 4.27