বেগুন মুড়ির মচমচে নাস্তা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বেগুন মুড়ির মচমচে নাস্তা

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

প্রতিদিনের মতো আজকেও নাস্তার জন্য কিছু না কিছু একটা তৈরি করা প্রয়োজন। কি করা যাই কি করা যাই ভাবতে ভাবতে এমন একটা আইডিয়া মাথায় আসলো। আর এই ভাবে কিছুদিন আগেই একবার বাসায় বানিয়েছিলাম। আর এইবার ভাবলাম আপনাদের সাথেও এই খাবারটি শেয়ার করা যেতে পারে। এই নাস্তাটির নাম দিয়েছি বেগুন মুড়ির মচমচে নাস্তা। এছাড়া অন্য কোনো কিছু আমার মাথায় আসছে না। যাইহোক এভাবে করে বেগুন মুড়ির মচমচে নাস্তা খাওয়ার মজাই অন্য রকম। সেটা যতক্ষণ আপনারা না খাবেন ততক্ষন বুঝা মুশকিল। আমি চেষ্টা করেছি বেগুন মুড়ির মচমচে নাস্তা তৈরিটি সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার জন্য।

বেগুন গুলো সাধারণ ভাবে ফ্রাই করার মতো না। এই বেগুন গুলো একটু কষ্ট করে বেশ কয়েক রকম উপকরণ দিয়ে ফ্রাই করে খাবারের জন্য তৈরি করতে হয়। আর মুড়ি খুব সহজেই পেঁয়াজ, মরিচ ও চাট মসলা দিয়ে ভেজে নেয়া যাই। বেগুন মুড়ির মচমচে নাস্তা তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে - মুড়ি, বেগুন , ব্রেডকাম , বেসন , চালের গুঁড়া ও আরো বেশ কয়েক রকমের মসলা উপকরণ। আপনারাও চাইলে বাসায় এই প্রয়োজনীয় উপকরণ গুলো একসাথে করে মজাদার ভাবে তৈরি করে নিতে পারেন বেগুন মুড়ির মচমচে নাস্তা রেসিপি ও মজাদার একটি স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি বেগুন মুড়ির মচমচে নাস্তা। বেগুন মুড়ির মচমচে নাস্তা তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে বেগুন মুড়ির মচমচে নাস্তা রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বেগুন মুড়ির মচমচে নাস্তা তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

015.jpg

ধাপ-16.

15.jpg

ধাপ-17.

16.jpg

ধাপ-18.

17.jpg

ধাপ-19.

18.jpg

ধাপ-20.

19.jpg

ধাপ-21.

20.jpg

ধাপ-22.

21.jpg

ধাপ-23.

22.jpg

ধাপ-24.

23.jpg

আমার আজকের বাসায় বেগুন মুড়ির মচমচে নাস্তা রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জীবনে প্রথমবার দেখলাম মুড়ি এবং বেগুন দিয়ে এভাবে খাওয়া যায় এবং আমার কাছে এই রেসিপিটি খুবই ভালো লেগেছে। আর খুব শীঘ্রই ফ্যামিলিতে এ রেসিপি প্রচলন ঘটাবো। ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ওয়াও আমার মুরি মাখা এমনি স্পেশাল সেখানে নতুন একটি অস্ত্র দিয়ে দিলেন।এখন এটা দিয়ে সবাইকে সাইপ্রাইজ দেব আর প্রশংসা কুড়াব।অনেক ধন্যবাদ।

Imagen2.png
CONGRATULATIONS

This post has been upvoted with @steemcurator09/ Curated by: @wase1234

 2 years ago 

মুড়ি আর বেগুন ভাজা খুব ভাল একটি খাবারের কম্বিনেশন। আমার খুব ভাল লাগে বেগুন ভাজা। আপনি খুব ভিন্নভাবে একটি বেগুন ভাজার রেসিপি শেয়ার করেছেন। সাথে মুড়ি ভাজার রেসিপিও ভাল ছিল। আপনার পরিবেশন খুব সুন্দর ছিল। বিকেলে বা সন্ধ্যার নাশতার জন্য খুব ভাল একটি চয়েস। ধন্যবাদ আপু।

 2 years ago 
আপনার তৈরি করা বেগুন মুড়ির মচমচে রেসিপিটি খুবই অসাধারণ হয়েছে আপু। আসলে একটা কথা ঠিক যে,অনেক সময় না খেয়ে স্বাদটা বুঝা অনেকটা দুষ্কর।কিন্তু আপনার বেগুন ভাজা প্রক্রিয়াটা খুব ভালো লেগেছে। আমরা কম বেশি অনেকেই ভাজা পুরি খেয়ে থাকি।এটা অনেকে মুড়ি দিয়ে আবার অনেকে মুড়ি ছাড়াও খেয়ে থাকে।আসলে দুই ভাবেই খুব সুস্বাদু।নতুনভাবে বেগুন ভাজার প্রক্রিয়াটি আপনার কাছ থেকে শিখে নিলাম। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ও মজাদার ভাবে বেগুন মুড়ির মচমচে রেসিপিটি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

আমার কাছে এটি একটি ইউনিক রেসিপি মনে হয়েছে। কারণ এই রেসিপিটি কখনো দেখা হয়নি। অসাধারণ আইডি আপনার। রেসিপিটির ধাপগুলো সাবলীল ভাবে করেছেন আপনি। রেসিপি দেখে বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করব। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও অসাধারন ইউনিক একটি রেসিপি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন সেটি হচ্ছে বেগুন মুড়ির মচমচে নাস্তা। বেগুন ভাজি আমার অনেক প্রিয় একটি খাবার আর আপনি দেখছি মুড়ি অনেক সুন্দর ভাবে ভাজি করেছেন ।কড়াইয়ের উপরে দেখে তো আমার জিভে জল চলে এসেছে। সত্যি প্রতিটি ধাপ অসাধারণ ছিল ভাইয়া ।এমনই ইউনিক পোস্ট আমি কখনো দেখিনি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 

আপনি একদম ঠিক বলেছেন আপু বিকেল বেলায় বারবার চিন্তা করতে হয় আজকে কি রান্না করা যায় কিংবা কি নাস্তা তৈরি করা যায়। আপু আপনার আইডিয়াটি চমৎকার ছিল। এভাবে কখনো ভেবে দেখিনি। আমার কাছে তো ভালোই লেগেছে। মনে হচ্ছে খেতে অনেক মজার হয়েছে। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

বেগুন মুড়ির মচমচে নাস্তা করেছেন দারুন হয়েছে। এমন রেসিপি দেখলে শুধু খেতে ইচ্ছা করে। আপনি সব সময়ই ইউনিক রেসিপি শেয়ার করেন। আপনার রেসিপি গুলো আমার ভীষণ ভালো লাগে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপু আপনার তৈরি করা বেগুন মুড়ির মচমচে ভাজা রেসিপি টি আমার কাছে ইউনিক মনে হয়েছে। এই নাস্তার রেসিপিটি আগে কখনোই আমি দেখিনি। তবে দেখে মনে হচ্ছে খেতে বেশ ভালোই লাগবে। ♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41