বাসায় রান্না আলু দিয়ে আমার পছন্দের লাউ শাক ভাজি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় রান্না আলু দিয়ে আমার পছন্দের লাউ শাক ভাজি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

লাউ শাক ভাজি যদিও বাসায় সবসময় করা হয় না কিন্তু আমার অনেক পছন্দের একটি ভাজি এটি। আমাদের নিজেদের লাউ গাছ আছে। আম্মু সবসময় অন্য কোনো গাছ লাগাক আর না লাগাক লাউ গাছ ঠিকই লাগাবে। চারটি গাছ লাগালে সেখান থেকে দুইটি অথবা একটি ছাড়া বাঁচে ও বড়ো হয় আর ঘরের চালে সেগুলোর জন্য ঝাঁপ করে দেয়া হয়। এবার আমাদের মাত্র একটি লাউ গাছ তবুও ঘরের পুরো চাল দখল করে নিয়েছে। কয়েকটি লাউও ধরেছে। আর আজকে আমাদের সেই গাছ থেকে লাউ পাতা ও ডাটা ছিড়ে লাউ শাক ভাজি করেছি। নিজের গাছের টাটকা লাউ শাক যেন এক অন্য রকম স্বাদ।

লাউ শাক কয়েক বাবেই তৈরি করা যায় ,তবে আমি আলু দিয়ে লাউ শাক একটু বেশি পছন্দ করি। আজকে আমি আপনাদের সাথে বাসায় রান্না আলু দিয়ে আমার পছন্দের লাউ শাক ভাজি শেয়ার করবো। আমি আপনাদের সাথে নতুন নতুন রেসিপি গুলো শেয়ার করি ও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে আলু দিয়ে আমার পছন্দের লাউ শাক ভাজি করেছি। আলু দিয়ে লাউ শাক ভাজির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

06.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

আমার আজকের বাসায় রান্না আলু দিয়ে আমার পছন্দের লাউ শাক ভাজি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আমাদের ফ্যামিলিতে লাউ শাক দিয়ে আলু দিয়ে একটু ভিন্নভাবে রান্না করে। তবে আপনার এই লাউ শাক দিয়ে ও আলু দিয়ে ভাজি রেসিপিটি আসলে অনেকটা ইউনিক মনে হচ্ছে আমার। কারণে এভাবে আমরা কখনো খাইনি তবে এখন থেকে খাওয়ার জন্য প্রস্তুত হলাম।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

শাক এর মধ্যে আমার লাউ শাক অনেক পছন্দের একটি শাক। সব রকম ভাবে লাউ শাক রান্না করে আমি খেয়েছি আমার খুবেই ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে আলু দিয়ে শাক ভাজি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আলু দিয়ে লাউ শাক রান্না সত্যিই অনেক মজার আপু। লাউশাক আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার প্রিয় একটি রেসিপি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। ভালোবাসা নিবেন।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি সত্যিই একটি খুব সুস্বাদু খাবার তৈরি করেছেন, আমি যখন এই রেসিপিটি দেখেছিলাম তখন আমি ক্ষুধার্ত হয়ে গিয়েছিলাম এবং সত্যিই এটি চেষ্টা করতে চেয়েছিলাম, একটি খুব সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনাকে স্বাগতম

 2 years ago 

  • আমার কাছে এটি খুব অসাধারণ লেগেছে। আমাদের বাসায় প্রায় সময় খাওয়া হয় এভাবে। খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপনাটা করেছেন আমাদের মাঝে। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপু আপনার জন্য
 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বেশিরভাগ সময় আমরা আলু দিয়ে লাউ শাক রান্না করে থাকি। কিন্তু আপনি আলু দিয়ে লাউ শাক ভাজি করেছেন দেখে খুবই ভালো লাগলো। আমি তো একদম অবাক হয়ে গেলাম আপনার রেসিপি টা দেখে। আমার কাছে খুবই ভালো লেগেছে। মনে হচ্ছে খুব টেস্টি একটা রেসিপি তৈরি করলেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমরা সব সময় লাউ শাক দিয়ে আলু রান্না করে খেয়েছি। আর ভাজি করার ক্ষেত্রে শুধুমাত্র এমনিতেই লাউ শাক ভাজি খেয়েছি। তবে এভাবে আলু দিয়ে লাউ শাক ভাজি করে কখনো খাওয়া হয়নি আপু। আজকেও আমাদের লাউ শাক ভাজি করা হয়েছে তবে শুধুমাত্র লাউশাক কিন্তু কোন আলু দেয়া হয়নি। আপনার কাছে নতুন একটি রেসিপি শিখলাম। অনেক সুন্দর করে আপনি তৈরি করেছেন। অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

আপু আলু দিয়ে লাউশাক রেসিপি তৈরি করেছেন দেখতে অসাধারণ লাগছে। খেতে অনেক সুস্বাদু লাগে এই লাউশাক ভাজি।আমি অনেক বার খেয়েছি। আমি গ্রামে গেলে বেশিরভাগ এই লাউ শাক ভাজি খেতে পারি। আপনার রেসিপি দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু করে তৈরি করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে আপনার এই রেসিপি। এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

খেতে অনেক সুন্দর লাগে বিশেষ করে শীতকালীন সবজি গুলো। আপনি আপনার এই রেসিপির ধাপগুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

ওয়াও আপু অসাধারণ একটা রেসিপি শেয়ার করলেন দেখে খুবই ভালো লাগলো। বিশেষ করে আলু দিয়ে লাউ রান্না করলে সেটা খেতে খুবই দারুন লাগে। আপনার রেসিপিটা আপু খুবই চমক হয়েছে। খুবই মজাদার একটা রেসিপি তৈরি করেছেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইলো আপু আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44