বাসায় রান্না করা খিরা দিয়ে মসুর ডাল রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

বাসায় রান্না করা খিরা দিয়ে মসুর ডাল রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।



1.jpg



ডাল হয়তো খুব সাধারণ একটি রেসিপি। কিন্তু খিরা দিয়ে ডাল রেসিপি কিছুটা ভিন্ন। সাধারণতো সকলেই মসুর ডাল রান্না করে থাকে কিন্তু খিরা দিয়ে মসুর ডাল খুব কম অথবা অনেক দিন পর রান্না করা হয়। তাই আজকে আমি এই ভিন্ন রকম ভাবে ডাল রান্না রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছি ও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। এই শীতের খিরা বাজারে কিনতে পাওয়া যাই। আমি ছোট থেকে খিরা বেশ পছন্দ করি। এমনি খিরা লবন লাগিয়ে খেতে আমার কাছে বেশ ভালো লাগে। ছোটবেলায় খিরা খেত থেকে খিরা চুরি করা নিয়ে আমার বেশ কিছু স্মৃতি রয়েছে। যাইহোক , তবে খিরা দিয়ে মসুর ডাল রেসিপি বেশ মজাদার ও সুস্বাদু হয়ে থাকে। আমি আজকে বেশ কয়েকদিন পর খিরা দিয়ে মসুর ডাল রেসিপি বাসায় রান্না করেছি ও সুন্দর ভাবে আপনাদের সাথে উপস্থাপন করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে খিরা দিয়ে মসুর ডাল রেসিপি রান্না করেছি। রেসিপির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

আমার আজকের বাসায় রান্না করা খিরা দিয়ে মসুর ডাল রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

খিরা দিয়ে মুসুর ডাল রান্না আমার নতুন মনে হলো। আমরা এভাবে রান্না করিনি আপু। মুসুর ডাল দিয়ে খিরা রান্না দারুন লাগলো।মনে হয় রান্নাটি অনেক মজার হয়েছিলো।আপু আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খিরা আমার অনেক প্রিয় একটি সবজি এটি খেতে আমি খুবই ভালোবাসি। বিশেষ করে কাঁচা খেতে আমার কাছে অনেক মজাদার লাগে। খিরা দিয়ে এভাবে মসুর ডাল রেসিপি কখোনই খাওয়া হয়নি কিন্তু আপনি যেভাবে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন খেতে মনে হচ্ছে খুবই সুস্বাদু হবে ।আমি বাড়িতে অবশ্যই একবার ট্রাই করে খাব ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

কিছুদিন পূর্বে এক ভাইয়ের কাছে তার রেসিপি তে দেখলাম শসা দিয়ে মসুর ডাল রান্নার রেসিপি ।তবে এভাবে খিরা দিয়ে মসুর ডাল রান্নার রেসিপি আপনার কাছে দেখলাম আপু ।অনেক সুন্দর করে আপনি রান্না করেন ,সেগুলো পূর্বের রেসিপি দেখে বোঝা যায় ।খুব সুন্দর হয়েছে আজকের এই রেসিপিটি। অনেক ধন্যবাদ আপু এই রেসিপিটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
এই রেসিপিটা আমার অনেক পছন্দের। ক্ষীরার সাথে মসুরের ডাল অমৃত স্বাদ পাওয়া যায় এর থেকে। আপনার উপস্থাপনা অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।
 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমাদের এদিকেও প্রায় এমন রেসিপি তৈরি করা হয়। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। কালারটা দেখেই বুঝা যাচ্ছে যে এটি অনেক মজা হয়েছিল।

ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ওয়াও আপু খুব সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। দেখে ভালোই লাগলো মনে হচ্ছে খুব মজা হবে। মসুরি ডাল ও খিরাই দিয়ে রেসিপি রান্নাটা অসাধারণ হয়েছে কিন্তু আপু এ রকম রান্না কোন সোম খাইনি। তবে আমার মনে হয় আপনার রান্না করাটা খুবই মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এতো সুন্দর একটা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খিরা দিয়ে মসুর ডাল রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না আপু খেতে অনেক সুস্বাদু হবে দেখেই বোঝা যাচ্ছে। আমিও শিখে নিলাম বাসায় তৈরি করে খাবো। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খেতে যে ভিশন মজার😋 হয়েছে দেখেই বুঝেছি ।শুভ কামনা রইল

 2 years ago 

আরেকটু বড় করে মন্তব্যটি করার চেষ্টা করবেন। ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

এই ভাবে খিরা দিয়ে মুসুর ডাল আমার বাসাতেও রান্না করা হয় আপু তবে টমেটো দেয়া হয় নি কখনো। এর পর টমেটো দিয়ে রান্না করতে বলবো। এমনি তে খেতে ভালই লাগে টমেটো দিলে আরো মজা হবে। আপনার রান্না করা রেসিপিটি দারুণ হয়েছে আপু। দেখেই লোভ লেগে গেলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খিরা শব্দটির সাথে পরিচিত নই আজকে জানলাম। তবে খিরই চিনি। টমেটো এবং খিরই দিয়ে মসুর ডাল রান্নার রেসিপিটির নতুনত্ব আছে। হেডলাইনে টমেটো শব্দটি যোগ করে দিলে আরো ভালো হতো। যেহেতু খিরইর সাথে টমেটো ব্যবহার করেছেন। ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65306.74
ETH 3488.89
USDT 1.00
SBD 2.51