পাতার ম্যান্ডেলা আর্ট

in আমার বাংলা ব্লগlast year

পাতার ম্যান্ডেলা আর্ট

1.jpg

কিছু জিনিস কিংবা কিছু কাজ করার মধ্যে থাকলে কঠিন হলেও সহজ মনে হয়। আবার অন্য দিকে অনেক দিন না করলে কিংবা প্রথম বারের মতো করলে সেটি যতই সহজ হোক না কেন সেটাও মনে হয় অনেক কঠিন কিংবা কষ্টের। আজকে আমি অনেক দিন পর পাতার একটা ম্যান্ডেলা আর্ট করেছি যা আমার অনেক বেশি কষ্টকর মনে হয়েছে। কারণ আজ প্রায় আমি কয়েক মাস পর এই কাজটি করেছি। যদিও একটা সময় অনেক বেশি ম্যান্ডেলা আর্ট করেছি, তখন অনেক কঠিন কিছু আর্ট আমার কাছে সহজ মনে হতো। বিষয়টি আসলে সম্পূর্ণ নিজের উপর ও নিজের চর্চার উপর নির্ভর করে।

ম্যান্ডেলা আর্ট করতে ইচ্ছা করে সবসময়, কিন্তু এই আর্ট সময় নেই অনেক বেশি ও কষ্টদায়ক হয়ে যায়। তাই সবসময় না করে মাঝে মাঝে এই আর্ট গুলো করার চেষ্টা করি। আজকে আমি আমার নিজের মতো করে সুন্দর ভাবে একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কলম দিয়ে একটি পাতার ম্যান্ডেলা আর্ট তৈরি করেছি। এই ম্যান্ডেলা আর্টটি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে ম্যান্ডেলা আর্টটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কলম দিয়ে ম্যান্ডেলা আর্ট তৈরিটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই ম্যান্ডেলা আর্ট টি করতে ব্যবহার করেছি - কলম ও আর্ট পেপার।
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ফাইনাল ধাপ

11.jpg

12.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের পাতার ম্যান্ডেলা আর্ট অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

সত্যি আপু অনেক কঠিন কাজ তখনই সহজ হয়ে যায় যখন আমরা সেই কাজের প্রতি আগ্রহ পোষণ করি। কিংবা সব সময় চর্চার মধ্যে রাখি। আপু আপনার আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আজকের এই সুন্দর ম্যান্ডেলা আর্ট খুবই সুন্দর লাগছে। অনেক অনেক ধন্যবাদ আপু দারুন একটি আর্ট শেয়ার করার জন্য।

 last year 

আপু আপনি আজকে অনেক দিন পরে পাতার ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন। আপনি ঠিক বলেছেন কোন কাজ অনেক দিন পর করলে একটু বেশি কষ্ট হয়। আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

ঠিক তাই আপু কোন কাজ না করতে, না করতে সেই কাজ করতে গেলে বেশ বেগ পেতে হয়। তবে অনেকদিন পর করলেও আপনার আঁকা পাতায় ম্যান্ডালা আর্টটি বেশ সুন্দর হয়েছে। ধাপগুলোর উপস্থাপনাও বেশ সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ ম্যান্ডালা আর্টটি শেয়ার করার জন্য।

 last year 

আসলে ম্যান্ডেলা আর্টগুলো করতে অনেক সময়ের প্রয়োজন তাই এগুলো সব সময় না করে মাঝে মাঝে করা হয় আমারও। পাতার ভেতরের সূক্ষ্ম সূক্ষ্ম ডিজাইনগুলো অনেক সুন্দর হয়েছে। আসলে এই পাতাটা বেশ চমৎকার লাগছে।

 last year 

আপু আপনার করা পাতার ম্যান্ডেলা আর্ট দেখে আমি তো অনেক বেশি মুগ্ধ হয়েছি। পাতার ভিতরে বিভিন্ন রকমের নিখুঁত ডিজাইন অঙ্কন করার কারণে দেখতে খুব ভালো লেগেছে। ডিজাইনগুলো অনেক নিখুঁতভাবে অঙ্কন করেছেন আপনি। ধাপে ধাপে অনেক সুন্দর করে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করেছেন দেখে আরো বেশি ভালো লেগেছে দেখতে। আপনার করা আর্ট অথবা পেইন্টিং আমার অনেক বেশি পছন্দের।

 last year 

আসলে চর্চা অনেক বড় একটি জিনিস। যেকোনো কিছুর চর্চা থাকলে করতে তেমন কষ্ট হয় না। যাইহোক পাতার ম্যান্ডেলা আর্টটি এককথায় দুর্দান্ত হয়েছে আপু। ম্যান্ডেলা আর্ট করতে আসলেই অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আমিও মাঝে মধ্যে ম্যান্ডেলা আর্ট করার চেষ্টা করি। যাইহোক এতো সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার আর্ট গুলো আমার বরাবরই খুবই ভালো লাগে। খুব সুন্দর আর্ট করেন আপনি। আজকেও পাতার আর্ট টি দারুন দেখাচ্ছে। এই ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। আপনি অনেক সময় ও ধৈর্য সহকারে আর্টটি সম্পন্ন করেছেন। এত সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

ম্যান্ডেলা আর্টগুলো ভীষণ ভালো লাগে আমার।আপনি আজ পাতার ম্যান্ডেলা শেয়ার করলেন।দারুন হয়েছে শেষ পর্যন্ত।আপনি সময় ও ধৈর্য্য নিয়ে পাতার ম্যান্ডেলা আর্টটি শেয়ার করলেন আপু।আপনাকে অনেক অভিনন্দন জানাই সুন্দর এই ম্যান্ডেলা আর্টটি শেয়ার করার জন্য।

 last year 

মেন্ডেল আর্ট আমার কাছে খুবই ভালো লাগে আপু। আমি নিজেও ম্যান্ডেলা আর্ট করতে খুব পছন্দ করি। আর আমি তো আপনার আর্টের খুব বড় ফ্যান। আপনার যেকোন আর্ট আমার কাছে খুবই ভালো লাগে আপু ।ধন্যবাদ এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনি খুব সুন্দর করে পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন। আপনার আর্টি টি দেখতে খুবই চমৎকার লাগছে। এই ধরনের ম্যান্ডেলা আর্ট করতে আমার খুবই ভালো লাগে। আমিও সময় সুযোগ পেলে ম্যান্ডেলা আর্ট করতে বসে যাই। সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56949.15
ETH 2401.26
USDT 1.00
SBD 2.33