তেলাপিয়া মাছের বারবিকিউ

in আমার বাংলা ব্লগlast year

তেলাপিয়া মাছের বারবিকিউ

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমার উনি বেশ কিছুদিন যাবৎ বলছে মাছের বারবিকিউ খাবে, কিন্তু বারবিকিউ তৈরি করার জন্য সকল ধরণের মসলা না থাকার কারণে তৈরি করতে পারিনি। আজকে সকল মসলা সংগ্রহ করে তেলাপিয়া মাছের বারবিকিউ বানিয়ে ফেললাম এবং সেই সাথে আপনাদের সাথেও শেয়ার করলাম। আমি আমার সকল সুখ- দুঃখ এখানে সকলের সাথে শেয়ার করতে পছন্দ করি, কারণ এটা আমাদেরই একটা পরিবার। আর পরিবারের সাথে নিজের মনের কথা গুলো শেয়ার করতে পারলেও ভালো লাগে। যায়হোক, আজকে আমি বেশ কয়েকরকম মসলা উপকরণ একসাথে করে মজাদার ভাবে তেলাপিয়া মাছের বারবিকিউ তৈরি করেছি ও মজাদার একটি খাবারের স্বাদ গ্রহণ করেছি।

বারবিকিউ কয়েক রকম মাছ দিয়েই করা যায়। তবে বাসায় অন্য কোনো মাছ না থাকায় তেলাপিয়া মাছ দিয়ে বারবিকিউ তৈরি করলাম। আর বারবিকিউ তৈরি করতে বড় সাইজের মাছ গুলো বেশি ভালো হয়। মাছের বারবিকিউ আমার উনার অনেক পছন্দের। নিজেই প্রায় সময় তৈরি করে কিন্তু আজকে আমি একটু স্পেশাল ভাবে তৈরি করে খাওয়ালাম ও আমি নিজেও খেলাম , সেই সাথে আপনাদেরও কিছুটা লোভ লাগিয়ে দিলাম। দেখে দেখে জিবের জল না ফেলে আপনিও আপনার মতো করে তৈরি করতে পারেন তেলাপিয়া মাছের বারবিকিউ। তেলাপিয়া মাছের বারবিকিউ তৈরি করতে প্রয়োজন হবে- মাছ, গুঁড়া দুধ, সয়াসস, বারবিকিউ মসলা, লেবু ও আরো কয়েক রকমের মসলা।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি তেলাপিয়া মাছের বারবিকিউ। তেলাপিয়া মাছের বারবিকিউ তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে তেলাপিয়া মাছের বারবিকিউ তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের তেলাপিয়া মাছের বারবিকিউ তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

আমার আজকের বাসায় তেলাপিয়া মাছের বারবিকিউ তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

আপু আপনার প্রিয় মানুষটির জন্য তার পছন্দের মাছের বারবিকিউ করেছেন দেখে ভালো লাগলো। আসলে যে কোন মাছ বারবিকিউ করলে খেতে ভালো লাগে। তবে নিজে কখনো করার ট্রাই করিনি। আপনি যেহেতু এত সুন্দর ভাবে সম্পূর্ণ প্রসেস তুলে ধরেছেন একবার ট্রাই করে দেখতে হবে আপু। সত্যি আপু আপনার রান্নার হাত একেবারে পাকা। দারুন হয়েছে আজকের এই রেসিপি।

 last year 

আপু আপনার উনিরে নিয়া একাই খেলেন, আমাদেরকেও তো একটু দাওয়াত দিতে পারেন😜,আমরাও তো খেতে ভালো লাগে মাছের বারবিকিউ 😜।যাই হোক তেলাপিয়া মাছের বারবিকিউ টা বেশ দারুন হয়েছে মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 last year (edited)

মাছের বারবিকিউ আমার খুব পছন্দের আপু। আপনার রেসিপির কালার টা অনেক সুন্দর হয়েছে আপু। দেখেই জিভে জল চলে এসেছে। দেখে লোভ আর সামলাতে পারছিনা। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। এত সুন্দর একটি রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা।

 last year 

আপু ভাইয়া মাছের বারবিকিউ খেতে চেয়েছেন আর আপনি তেলাপিয়া মাছের বারবিকিউ তৈরি করেছেন দেখে অনেক লোভনীয় লাগছে। এভাবে কখনো মাছের বারবিকিউ তৈরি করে খাওয়া হয়নি। নতুন একটি রেসিপি শিখে নিলাম। সত্যি আপু আপনার কাছ থেকে অনেক রান্না শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 last year 

ঠিক বলেছেন আপু আমাদের প্রত্যেকের নিজের পরিবারের পরে এটা হচ্ছে আমাদের দ্বিতীয় পরিবার।আমাদের ব্যক্তিগত জীবনের সব ভালো মন্দ আমরা পরিবারের সাথে শেয়ার করার জন্য চলে আসি।আপনি অনেকগুলো উপকরণ দিয়ে বেশ সুন্দর করে তেলাপিয়া মাছের বারবিকিউ করেছেন।দেখে মনে হচ্ছে মচমচে এবং অনেক মজার হবে।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আহ,,,,কি যে লোভনীয় রেসিপি করলেন আপু।আপনার উনি আর আমার উনি ২জনেরই দেখছি মাছের বারবিকিউ পছন্দের।তবে উনি আবার কাঁটাওয়ালা মাছ খান না,তাই তেলাপিয়া বা টাকচাঁদা মাছই বেশিরভাগ করা হয়।তবে বারবিকিউ হোক বা না হোক, বিভিন্ন রকম মসলা দিয়ে ম্যারিনেট করে ফ্রাই করি অনেক সময়।আর আমার কাছেও বেশ ভালো লাগে খেতে।মাছ মসলাদার ভাবে ফ্রাই করা বা বারবিকিউ করলে খেতে এমনিতেই বেশি ভালো লাগে।আর জিভের পানি তো এই রাত্রি বেলায় নিয়ে আসলেন।এর জন্য কার কাছে বিচার পাঠাই🤭🤭।

 last year 

উনি খেতে চেয়েছেন বলে কথা!স্পেশাল করে তো বানাতেই হবে😝।
বেশ লোভনীয় একটা রেসিপি ছিল।নানিবাড়িতে ভাই-বোনরা সবাই একসাথে হলে খাওয়া হয়।
শুভ কামনা জানাই।

 last year 

তেলাপিয়া মাছের বারবিকিউ দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করেছেন।রেসিপি পরিবেশন অনেক ভাল লেগেছে। দেখে শিখে নিলাম, পরবর্তী তৈরি করবেন ইনশাআল্লাহ।

 last year 

সত্যি বলেছেন আপু, নিজের সুখ আর ‍দুখ গুলো শুধু পরিবারের মানুষের সাথেই শেয়ার করতে ভাল লাগে। তা আপু এত সুন্দর আর মজা করে বানানো বারবিকিউ শুধু আপনার উনা কে খাওয়ালেই হবে? আমরা পরিবারের লোকজন আছি না। বেশ লোভনীয় ছিল তেলাপিয়া মাছের বারবিকিউ। ভাবছি মেসিদের পরের খেলার সময় তৈরি করবো। আর মজা করে খাবো।

 last year 

আপু আপনার পছন্দের মানুষের জন্য পছন্দের মাছের বারবিকিউ তৈরি করেছেন নিশ্চয়ই আপনার পছন্দের মানুষের অনেক ভালো লাগবে ।আমি কোনদিন মাছের বারবিকিউ খাইনি । আপনার ধাপগুলো অনুসরণ করে খুব সহজেই আমি বাড়িতে বসে মাছের বারবিকিউ তৈরি করতে পারব ।একদিন বাড়িতে তৈরি করে খেয়ে দেখব রেসিপিটা কেমন হয়। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.13
JST 0.031
BTC 61410.76
ETH 2867.07
USDT 1.00
SBD 3.61