রঙিন নদীতে রঙিন পালতোলা নৌকার অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
রঙিন নদীতে রঙিন পালতোলা নৌকার অঙ্কন

1.jpg

আমি ইদানিং আমাদের সাথে সুন্দর কিছু অঙ্কন শেয়ার করেছি ও চেষ্টা করে যাচ্ছি এমন ভাবে সুন্দর করে সবসময় আপনাদের সাথে শেয়ার করার। আজকে আমি আগের অঙ্কন গুলো থেকে একটু ভিন্ন রকম অঙ্কন আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি। সত্যি বলতে আমাদের এই পৃথিবীতে এত রকমের সুন্দর দৃশ্য রয়েছে যা আমি এবং আমরা সকলে সারাজীবন ধরেও অঙ্কন করে শেষ করতে পারবোনা। আর এর থেকে বড় বিষয় হলো জলরং দিয়ে অঙ্কন করা প্রতিটি দৃশ্য হয় মনোমুগ্ধকর ও আকর্ষণীয়। আমার কাছে এই দৃশ্য গুলো সবসময়ের জন্য অনেক বেশি ভাল লাগে, আর তাই আমি জলরঙ ব্যবহার করে সুন্দর ভাবে সুন্দর কিছু দৃশ্য অঙ্কন করার চেষ্টা করি ও সেই সাথে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করি।

আজকে আমি কিছুটা ভিন্ন ভাবে ভিন্ন রকম অঙ্কন করার চেষ্টা করেছি। আজকের দৃশ্যটি হলো রঙিন নদীতে রঙিন পালতোলা নৌকার অঙ্কন। যেহেতু এটা একটি কালারফুল অঙ্কন তাই সবকিছু রঙিন হবে। আর আমি সবসময় সবকিছু রঙিন ভাবে ফুটিয়ে তুলতে ও দেখতে পছন্দ করি। আজকে আমি আমার এই অঙ্কনে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি একটি রঙিন সুন্দর নদী ও সেই নদীতে রয়েছে সুন্দর কিছু পালতোলা নৌকা। আর এই নদীর অপরপাশে কিছু লাম্বা দালান ও উপরে সুন্দর রঙিন আকাশ। সবকিছু মিলিয়ে আজকের এই দৃশ্যটিকে আমি সুন্দর ভাবে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই কালারফুল দৃশ্য অঙ্কনটি আপনাদের কাছে ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জলরঙ ব্যবহার করে রঙিন নদীতে রঙিন পালতোলা নৌকার অঙ্কন করেছি। রঙিন নদীতে রঙিন পালতোলা নৌকার অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রঙিন নদীতে রঙিন পালতোলা নৌকার অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ফাইনাল ধাপ

14.jpg

15.jpg

16.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের রঙিন নদীতে রঙিন পালতোলা নৌকার অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

😯😯😍😍 অনেক দিন পর এই ধরনের কাজ দেখলাম। অসাধারণ পেইন্টিং করেছেন আপু। মনে হচ্ছে কোনো এক আর্টিস্টের হাতের কাজ দেখছি। এত সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন যে দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। সত্যি মনটা খুব ভালো হয়ে গেলো এমন এক ভালো কাজ দেখে। নতুন কিছু শিখে নিলাম। ধন্যবাদ আপু এবং অনেক ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

মনে হচ্ছে কোনো এক আর্টিস্টের হাতের কাজ দেখছি

দোয়া করবেন আপু একদিন যেন সত্যি সত্যি বড় কোনো আর্টিস্ট হয়ে যায়। অনেক সুন্দর মন্তব্য করেছেন।

This post was upvoted by @hustleaccepted
Use our tag #hustleaccepted and mention us at @hustleaccepted to get an instant upvote.
Also, you can post at our small community and we'll support you at Hustle Accepted

hustle accepted.png
Visit our website at Hustle Accepted

 2 years ago 

আপু আপনি একদম ঠিক বলেছেন পৃথিবীর রূপ এতটাই বৈচিত্র, এতটাই সৌন্দর্যে ভরা তা যদি পৃথিবীর সব মানুষ অংকন করা শুরু করে তাও কখনো শেষ করতে পারবে না। কিন্তু আপনার অংকন কিন্তু এতটাই মুগ্ধ কর এতটা সৌন্দর্য বহন করে যা বলে শেষ করতে পারবো না আপু আমার কাছে আপনার অংকন গুলো অনেক অনেক ভালো লাগে। আপনি এত সুন্দর ভাবে আমাদের মাঝে অংকন গুলো স্থাপন করেন এবং ফটোগ্রাফি গুলো দারুণভাবে করে থাকেন। এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার অংকন কিন্তু এতটাই মুগ্ধ কর এতটা সৌন্দর্য বহন করে যা বলে শেষ করতে পারবো না

অঙ্কন করা কারো জন্য পেশা আবার কারো জন্য নেশা। আমার একটা সময় অঙ্কনের নেশা ছিল আর হয়তো এখন নেশা আর পেশা দুইটায় হয়ে গেছে। আর যেকোনো কিছুর উপর নেশা থাকলে তার সাফল্য খুব তাড়াতাড়ি পাওয়া যায়।

 2 years ago 

রঙিন নদীতে রঙিন পাল তোলা নোকার অনেক দারুন চিত্র একেছেন আপু খুবই সুন্দর হয়েছে এবং গুছিয়ে উপস্থাপনা করেছেন শুভ কামনা রইলো।

 2 years ago 

আপু শুধু আপনি কেন আমার মনে হয় পৃথিবীর সমস্ত শিল্পীরা মিলেও পৃথিবীর সব সৌন্দর্য প্রকাশ করতে পারবে না। তবে পালতোলা নৌকা এখন বাংলাদেশ থেকে বিলুপ্ত হয়ে গেছে। খুব ছোটবেলায় নদীতে এমন নৌকা দেখেছি। ভালো লাগলো আপনার কল্পনা থেকে আঁকা এমন দৃশ্য।

 2 years ago 

আমি কখনো সরাসরি পালতোলা নৌকা দেখিনি তবে চিত্রে ও টেলিভিশনে অনেক দেখিছি। আর এই দৃশ্য গুলো সত্যি মনোমুদ্ধকর।

 2 years ago 

রঙিন নদীতে রঙিন পাল তোলা নৌকার অংকন খুবই সুন্দর হয়েছে আপু। জল রং দিয়ে আপনি খুবই সুন্দরভাবে রঙিন চিত্রটি ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে নদীর পাড়ের বিল্ডিংগুলো এবং পালতোলা নৌকা অঙ্কন আমার কাছে খুব ভালো লেগেছে। সত্যি আপু আপনার প্রতিটি আর্ট দেখে প্রতি বারেই মুগ্ধ হয়ে যায়। আপনার আর্ট গুলো লক্ষ্য করলে বোঝা যায় আপনি খুব সুন্দর ভাবে রং এর ব্যবহার করতে জানেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সবকিছু নিজের চেষ্টা থেকে করা হয়েছে। পরবর্তীতে চেষ্টা করবো আরো সুন্দর কিছু আপনাদের সাথে শেয়ার করার।

 2 years ago 

সত্যি বলতে আমাদের এই পৃথিবীতে এত রকমের সুন্দর দৃশ্য রয়েছে যা আমি এবং আমরা সকলে সারাজীবন ধরেও অঙ্কন করে শেষ করতে পারবোনা।

একদম ঠিক বলেছেন আপু।
আপনার ড্রয়িং টি অসাধারণ হয়েছে আপু। মুগ্ধ হয়ে গেলাম আপনার আজকের পেইন্টিং টি দেখে। কালার কম্বিনেশন খুব সুন্দরভাবে করেছেন। যার কারনে বেশ আকর্ষণীয় লাগছে দেখতে। বিশেষ করে পালতোলা নৌকা গুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দর ও আকর্ষণীয় ভাবে অঙ্কনটিকে ফুটিয়ে তোলার। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আপনার পেইন্টিং গুলো যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই। সত্যি কথা বলতে আপনার হাতের জাদুতে আপনি এত সুন্দর ভাবে পেইন্টিং গুলো করেন দেখে খুবই ভালো লাগে। দারুন একটি পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আমার হাতে জাদু নেই তবে পুরোনো অভিজ্ঞতা আছে। আর সেই অভিজ্ঞতা থেকেই সুন্দর ও কালারফুল অঙ্কন করার চেষ্টা করি।

 2 years ago 

রঙিন নদীতে রঙিন পাল তোলা নৌকার অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনি ঠিকই বলেছেন আপু, ভিন্ন ধরনের ও ভিন্নরকম অংকন আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রঙিন নদীতে রঙিন পাল তোলা নৌকা গুলো খুবই আকর্ষনীয় করে ফুটিয়ে তুলেছেন। যা দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। আপু আপনার অংকন গুলো সব সময়ই অত্যন্ত চমৎকার হয়ে থাকে। আজকের এই ভিন্ন রকম অংকন খুবই চমৎকার হয়েছে। আপনি কিভাবে এই অংকনটি শুরু থেকে শেষ পর্যন্ত সম্পন্ন করেছেন তার প্রতিটি ধাপ আমাদের মাঝে তুলে ধরেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের সকলের মুগ্ধতা দেখে আমি নিজেও মুগ্ধ হয়ে গেছি। আমার আপনাদের কাছে ভালো লাগে বলেই আমি চেষ্টা করি আরো ভালো কিছু আপনাদের সাথে শেয়ার করার।

 2 years ago 

ওয়াও আপু রঙিন নদীতে রঙিন পাল তোলা নৌকা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আজ আপনার কাছ থেকে ভিন্ন রকম অংকন দেখতে পেলাম। আপনি রান্না করার পাশাপাশি অনেক সুন্দর অংকন করতে পারেন। রঙিন নদী ও রঙিন পাল তোলা নৌকা চিত্র অংকন এর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু

 2 years ago 

আজকে অন্য দিনের থেকে কিছু ভিন্ন ভাবে অঙ্কন করতে পেরে আমার কাছেও ভালো লাগছে। আমি চেষ্টা করছি আরো ভিন্ন ভাবে ভিন্ন রকম অঙ্কন আপনাদের সাথে শেয়ার করার।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68745.77
ETH 3744.06
USDT 1.00
SBD 3.76