জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কন

1.jpg

আমি যখন অঙ্কন করতে বসি তখন অনেক কিছু আঁকতে ইচ্ছা করে। কারণ আঁকাআঁকির সৌন্দর্যের কোনো শেষ নেয় তেমনি ভালোলাগারও কোনো শেষ নেয়। অনেক কিছু আঁকতে ইচ্ছা করে কোনটা রেখে কোনটা আঁকবো মাঝে মাঝে ভেবে পায়না। যাইহোক আজকে আমি জ্বলন্ত ল্যাম্প লাইট এর একটি অঙ্কন আপনাদের সাথে শেয়ার করেছি। আমি প্রাকৃতিক দৃশ্য গুলো বেশি অঙ্কন করে থাকি। কারণ প্রকৃতিটির মধ্যে লুকিয়ে আছে হাজারো সৌন্দর্য। আর সেই সৌন্দর্যের মাঝেই আমরা আমাদের নিজেদের অস্তিত্ব খুঁজে পায়। আর আজকে কিছুটা ভিন্ন কিছু আপনাদের সাথে শেয়ার করেছি তারপরেও এই ভিন্নকিছুর মধ্যেও আপনি প্রাকৃতিক কিছু খুঁজে পাবেন আর সেটি হলো সবুজ লতাপাতা ও ফুল।

আমাদের বাড়িরই গেইটে অথবা বারান্দায় যখন কোনো ল্যাম্প লাইট থাকে তখন এই ল্যাম্প লাইটকে ঘিরে থাকে কিছু সবুজ তোলাপাতা ও ফুল যা দেখতে সত্যি অনেক সুন্দর লাগে। আর আজকে আমি সেই কল্পনা থেকেই জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কন করছি আর সেই ল্যাম্প লাইটকে ঘিরে কিছু সবুজ সুন্দর লতাপাতা ও ফুল ছড়িয়ে দিয়েছি। আর আমি মনে করি এটাই প্রাকৃতিক সৌন্দর্য। আর সবুজ প্রকৃতিকে ভালোবাসে না এমন কেউ আছে বলে আমার মনে হয়না। আজকে আমি আমার এই জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কনটি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ওয়াটার কালার পেন ব্যবহার করে জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কন করেছি। জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - ওয়াটার কালার পেন, স্কেল, কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

09.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

010.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ফাইনাল ধাপ

20.jpg

21.jpg

22.jpg

2.jpg2.jpg

আপনাদের কাছে আমার আজকের ওয়াটার কালার পেন দিয়ে জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

সত্যি কথা বলতে আপনার চিত্রাংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অসাধারণ একটি ল্যাম্প লাইট অঙ্কন করেছেন আপনি। দেখি যেন প্রাণ জুড়িয়ে গেল। সেই সাথে খুব সুন্দর উপস্থাপনা করেছেন আপনি। ধন্যবাদ এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমি চেষ্টা করি সুন্দর ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করে সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার।

 2 years ago (edited)

আপু সত্যি খুব সুন্দর হয়েছে জ্বলন্ত ল্যাম্প লাইট অংকন। দেখে মনে হচ্ছে সত্যি সত্যিই লাইটটা জ্বলছে। আপনার সবগুলো কাজই আমার খুব ভালো লাগে দেখতে। তেমনি আজকেটাও ব্যতিক্রম হয়নি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর কাজ আমাদেরকে উপহার দেওয়ার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

হ্যা আমি এমনভাবে অঙ্কন করার চেষ্টা করেছি যাতে করে বুঝা যায় লাইটটি জ্বলছে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

বাহ আপু অনেক আকর্ষনীয় একটি চিত্র অংকন করেছেন।অনেক ভালো লাগলো আপনার জ্বলন্ত ল্যাম্প এর চিত্র টি।আর্ট এর প্রসেস গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

আমি চেষ্টা করেছি অঙ্কনটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার যাতে করে আপনাদের কাছে ভালো লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার অংকন গুলো আমি যতই দেখছি ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। কি অসাধারণ করে আপনি অংকন গুলো সম্পন্ন করেন। আপনার অংকনের সবচেয়ে বড় বিশেষত্ব হলো অংকন গুলো একেবারে নিখুঁত হয়। যাইহোক আপনার আজকের ল্যাম্প লাইটের অংকনটিও আমার কাছে খুব ভালো লেগেছে। নিচের অংশে ফুলের গাছ দেয়াতে অংকনটি অসাধারণ হয়েছে। ল্যাম্প লাইটের অংকনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার অংকনের সবচেয়ে বড় বিশেষত্ব হলো অংকন গুলো একেবারে নিখুঁত হয়

আমার অঙ্কনের প্রতি ছোটবেলা থেকে অনেক আগ্রহ ও ভালোবাসা রয়েছে। আর সবসময় অঙ্কন করার সময় খুবই মনোযোগ সহকারে করার চেষ্টা করি।

 2 years ago 

আপু আপনার কল্পনার রাজ্যটি খুবই সুন্দর যার কারণে আপনার কল্পনা থেকেই এত সুন্দর জ্বলন্ত ল্যাম্প লাইট অংকন করতে সক্ষম হয়েছেন। আপু ঠিকই বলেছেন, সবুজ প্রকৃতি কে সবাই ভালবাসে। জ্বলন্ত ল্যাম্প লাইট এর পাশে আপনি যে সবুজ প্রকৃতির দৃশ্য অংকন করেছেন তা সত্যিই অপূর্ব হয়েছে। জ্বলন্ত ল্যাম্প লাইট অংকনটি সবুজ লতা পাতা ও ফুল গুলোর সাথে মিলেমিশে একাকার হয়েছে। সর্বোপরি আপনার অঙ্কিত জ্বলন্ত লাইট অংকন অসম্ভব সুন্দর হয়েছে। এত সুন্দর অংকনটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রকৃতিকে সবাই ভালোবাসে। আর এই প্রকৃতি সব জায়গায় সবকিছুতেই মানানো যায়। আমি ল্যাম্প লাইটের সাথে প্রকৃতিকে যুক্ত করে দিয়েছি লতাপাতা ও ফুল এর মাধ্যমে।

 2 years ago 

আপু সত্যি বলতে আমিও কোনটা ছেড়ে কোনটা আর্ট করবো তাই বুজতে পারিনা। যাইহোক আপনার এই আর্ট টি ভীষণ সুন্দর হয়েছে। জ্বলন্ত কালারফুল লেন্স লাইট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আশা করি পরবর্তীতে এমন সুন্দর সুন্দর পার্ট দেখতে পাবো।

শেয়ার করার জন্য অসংখ্য অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল

 2 years ago 

চেষ্টা করছি আমি আপু পরবর্তীতে আরো সুন্দর কিছু আপনাদের সাথে শেয়ার করার।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর ভাবে জ্বলন্ত ল্যাম্প লাইট অঙ্কন করেছেন। যেটা দেখে আমি চোখ ফেরাতে পারছিনা। আপনি এত সুন্দর চিত্র গুলো কিভাবে আঁকেন আমার ইচ্ছে করে আপনার কাছ থেকে শিখে নিতে। অবশ্য আপনার পোস্ট দেখে শিখে নেয়া সম্ভব। কারণ আপনি অনেক চমৎকার ভাবে সহজ পদ্ধতিতে এঁকে দেখান আমার কাছে অনেক ভালো লাগে।

 2 years ago 

আমি কারো কাছ থেকে শিখিনি। ছোট থেকেই অঙ্কনের প্রতি আগ্রহ ও ভালোবাসা ছিল তাই হয়তো পারি। আপনিও চেষ্টা করলেই পারবেন।

 2 years ago 

আপনার অংকন দেখে আমি ভেবেছিলাম আপু আপনি হয়তো এটি রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন। আসলে আমি মুগ্ধ হয়েছে আপনারা অংকন দেখে। খুব সুন্দর করে আপনি জ্বলন্ত ল্যাম্প লাইট অংকন করেছেন। অসাধারণ লাগছে আর খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার হাতের অঙ্কন দিয়ে আপনাদেরকে মুগ্ধ করতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত।

 2 years ago 

অনেক সুন্দর একটি জ্বলন্ত লাইট ল্যাম্প অংকন করেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার অংকন গুলো বরাবরই আমার কাছে অনেক ভালো লাগে। জ্বলন্ত ল্যাম্প লাইট দেখে মনে হচ্ছে সত্যি সত্যি এটা জ্বলছে। কালার কম্বিনেশন অনেক ভাল ছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

যেকোনো ধরনের লাইট আমার অনেক পছন্দের। আর সেই লাইট যদি জ্বলে তখন আমার খুবই ভালো লাগে তাই আজকে অঙ্কনের মাধ্যমে আমি আমার অঙ্কনের লাইটটিকে জ্বালিয়ে দিয়েছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ বাহ অসাধারন অংকন আপু।চমৎকার হয়েছে জলন্ত ল্যাম্প লাইটা খুবই দারুন লাগছে নকশা টা অনেক সুন্দর করেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60745.88
ETH 2640.15
USDT 1.00
SBD 2.56