জল রং দিয়ে গ্রামের সবুজ-শ্যামল প্রাকৃতিক দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

জল রং দিয়ে গ্রামের সবুজ-শ্যামল প্রাকৃতিক দৃশ্য অঙ্কন

1.jpg

2.jpg3.jpg

জল রং দিয়ে অঙ্কন করা যতটা কষ্টের আবার ততটাই ভালো লাগার। জল রং দিয়ে করা অঙ্কন গুলো আমার কাছে অনেক ভালো লাগে। জল রং দিয়ে অঙ্কর সবাই করতে পারে না। একটি দৃশ্যকে সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে হলে অনেক দিন অঙ্কনের চেষ্টা করতে হবে। আর জল রং দিয়ে অঙ্কন করে অঙ্কনটিকে ফুটিয়ে তুলতে না পারলে দৃশ্যটি দেখতে ভালো দেখাবে না। আমি জল রং দিয়ে বেশ কিছু অঙ্কন আপনাদের সাথে শেয়ার করেছি। আর আমি চেষ্টা করি সবসময় প্রতিটি অঙ্কন সুন্দর ভাবে ফুটিয়ে তোলার এবং অঙ্কন এর প্রতিটি ধাপ সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার।

আজকে আমি জল রং দিয়ে যে অঙ্কনটি করেছি সেটি হলো একটি গ্রামের দৃশ্য। যেখানে চার দিকে নদী ও মাঝখানে একটি দ্বীপ আর সেই দ্বীপের মধ্যে ছোট্ট একটি গ্রাম ও সবুজ শ্যামলে ঘেরা সুন্দর প্রাকৃতিক দৃশ্য। বিশেষ করে আমার কাছে এই দৃশ্য গুলো অনেক ভালো লাগে। আর আমি এমন দৃশ্য গুলোই জল রং দিয়ে বেশি অঙ্কন করে থাকি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে গ্রামের সবুজ-শ্যামল প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি। অঙ্কন এর প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি খুব সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি। আপনারা দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে গ্রামের সবুজ-শ্যামল প্রাকৃতিক দৃশ্য অঙ্কন টি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কন টি করতে ব্যবহার করেছি - জল রং ,রঙিন পানি কলম , রং করার তুলি , আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

4.jpg

ধাপ-2.

5.jpg

ধাপ-3.

6.jpg

ধাপ-4.

7.jpg

ধাপ-5.

8.jpg

ধাপ-6.

9.jpg

ধাপ-7.

10.jpg

ধাপ-8.

11.jpg

ধাপ-9.

12.jpg

ধাপ-10.

13.jpg

ধাপ-11.

14.jpg

ধাপ-12.

15.jpg

ধাপ-13.

16.jpg

ধাপ-14.

17.jpg

ধাপ-15.

18.jpg

ধাপ-16.

19.jpg

ধাপ-17.

20.jpg

ধাপ-18.

21.jpg

ধাপ-19.

22.jpg

ধাপ-20.

23.jpg

ধাপ-21.

24.jpg

ধাপ-22.

25.jpg

ধাপ-23.

26.jpg

27.jpg

1.jpg

2.jpg3.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে অঙ্কন করা দৃশ্যটি কেমন হয়েছে সবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার জলরং এর চিত্র অংকন টি দেখে রীতিমত অবাক হয়ে গেলাম। হ্যাঁ আপনি ঠিকই বলেছেন জল রং দিয়ে সবাই অঙ্কন করতে পারে না। তবে আপনি এত সুন্দর করে জল রং দিয়ে চিত্র অঙ্কন করেছেন সেটা খুবই দারুণ লেগেছে। আপনার জলরঙের সবুজ-শ্যামল গ্রামের চিত্র অংকনটি সত্যি মন জুরিয়ে গেছে। এমনকি প্রতিটি ধাপ অনেক সুন্দর করে আমাদেরকে দেখিয়েছেন। আপনার এত সুন্দর চিত্র অঙ্কনের জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটা গ্রামের-দৃশ্য-অংকন করলেন। আসলেই এরকম গ্রামের দৃশ্য গুলো দেখতে আমার খুব ভালো লাগে। আপনার গ্রামের দৃশ্যটা আমার কাছে খুবই ভালো লেগেছে। একটা সুন্দর বাড়ি আবার রাস্তাঘাট তার পাশে গাছপালা দেখতে আসলেই অসাধারণ দেখাচ্ছে। আপনার তৈরি আজকের পেইন্টিংটা আসলেই খুব সুন্দর ছিল। এক কথায় অসাধারন লেগেছে আমার কাছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।🤗🤗

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অসাধারণ একটি ড্রয়িং শেয়ার করেছেন আপু। গ্রামের দৃশ্যটি অনেক সুন্দর লাগছে দেখতে। খুব সুন্দর করে প্রতিটি ধাপ আমাদের সাথে উপস্থাপন করেছেন আপু। আমার কাছে গাছগুলো দেখতে অনেক সুন্দর লেগেছে। আপনাকে ধন্যবাদ সুন্দর একটি ড্রইং আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জলরঙ দিয়ে অসাধারণ একটি প্রাকৃতিক দৃশ্য এঁকেছেন। আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার হাতের কাজ অনেক নিখুত। প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনি তো দেখতেছি ৩ ধরনের রঙ ব্যবহার করেছেন। আসলেই খুব সুন্দর হয়েছে এটি। ৩ রঙে রঙিন এই দৃশ্য। একটি গ্রাম্য পরিবেশের সুন্দর ছবি উপস্থাপন করেছেন আপু, খুব ভালো লাগলো আমার।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

গ্রাম বাংলার পরিবেশ অনেক সুন্দর তাই গ্রাম বাংলা নিয়ে যেকোনো ছবি আঁকা হোক না কেন তাই তো সুন্দর হবেই। আপনি অনেক সুন্দর ভাবে গ্রামের দৃশ্যটি ফুটিয়ে তুলেছেন। উঁচু-নিচু বাঁকা রাস্তা গুলো কেন ছবিটিকে আরও মনমুগ্ধকর করে তুলছে। ধন্যবাদ আপু আপনাকে আপনার আঁকা ছবিটি আমাদের সাথে শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দিদি আমারও জল রং দিয়ে ছবি আঁকতে অনেক ভালো লাগে। জল রং দিয়ে ছবি যেন অন্যরকম এক মাত্রা নিয়ে আসে। অসাধারন লাগছে আপনার আঁকা গ্রামের দৃশ্য টা দিদি। মনে হচ্ছে সবুজের মিলন মেলা।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সুন্দর একটি দৃশ্য এঁকেছেন আপনি। চারদিকে সবুজের সমারোহ। গাছগুলো হয়েছে অবিকল সত্যি গাছের মত। সব মিলিয়ে চমৎকার একটি দৃশ্য। শুভকামনা রইল

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
  • জল রং দিয়ে তৈরি করা আপনার গ্রামীণ দৃশ্য এর চিত্র অংকন টি দেখতে খুবই চমৎকার লাগছে আমার কেন জানিনা আপনার চিত্র অংকনটি আমার কাছে খুব ইউনিক লেগেছে। এই চিত্র অঙ্কনের প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে উপস্থাপন করেছেন । ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা এবং শুভকামনা রইল।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

গ্রামের এরকম সুন্দর পরিবেশ দেখতে আমার খুব ভালো লাগে। জলরং টি অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে। এই জন্য দেখতে আরো অসাধারণ লাগতেছে আপু আপনার চিত্রটি। সত্যি অসাধারণ হয়েছে আপনার জল রং দিয়ে গ্রামের সবুজ শ্যামল প্রাকৃতিক দৃশ্য চিত্র অঙ্কন টি। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 62606.46
ETH 3024.95
USDT 1.00
SBD 3.90