কবিতা - তুমি আমার পূর্ণতা !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি !!

20220808_202813.jpg

একজন মানুষের সবকিছু হওয়া উচিত তার ভালোবাসার মানুষকে ঘিরেই। ভালোবাসার মানুষকে নিয়ে জল্পনা কল্পনার শেষ থাকে না। তাকে নিয়ে কখনো বৃষ্টিতে ভিজতে ইচ্ছে করে, কখনো সাজাতে ইচ্ছে করে স্বপ্নের বাসর। যার ছোঁয়া ছাড়া জীবন পূর্ণতা পায় না। এরকম বিষয় বস্তু নিয়ে সাজানো হয়েছে আজকের এই কবিতাটি। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে............

রাত জেগে কবিতা লেখার মধ্যে বেশ একটা মজা পেয়েছি। একটা সময় ফোন টিপে সময় কাটাতাম। ইদানিং রাতে ঘুম আসে অনেক দেরিতে। হাজারো চেষ্টার পর তাড়াতাড়ি ঘুম আসতে চাই না তাই কবিতা লেখায় মনোযোগ দিলাম। কিন্তু মনোযোগ যখনি দেয়া শুরু করি ঘুম যেন আমার চারদিকে ঘিরে ধরে কিন্তু এই ঘুম কেমন ঘুম আমি জানি না ঘুমাতে গেলে ঘুম আর আসেনা। তাই ঘুমকে বিদায় দিয়ে নিজের মতো করে ভিতরে থাকা কবিতার প্রতিটি লাইন লিখতে থাকি ও প্রতিটি লাইন নিজের মতো করে সাজাতে থাকি। তাহলে চলুন কবিতাটি পড়া যাক.........

তুমি আমার পূর্ণতা

তোমায় নিয়ে আমার শত জল্পনা কল্পনা।
তুমি আমার শত আশা ভরসা,
তুমি আমার না বলা ভালোবাসা।
তুমি আমার মনের আকাশে জ্বলেওঠা তারা,
তোমায় নিয়ে গড়ব আমি সুখের বসুন্ধরা।

কোন এক শ্রাবণের বারিধারায়,
দুজন দুজনার হাতটি ধরে বৃষ্টিতে ভিজব
আর জীবনের গল্প সাজাবো।

চন্দ্র, সূর্য, তারা রবে যতোদিন
তোমার আমার ভালোবাসা রবে ততোদিন।
তোমার ছোঁয়ায় জীবন আমার পূর্ণতা পেল
তুমি যে আমার চির আশার আলো।

চারদিকে অন্ধকার, থেমে গেছে কোলাহল
তুমি আমি নিরবে সাজাব স্বপ্নের বাসর।
আমি তোমায় এত ভালোবাসতে চাই
ঘৃণা যেন লজ্জায় মুখ লুকিয়ে রয়।

বিচ্ছেদ শব্দ যেন হারায় নিজের পরিচয়।
আমি তোমার ভালোবাসার পাখি হয়ে,
তোমার মনের খাঁচায় বন্দী হতে চাই।

তুমি আমার স্বপ্নে দেখা সেই পুরুষ
যাকে ভেবে আমি উদাসীন হয়েছি বারংবার।
তোমার প্রেমে পড়ে আমি হয়েছি কবি,
লিখেছি হাজার ও কবিতা।

তোমার ছোঁয়ায় জীবনে পেয়েছি পূর্ণতা,
মনের যত কথা ছিল তা দিয়ে গান লিখেছি
প্রেমের যত আবেগ ছিল লিখেছি তা দিয়ে কবিতা,
ওগো আমি তোমায় ভীষণ ভালোবেসেছি।

সমাপ্ত

image source

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

বাহ সুন্দর তো।
আপনার কবিতা জুড়ে কেবল ভালোবাসার কথা।কবিতাটি ভালই লাগলো।দোয়া করি আপনার এই ভালোবাসা যেনো অমর হয়ে থাকে।

 2 years ago 

এটাই প্রত্যাশা করি প্রতিটি ভালোবাসা যেন অমর হয়ে থাকে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এক সময় রাত জেগে বই পড়ার অভ্যাস ছিল কতরাত এভাবে কাটিয়েছি তার নেই ঠিক। আর এখন ফোনে মজেছি বেশি। এরপরবর্তীতে যদি এমন কবিতা কবিতা লেখার খেয়াল আসতো মনে। তাহলে তো এ নিয়ে কোন অভিযোগ করতাম না।
মনের আবেগ অনুভুতি প্রকাশের জন্য কবিতার চেয়ে ভাল আশ্রয় আর কি হতে পারে অন্য কিছুতে?

আজকের কবিতাটি পড়ে খুব ভাল লাগলো আপু।
এর নামকরণটাও যথার্থ হয়েছে।

 2 years ago 

একটা সময় আমার এমনি হয়েছে কিন্তু এখন নিজেকে নিজের মতো করে বানিয়ে নেয়ার চেষ্টা করছি। আমার বিশ্বাস আপনিও চেষ্টা করলে পারবেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

সুন্দর অনুভূতির একটি কবিতা পড়লাম। কবিতাটি বেশ ভালো লাগলো আমার কাছে। আসলে প্রিয়জনের সাথে সুন্দর কিছু মুহূর্ত অতিবাহিত করার অনুভূতি পূর্ব থেকে সৃষ্টি হয়ে থাকে। মানুষের মনের মধ্যে অনেক রকম ভালোলাগা ও আকাঙ্ক্ষা জাগ্রত হয়। সব মিলিয়ে দারুন হয়েছে কবিতা এবং কবিতার প্রতিটি লাইন।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আমার পুরো কবিতাটি পড়ে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি এত সুন্দর কবিতা কিভাবে লেখেন। আপনার কবিতা আমি যতই পড়ছি মুগ্ধ হয়ে যাচ্ছি। তুমি আমার পূর্ণতা কবিতার প্রতিটি শব্দ আমার হৃদয় ছুঁয়ে গেছে। এতো সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু কবিতা পড়তে সুন্দর একটি মন লাগে আপনি নিশ্চয়ই অনেক মনোযোগ দিয়ে কবিতাটি পড়েছেন তাই আপনার কাছে কবিতাটি অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আশা করি আপনি চেষ্টা করলে আমার থেকে আরো ভালো কবিতা লিখতে পারবেন।

 2 years ago 

রাত জেগে কবিতা লিখাই ভালো , শুধু শুধু ফোন না টিপে ।কারণ আপনার সৃজনশীলতা প্রকাশ পেয়েছে কবিতার মাধ্যমে । তুমি আমার পূর্ণতা কবিতাটি খুবই চমৎকার হয়েছে আপু । প্রত্যেকটি লাইন যেন রোমান্টিকতায় ভরপুর ছিল । সুন্দর করে ফুটিয়ে তুলেছেন কবিতার মাধ্যমে ।

 2 years ago 

এমন রোমান্টিক একটি কবিতা লেখার জন্য গভীর রাত কিংবা নিরিবিলি একটি পরিবেশের প্রয়োজন হয়তো এই সুন্দর পরিবেশের কারণেই আমার এই কবিতার জন্ম। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

যদিও আমি ভালো খুব কবিতা লিখতে পারিনা। আসলে মনের ভিতর থেকে কবিতা আসে না কখনো। সুন্দর একটি কবিতা উপহার দিয়েছেন আপনি আজকে আমাদের মাঝে।
বিশেষ করে এই কয়টা লাইন আমার কাছে পেয়ে ভীষণ ভালো লেগেছে।

কোন এক শ্রাবণের বারিধারায়,
দুজন দুজনার হাতটি ধরে বৃষ্টিতে ভিজব
আর জীবনের গল্প সাজাবো।

ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য …

 2 years ago 

ভালোবাসাময় মনের মাঝে এটাও হয়তো একটা ভালোবাসার স্বপ্ন। হয়তো কারো পূরণ হয় হয়তো আবার কারো ধ্বংস হয়ে যায়। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কোন এক শ্রাবণের বারিধারায়,
দুজন দুজনার হাতটি ধরে বৃষ্টিতে ভিজব
আর জীবনের গল্প সাজাবো।

আপু আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি খুবই রোমান্টিক। কবিতার প্রতিটি লাইন আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব চমৎকার একটি কবিতা লিখেছেন ৷আর ঠিক বলেছেন ভালোবাসার মানুষকে ঘিরে যত কল্পনা জল্পনা ৷ভালোবাসার মানুষটি কে অনেক স্বপ্ন ৷কিন্তু সেই স্বপ্ন গুলো বাস্তবে রুপ নেবে কি না জানি না ৷আপু আপনার কবিতাটি পরে আমার প্রিয় মানুষের কথা পরলো ৷
ধন্যবাদ আপু

 2 years ago 

প্রতিটি মানুষের মনের ইচ্ছা পূরণ হোক এটাই আশা রাখি। প্রতিটি ভালোবাসা যেন পূর্ণতা পাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কোন এক শ্রাবণের বারিধারায়,
দুজন দুজনার হাতটি ধরে বৃষ্টিতে ভিজব
আর জীবনের গল্প সাজাবো।

ভালোবাসার মানুষকে নিয়ে মনের অনেক না বলা কথা প্রকাশ পেয়েছে। মনের মানুষকে নিয়ে ইচ্ছার বহিঃপ্রকাশ হয়েছে। আসলে মনের মানুষকে কাছে পেলে তবেই জীবনের পূর্ণতা। শ্রাবনের বারিধারায় মনের মানুষের হাত ধরে বৃষ্টিতে ভেজা সে এক অন্য কোন অনুভূতি। আর জীবনের গল্প সাজিয়ে তাকে নিয়ে জীবনের পূর্ণতা পেয়েছি। ভালোবাসার মানুষকে নিয়ে অসাধারন একটি কবিতা সাজিয়েছেন। প্রত্যেকটি লাইনের মধ্যে যেন ভালোবাসার ছোঁয়া লেগেছিল। ধন্যবাদ আপনাকে কবিতাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালোবাসার দিয়ে ভরে যাক প্রতিটি মানুষের হৃদয়ে। আমি ভালোবাসায় বিশ্বাসী। ভালোবাসা দিয়ে জয় করা যায় পৃথিবীর সব কিছু। চেষ্টা করেছি প্রতিটি লাইনে ভালোবাসার ছোঁয়া লাগিয়ে দিয়ে লাইন গুলো লিখতে। অনেক ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন।

 2 years ago 

ভালোবাসায় ভরপুর ছিল আপনার কবিতা।
অনেক ভালো হয়েছিল আপু।

 2 years ago 

আপনিও দেখছি অনেক সুন্দর কবিতা লিখতে পারেন অংকন রেসিপি এগুলোর পাশাপাশি আপনি যে এত সুন্দর কবিতা লিখেন সেটা জানা ছিল না। এভাবেই প্রতিনিয়ত আমাদের মাঝে মাঝে সুন্দর সুন্দর কবিতা উপহার দিয়ে যাবেন বলে আশা রাখি। শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42