বাসায় তৈরি স্বাস্থ্যকর পরিবেশে তালের রস দিয়ে কাপ কেক !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

বাসায় তৈরি স্বাস্থ্যকর পরিবেশে তালের রস দিয়ে কাপ কেক

IMG-20211112-WA0068.jpg

IMG-20211112-WA0069.jpgIMG-20211112-WA0070.jpgIMG-20211112-WA0071.jpg

আমার বাসায় কেক সবসময় থাকে। তবে সেটি অবশ্যই আমার হাতে বানানো কেক। এর আগেও আমি আপনাদের সাথে বেশ কয়েক রকমের কেক তৈরি করে দেখিয়েছি। কেক এমন একটি খাবার যা অনেকের কাছে অনেক পছন্দের আবার অনেকের কাছে বেশ বিরক্তিকর। তবে আমার কাছে বেশ ভালো লাগে। আর তাই আমি সবসময় বাসায় কেক বানিয়ে রেখে দেয় ও নিজেও খেতে পারি ও বাসায় কেউ আসলে তাকেও আপ্যায়ণ করতে পারি।

আমার আজকের কেকটি একটি নতুন ফ্লেভারের। তালের রস দিয়ে এই কাপ কেক গুলো তৈরি করা হয়েছে। শীত মোটামোটি ভাবে অনেকটাই চলে আসছে। এখন তাল দিয়ে তৈরি করা হবে বিভিন্ন রকমের পিঠা। আর তালের পিঠাও আমার কাছে অনেক ভালো লাগে। যাইহোক আমি সেই তাল দিয়েই আজকের কাপ কেক তৈরি করেছি।

আমার আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কাপ কেক তৈরি করেছি। কাপ কেক তৈরি করার প্রতিটি উপকরণ দেখিয়েছি ও ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনাদের সাথে কাপ কেক তৈরির পদ্দতি শেয়ার করেছি। আপনারা আমার এই পোস্ট দেখে বাসায় এভাবে কাপ কেক তৈরি করতে পারবেন খুব সহজেই। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কাপ কেকটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক ...........

ধাপ-1.

IMG-20211112-WA0054.jpg

ধাপ-2.

IMG-20211112-WA0049.jpg

ধাপ-3.

IMG-20211112-WA0052.jpg

ধাপ-4.

IMG-20211112-WA0050.jpg

ধাপ-5.

IMG-20211112-WA0051.jpg

ধাপ-6.

IMG-20211112-WA0057.jpg

ধাপ-7.

IMG-20211112-WA0060.jpg

ধাপ-8.

IMG-20211112-WA0061.jpg

ধাপ-9.

IMG-20211112-WA0059.jpg

ধাপ-10.

IMG-20211112-WA0064.jpg

ধাপ-11.

IMG-20211112-WA0062.jpg

ধাপ-12.

IMG-20211112-WA0055.jpg

ধাপ-13.

IMG-20211112-WA0063.jpg

ধাপ-14.

IMG-20211112-WA0056.jpg

ধাপ-15.

IMG-20211112-WA0058.jpg

ধাপ-16.

IMG-20211112-WA0067.jpg

ধাপ-17.

IMG-20211112-WA0066.jpg

ধাপ-18.

IMG-20211112-WA0053.jpg

ধাপ-19.

IMG-20211112-WA0065.jpg

আশা করি আপনাদের কাছে আমার আজকের তাল দিয়ে কাপ কেক তৈরিটি ভালো লাগবে। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আপু আপনার রেসিপিগুলো তো সবসময় আমার কাছে খুব ভালো লাগে এটা তো আমি সবসময়ই বল। তবে আজকের রেসিপিটি আমার কাছে একেবারেই অন্যরকম ভালো লেগেছে। কারণ এই তালের রস দিয়ে কাপ কেক তৈরি করাতে অনেক বেশি চিনি থাকবে না তা আমি জান। আর কেকের মতো হবে। একই সাথে কেক এবং তালের রসের স্বাদ পাওয়া যাবে যা সত্যিই অসাধারণ।

 3 years ago 

তা সত্যি বললেন আপু, মজা করতে গেলে এমন টা করতেই হবে, অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

তালের রস দিয়ে যে কাপ কেক বানানো যায় তাই তো জানতাম না খুবই দারুন হয়েছে আপনার কাপ কেকগুলো। দেখে বোঝাই যাচ্ছে না যে এগুলো বাসায় বানানো মনে হচ্ছে বাইরে থেকে কিনে এনেছেন। একেবারে পারফেক্ট বানিয়েছেন আপু দেখতে অনেক ভাল লাগছে ।কিন্তু খেয়ে দেখতে পারলে ভালো হতো কেমন হয়েছে বলতে পারতাম তারপরও মনে হচ্ছে খুবই টেস্টি হয়েছে। অনেক ধন্যবাদ নতুন একটি রেসিপি শেখানোর জন্য।

 3 years ago 

আপু আমার এই পোস্ট দেখে দেখে বানিয়ে ফেলুন। এই কেক টি সত্যি অনেক মজাদার। তালের খুব সুন্দর একটা ঘ্রান লাগে। বেশ ভালো লাগে খেতে। আপনি খুব সুন্দর করে মন্তব্যটি করেছেন অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্য এর জন্য।

 3 years ago 

অসাধারন একটি কাপ কেক আমাদের উপহার দিয়েছেন। আপনার কেক বানানো অসম্ভব সুন্দর হয়েছে। এবং অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আমি এর আগে কখনো দেখিনি,খাইও নাই। আপনার কাপ কেক দেখে জিভে জল এসে গেল। খেতে মন চাইছে, জানি এটা সম্ভব না। আপনি অনেক সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আমার এই পোস্ট দেখে দেখে বানিয়ে ফেলুন। এই কেক টি সত্যি অনেক মজাদার। তালের খুব সুন্দর একটা ঘ্রান লাগে। বেশ ভালো লাগে খেতে। আপনি খুব সুন্দর করে মন্তব্যটি করেছেন অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্য এর জন্য।

ওয়াও আপু আপনার তৈরি এই রেসিপি টি অনেক ইউনিক হইছে।আপনার রেসিপি টি দেখে অনেক লোভনীয় এবং খেতে issa করছে।ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য।

 3 years ago 

বাহ্ আপু অসাধারণ কিছু কেক তৈরি করে আমাদের মাঝে উপহার দিলেন। আপনার মতো একজন আপু থাকলে হয়তো এই ধরনের খাবারের স্বাদ নেওয়া হতো। কি আর করার দেখেই খুশি থাকি।😍😍

 3 years ago 

আমার এই পোস্ট দেখে দেখে বানিয়ে ফেলুন। এই কেক টি সত্যি অনেক মজাদার। তালের খুব সুন্দর একটা ঘ্রান লাগে। বেশ ভালো লাগে খেতে। আপনি খুব সুন্দর করে মন্তব্যটি করেছেন অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্য এর জন্য।

 3 years ago 

বানানোর চেষ্টা করবো আপু। ❤️❤️

 3 years ago 

ওয়াও আপু জাস্ট অসাধারণ। অনেক সুন্দর একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখেই জিভে জল চলে এসেছে। খেয়ে দেখতে পারলে আরো ভালো হতো। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনি আমাদের মাঝে তালের রসের কেক শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল। যেন সবসময় এমন সুন্দর সুন্দর রেসিপি আমাদেরকে উপহার দিতে পারেন।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য।

এটা আমার কাছে একদম একটা নতুন লাগল। আমি আগে কখনও তালের রসের কেক খাওয়া তো দূর দেখিও নাই। আপনার কেকটা দেখে আমার খএব খেতে মন চাচ্ছিল। কিন্তু চাইলেও খেতে পারব না। শুধু দূর থেকে দেখতে হবে।তবে আপনার ধাপগুলো অনুসরণ করে খুব সহজেই বাসায় এটা বানানো যাবে। একদিন চেষ্টটা করে দেখতে হবে।।

শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

সম্পূর্ণ ইউনিক রেসিপি আপু আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন, রেসিপি টা সম্পূর্ণ দেখে আমার মাথায় একটা প্রশ্ন আসলো আমরা ইচ্ছা করলেই নিজেরা অনেক কিছুই স্বাস্থ্যসম্মতভাবে বানিয়ে খেতে পারি, তার জন্য প্রয়োজন বিশাল মনোবল ও পরিশ্রম। খুবই সুন্দর হয়েছে আপু তালের রস দিয়ে কাপ কেক তৈরি। সাধুবাদ জানাই সেই সাথে অসংখ্য ধন্যবাদ জানাই আপনাকে।

 3 years ago 

অবশ্যই, আমি বেশির ভাগ খাবার বাসায় তৈরি করে খায়। অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর মন্তব্য করার জন্য।

আপু সত্যিই অনেক সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন আজকে। এই রেসিপি সম্পর্কে আজকেই জানলাম। আর জেনেও অনেক ভালো লাগলো। আপনার দেওয়া প্রক্রিয়া গুলো ফলো করলেই সুন্দরভাবে তৈরি করতে পারব আমিও। ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি যদি না বলতেন যে এটি তাল দিয়ে বানিয়েছেন তাহলে বুঝতেই পারতাম না ।আপনার তাল দিয়ে কাপকেক টি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। এটি বাচ্চাদের দিলে বাচ্চারা অনেক পছন্দ করবে। তাল জিনিসটা আমার তেমন একটা পছন্দ না। তা না হলে আমি এটি বাসায় বানাতাম ।যাইহোক আপনার কেকটি যে মজাদার হয়েছে তা আপনার বানানোর পদ্ধতি দেখেই বোঝা যাচ্ছে।

 3 years ago 

আপু খেতে ভালো লাগলো, অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32