জল রঙ দিয়ে ফুল বাগানের চিত্র অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
জল রঙ দিয়ে ফুল বাগানের চিত্র অঙ্কন।

1.jpg

খুবই অল্প কিছু ধাপ দেখিয়ে আজকে আমি জল রঙ ব্যবহার করে ফুল বাগানের সুন্দর একটি চিত্র অঙ্কন করেছি ও আপনাদের সাথে শেয়ার করেছি। বিভিন্ন রকমের ফুল নিয়ে যদি একটি বাগান তৈরি করা যায় এই বিষয়তা কতটা আনন্দের ভাবতেই ভালো লাগে। যেমন একটা নার্চারী অনেক রকম চারা গাছ ও শত রকমের ফুল গাছ নিয়ে অবস্থান করে। দেখতে কতনা ভালো লাগে। আর সেই চিন্তা থেকেই আজকে আমি এমনি একটি চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি যা শুধু ফুলের আর ফুলের সমারোহ দেখা যাবে যা দূর থেকে দেখতে সত্যি বেশ আকর্ষণীয় লাগে।

আমার আজকের এই চিত্রের মাধ্যমে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি যেখানে একটি বাড়ি রয়েছে আর সেই বাড়িটির সিঁড়ি থেকে শুরু করে চারদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অগণিত ফুলের গাছ যা বাড়ির সৌন্দর্য অনেক গুন বাড়িয়ে দিয়েছে ও বাড়িটিকে ফুলের ঘ্রানে মাতোয়ারা করে রেখেছে। আমার খুব ইচ্ছা এমন একটি বাড়িতে থাকার জানিনা কখনো সেই ইচ্ছা পূরণ হবে কিনা। আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে চিত্রটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি জানিনা আপনাদের কাছে কেমন লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জলরঙ ব্যবহার করে একটি সুন্দর ফুল বাগানের চিত্র অঙ্কন অঙ্কন করেছি। ফুল বাগানের চিত্রটি অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রঙ দিয়ে ফুল বাগানের চিত্র অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ফাইনাল ধাপ

12.jpg

13.jpg

14.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রঙ দিয়ে ফুল বাগানের চিত্র অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আসলেই ঠিক বলেছেন বিভিন্ন রকম ফুল গাছ দিয়ে বাগান তৈরি করলেদেখতে ভালোই লাগে। আপনার আঁকা জল রঙ দিয়ে ফুল বাগানের চিত্র অঙ্কন টা বেশ ভালো হয়েছে। প্রতিটা ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন , ধন্যবাদ।

 2 years ago 

আপনার আজকের জলরঙের আর্ট টি দেখে বাড়ির আঙিনায় ফুলের বাগানের কথা মনে পড়ে গেল। অনেকটা মনে হচ্ছে যেন বাস্তবে রূপ নিয়েছে। অসাধারণ ছিল আপনার জলরঙের পেইন্টিং এবং আপনার অনুভূতি গুলো। শুভেচ্ছা রইল আপনার প্রতি এত সুন্দর একটা জল রঙের ফুলের বাগানে আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

বাড়ির সামনে এমন একটা ফুল বাগান যদি থাকতো!তাহলে রোজ জানালা খুলে দেখতাম।তবে আফসোস জানালা খুললেই খালি বাড়ি আর বাড়ি দেখি।

 2 years ago 

খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন আপু। আমার তো ইচ্ছে করছে এখনই এই ফুল বাগানে চলে যেতে। এরকম একটি ফুল বাগানে যেতে পারলে আসলেই খুব ভালো লাগতো। খুব সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন আপু। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনি একটি বাড়ির সামনে ফুলের বাগানে গেছেন দেখতে অসাধারণ লাগছে । আপনার কাজের কথা কি আর বলব আপনার প্রতিটি পেইন্টিং খুব ভালো লাগে। আমার অনেকগুলো কাজ দেখেছি আপনার প্রত্যেকটি কাজ পারফেক্ট । আপনার সৃজনশীলতা বহিঃপ্রকাশ ঘটেছে এই পেইন্টিং এর মাধ্যমে , ধন্যবাদ আপু।

 2 years ago 

বেশ চমৎকার একটি ফুলের বাগান পেইন্টিং করেছেন আপনি। আসলে জলরং এর কাজগুলো খুবই সুন্দর হয়ে থাকে। আর দেখে মনে হচ্ছে বাড়িকে ঘিরে রয়েছে ফুলবাগান টি। অনেক সুন্দর ছিল আপনার পেইন্টিং,ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে বাগান তৈরি করা খুবই আনন্দের ব্যাপার কারন আমিও একটি বাগান প্রস্তুত করেছি ফুলের গত 4 বছর আগে থেকে এখন পর্যন্ত মোটামুটি সুন্দর করে সাজিয়ে তুলেছে নিজের মতো করে। আপনি জল রং ব্যবহার করে ফুল বাগানের খুবই সুন্দর একটি দৃশ্য আমাদের মাঝে প্রদর্শন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে কালার কম্বিনেশন সাধারণভাবে ফুটেছে

 2 years ago 

আপনার করা পেইন্টিং গুলো একদম ইউনিক হয় আপু। আর আমার কাছে আসলে বেশ ভালই লাগে। আজকেও আপনি জল রং দিয়ে ফুল বাগানের চিত্র অঙ্কন করেছেন খুবই সুন্দর হয়েছে। আর আপনি এটি করার পদ্ধতি অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

আপু, আপনার জল রং দিয়ে ফুলের বাগান সহ একটি বাড়ির যে চিত্রটি অঙ্কন করেছেন তা দেখে আমি অভিভূত। ছবিটি একদম প্রাকৃতিক এবং মনোরম দৃশ্যের সৃষ্টি করেছে। যা দেখে যেকোন কেউ বাহবা দিতে বাধ্য। আমিও তার ব্যতিক্রম নয়। ছবিটি অনেক সুন্দর হয়েছে এবং আপনার মনের ইচ্ছা যেন অতি শীঘ্র পূর্ণ হয় সেই কামনা ও আশীর্বাদ করি। আপনার জন্য শুভকামনা রইল। ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও আপু আপনার চিত্রাংকন এর কথা নতুন করে কি বলব। এককথায় চোখ মুগ্ধ করে দেওয়ার মতো একটি চিত্রাংকন। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আপু। আপনি সত্যিই অনেক গুণী একটি মেয়ে। গানের কন্ঠ, রেসিপি,আর্ট সব দিক দিয়ে আপনি সেরা।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67706.36
ETH 2616.68
USDT 1.00
SBD 2.72