আমার পছন্দের সুস্বাদু ইলিশ মাছের মুড়িঘন্ট রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার পছন্দের সুস্বাদু ইলিশ মাছের মুড়িঘন্ট রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে অনেক দিন পর আমার পছন্দের সুস্বাদু ইলিশ মাছের মুড়িঘন্ট রেসিপি বাসায় রান্না করেছি। বেশ কিছুদিন আগেই ইলিশ মাছ বাজার থেকে কিনে এনেছিলাম। ইলিশ মাছ দিয়ে অনেক ভাবেই অনেক রকমের রেসিপি রান্না করা যাই। আর আমি বেশ কিছু ইলিশ মাছের রেসিপি আপনাদের সাথে আগেও শেয়ার করেছি। তাই আজকে নতুন ভাবে আপনাদের সাথে ইলিশ মাছের নতুন একটি রেসিপি শেয়ার করেছি। ইলিশ মাছের মুড়িঘন্ট আমার অনেক পছন্দের একটি রেসিপি। শুধু আমি না আমার পরিবারেরও সকলেই এই রেসিপি পছন্দ করে। বেশ কিছু উপকরণ মিশিয়ে এই রেসিপিটি তৈরি করা হয়েছে। ইলিশ মাছের কাটা ছাড়িয়ে মুড়িঘন্ট তৈরি করা বেশ ঝামেলার কাজ। তবুও স্বাদের কথা চিন্তা করে এই রেসিপিটি সহজেই তৈরি করা যাই।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে সুস্বাদু ইলিশ মাছের মুড়িঘন্ট রেসিপি বাসায় রান্না করেছি। রেসিপির প্রতিটি উপকরণ ও রান্না করার পদ্ধতি গুলো ধাপে ধাপে আপনাদের সাথে শেয়ার করেছি। প্রতিটি ধাপের ছবির মধ্যে প্রতি বারের মতো লিখে দিয়েছি যাতে করে আপনাদের বুঝতে সুবিধা হয়। আপনারা চাইলে আমার এই পোস্ট দেখে বাসায় খুব সহজেই ইলিশ মাছের মুড়িঘন্ট তৈরি করতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg



আমার আজকের বাসায় রান্না করা সুস্বাদু ইলিশ মাছের মুড়িঘন্ট রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ইলিশ মাছের খুব লোভনীয় মুড়িঘন্টর রেসিপি তৈরি করেছেন।
আমার খুব পছন্দের।।
মাঝে মধ্যেই মা বাড়িতে তৈরি করে।।
আমার তো দেখেই জিভে জল চলে আসল মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে।।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আমি সাধারণত রুই মাছের মাথা দিয়ে তৈরি মুড়িঘন্ট খেয়েছি। কিন্তু ইলিশ মাছের মুড়িঘন্ট কখনো খাইনি। রেসিপি টি একেবারে ইউনিক ছিল। এবং আমার বেশ ভালো লেগেছে। এবং খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন রেসিপি টা।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

➡️ আমার অসম্ভব প্রিয় একটি রেসিপি আপু আপনি শেয়ার করেছেন। এটি খেতে খুবই ভালো লাগে আমার। শুরু থেকে শেষ পর্যন্ত খুব অসাধারণ ভাবে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনাটা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল
 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

বরাবরই বলে থাকি, ইলিশ মাছ আমার প্রিয় খাবার আজকেও তার ব্যতিক্রম নয়।তবে আজকের ইলিশ মাছের মুড়িঘণ্ট রেসিপিটি ছিলো আমার কাছে একটু স্পেশাল। কারন,এর আগে কভুও দেখা হয় নাই কিভাবে ইলিশ মাছের মুড়িঘণ্ট তৈরি করে।খুবই ভালো লাগলো, আপনার ধাপে ধাপে সুন্দর উপস্থাপনায় চমতকার মুড়িঘণ্ট তৈরির কৌশল।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

অবশ্যই,আপনার পোস্টে তো শিখেই গেলাম।এখন শুধু তৈরি করে খাওয়ার পালা।ধন্যবাদ, আপনাকে।

 2 years ago 

আপু আপনার ইলিশ মাছের রেসিপি টা এত সুন্দর হয়েছে তা ভাষায় প্রকাশ করতে পারবো না। বিশেষ করে ভেতরের প্রত্যেকটির ধাপ এবং ধাপের ভেতর ফটো সুন্দর ভাবে তার বর্ণনা করেছেন। অসাধারণ আপনার এই পোস্ট। পোষ্ট দেখে নতুন নিয়মে পোস্ট লিখার উৎসাহ পেলাম।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

বাহ আপু যা লাগছে দেখতে। দেখেই তো জিভে জল চলে এলো। দেখেই বুঝা যাচ্ছে যে খেতে অনেক মজার হয়েছে। আপনার ফুড ডেকোরেশনটি আমার কাছে খুবই ভালো লেগেছে। দেখে আমার সত্যিই খুদা লেগে গেলো। যাই হোক অনেক সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

আপু, অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। আসলে এভাবে কখনো রান্না করে খাওয়া হয় নি। আর আজই আমি এটি দেখলাম। খু সুখ করে রান্না করেছেন,আর সুন্দরভাবেই উপস্থাপন করেছেন। খুব ভালো লাগলো আমার কাছে রেসিপিটি।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের মুড়িঘন্ট রেসিপি দেখেই জিভে জল চলে আসলো আপু। আপনি সবসময় দারুন দারুন মজার রেসিপি তৈরি করেন। আপনার রেসিপি গুলো আমার কাছে খুবই ভালো লাগে। এছাড়াও আপনি আপনার তৈরি করা রেসিপি গুলো অনেক সুন্দর করে উপস্থাপন করেন। যাতে করে সহজেই বোঝা যায় রেসিপি তৈরির ধাপ গুলো। অনেক মজাদার ও লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের মুড়িঘন্ট রেসিপি দেখে তো জিভে জল চলে এসেছে। দূর থেকে দেখে মনে হচ্ছে অসম্ভব মজাদার হয়েছে,জানিনা খেতে আসলেই কতটা সুস্বাদু এবং মজাদার হয়েছে। আমিও বাসায় বানিয়ে খাওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ আপু ইলিশ মাছের মতো ইউনিক এবং মজার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক ভালোবাসা ও শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

ইলিশ মাছের যেকোনো রেসিপি ই অনেক ভালো লাগে আমার কাছে। আর সেটা যদি হয় মুড়িঘন্ট তাহলে তো কথাই নাই। খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন আপু। অনেক অনেক ধন্যবাদ। শুভকামনা রইলো অনেক আপনার জন্য আপু।

 2 years ago 

বাসায় এভাবে রেসিপিটি তৈরি করে খেয়ে দেখবেন ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর করে মন্তব্যটি করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 58447.77
ETH 3173.14
USDT 1.00
SBD 2.43