শীতের সকালে সরিষা খেতের কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ2 years ago

শীতের সকালে সরিষা খেতের কিছু ফটোগ্রাফি

IMG20221217121048.jpg

শীতের সকালে ঘুম থেকে উঠতেই যেন ইচ্ছা করে না। তবুও নিজের সাথে যুদ্ধ করে চোখ ভরা ঘুম নিয়ে জাগতে হয়। তবে চোখে হাজারও ঘুম থাকলেও সবকিছু যেন প্রকৃতির কাছে হার মানে। শীতের সকালে ঘন সাদা কুয়াশা। ঠান্ডা নরম একটা বাতাস এসে লাগে গায়ে। মুহূর্তেই যেন মন ভালো হয়ে যায়। শুনেছি পাশেই নাকি সরিষা খেত করেছে। বাড়ির বাহিরে তেমন একটা যাওয়া হয়না বলে বলতে পারি না। দূর থেকে দেখতে নাকি বেশ ভালো লাগে। তাই আজ সরিষা খেতে যাওয়ার খুব ইচ্ছা জাগলো। আমার ভাতিজিকে সাথে নিয়ে চলে গেলাম বাড়ির পাশে থাকা সরিষা খেতে। দূর থেকেই দেখা যাচ্ছে যেন কেউ হলুদ রং দিয়ে অঙ্কন করে রেখেছে। প্রকৃতি সত্যি অনেক সুন্দর। আমি অনেক দিন পর এত সুন্দর একটি দৃশ্য দেখিছি বলে আরো বেশি ভালো লাগছে।

সরিষা খেতের সাথে দেখা হয় না আজ অনেক দিন। আমাদের এদিকে সরিষা খেত করেনা বললেই চলে কিন্তু এবার ধানের জমিতে ধান কাটার পর সকলেই সরিষার খেত করেছে কিন্তু কেন সবাই ধানের বদলে সরিষা করলো সেটা জানা নেয় হয়তো তেলের দাম অধিক ভাবে বেড়ে যাওয়ার কারণে। চার দিকে মোটামোটি ঘন কুয়াশা। বেশ ভালো লাগছে সেখানে গিয়ে। ফোনটা হাতে নিয়ে বেশ কিছু ফটোগ্রাফি করি সাথে নিজের ও আমার ভাতিজির তবে শেয়ার করেছি শুধুই সরিষা ক্ষেতের সুন্দর্য ও ভালোলাগার কিছু অনুভূতি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করেছি আমার কিছু অনুভূতির কথা ও সরিষা খেতের কিছু ফটোগ্রাফি। আমার মতো আপনাদের এদিকেও হয়তো অনেকের এমন সরিষার খেত থাকতে পারে। প্রাকৃতিক সৌন্দর্য যেকোনো জায়গায় যেকোনো ভাবে ফুটে উঠতে পারে। আশাকরি আপনাদের কাছে আমার করা ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

IMG20221217120715.jpg

IMG20221217120719.jpg

IMG20221217120727.jpg

IMG20221217120735.jpg

IMG20221217120738.jpg

IMG20221217120846.jpg

IMG20221217120859.jpg

IMG20221217120906.jpg

IMG20221217120913.jpg

IMG20221217120926.jpg

লোকেশন

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

ক্যামেরাRedmi Note 10 Pro Max
ক্যাটাগরিফোটোগ্রাফি
লোকেশনসরাইল,ব্রাহ্মণবাড়িয়া
তারিখ20.12.2022
250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

সম্ভবত তেলের দাম বেশি হওয়ায় ধানের পরিবর্তে সরিষার চাষ করেছে। ফটোগ্রাফি গুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। এরকম সরিষা ক্ষেত কখনো সামনাসামনি আমি দেখিনি। দেখতে পেলে আমার কাছেও খুবই ভালো লাগতো। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর সরিষা ক্ষেতের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার।

 2 years ago 

আপু আপনি একেবারে ঠিক বলেছেন শীতের সকালে ঘুম থেকে উঠে বেশ কষ্ট হয়। আমিও তো প্রতিদিন খুব কষ্ট করে ঘুম থেকে উঠি। তবে শীতের সকালটা একটু বেশি সুন্দর হয়, কুয়াশা ভেজা ঘাস, মিষ্টি রোদের আলো, হিমেল হাওয়া জাস্ট অসাধারণ। খুব সুন্দর লাগছে দূর-দূরান্ত পর্যন্ত এই সরিষা খেত। আমি বাস্তবে কখনো সরিষা খেত দেখিনি। তাই যতই দেখছি ফটোগ্রাফিতে ততই চোখ জুড়িয়ে যাচ্ছে।

 2 years ago 

ওয়াও!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর 🥰।দেখতে খুব দারুন লাগছে। আমার এমন ফুলের দৃশ্য ভীষণ পছন্দ। হলুদ সরিষার মাঠ দেখতে খুব অপরূপ। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

সরিষা ফুলের অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্য আমার মন ছুঁয়ে গেছে। সত্যিই হলুদে রূপান্তরিত হয়েছে, ফসলের মাঠ। আর এই ফসলের মাঠের হলুদ দৃশ্য দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

শীতের সকালের সরিষা ক্ষেতের ফটোগ্রাফিগুলো দারুন হয়েছে আপু।সকালে উঠা খুব কষ্ট এই শীতে। কিন্তু সকালে না উঠলে এত সুন্দর ফটোগ্রাফি আসলে দেখা যায় না। শীতের সকালের সৌন্দর্য ই অন্য রকম। আপনি খুব সুন্দর সুন্দর ছবি শেয়ার করেছেন, দেখে মনটা জুড়িয়ে গেল।অনেক ধন্যবাদ আপু।

 2 years ago (edited)

শীতকালে সকালে ঘুম থেকে উঠতে একটু কষ্ট হয় এটা ঠিক বলেছে। আমাদের এখানে তো প্রায় অনেকেই প্রতিবারই সরিষা চাষ করে। এবারেও ধরতে গেলে আমাদের এখানে সেই পরিমাণে সরিষা চাষ করেছে। আপনার সরিষার ক্ষেতের ও সরিষার ফুলের ফটোগ্রাফি গুলো দারুন ছিল। ধন্যবাদ এই সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

ওয়াও!আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব সুন্দর 🥰।দেখতে খুব দারুন লাগছে। আমার এমন ফুলের দৃশ্য ভীষণ পছন্দ। হলুদ সরিষার মাঠ দেখতে খুব অপরূপ। যাই হোক আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58664.80
ETH 2569.75
USDT 1.00
SBD 2.42