শিলন মাছের কাঁচা কড়াই

in আমার বাংলা ব্লগ2 years ago
শিলন মাছের কাঁচা কড়াই

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

বেশ কিছুদিন আগে আমি টেংরা মাছের কাঁচা কড়াই রেসিপি রান্না করে শেয়ার করেছিলাম। আর আজকে শিলন মাছের কাঁচা কড়াই রেসিপিটি রান্না করেছি। এই দুটি রেসিপি রান্নার মধ্যে তেমন বেশি কোনো পার্থক্য নেই। এভাবে হয়তো আরো কয়েক রকম মাছ দিয়ে কাঁচা করাই রেসিপি রান্না করা যায় যদিও আমার জানা নেই। আমার আজকের বাসায় রান্না করা শিলন মাছের কাঁচা কড়াই রেসিপিটি বেশ মজাদার হয়েছে। সরিষা ও কাঁচামরিচের ফ্লেভারে পুরো রেসিপিটি এক অন্য রকম স্বাদে পরিণত হয়েছে। আজকের রেসিপি বেশ ঝাল হয়েছে আর আমি ঝাল খেতে বেশি পছন্দ করি তাই আমার কাছে রেসিপিটি বেশ ভালো লেগেছে।

আমি আমার রান্না করা প্রতিটি রেসিপি এমন ভাবে রান্না করার চেষ্টা করি ও প্রতিটি ধাপের ছবি এমন ভাবে নেয়ার চেষ্টা করি যাতে করে আপনারা সহজেই বুঝতে পারেন ও এভাবে বাসায় রান্না করতে পারেন। আর খাবারের পরিবর্তন করলেই খাওয়ার মধ্যে স্বাদের পরিবর্তন পাওয়া যায় ও ভালো ভাবে খাওয়া যায়। আমি সবসময় খাবারের মধ্যে পরিবর্তন আনার চেষ্টা করি ও নতুন ভাবে নতুন কিছু রান্না করার চেষ্টা করি আর সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করি। শিলন মাছের কাঁচা কড়াই রেসিপিটি রান্না করতে আমি ব্যবহার করেছি - শিলন মাছ, সরিষা, কাঁচামরিচ ব্লেন্ড করা, টমেটো ও বেশ কয়েক রকম মসলা উপকরণ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি শিলন মাছের কাঁচা কড়াই রেসিপি। শিলন মাছের কাঁচা কড়াই রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে শিলন মাছের কাঁচা কড়াই রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের শিলন মাছের কাঁচা কড়াই রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

আমার আজকের বাসায় শিলন মাছের কাঁচা কড়াই রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

শিলন মাছের কাঁচা কড়াই রেসিপিটির নাম জীবনে আজ প্রথম শুনলাম। আমি জীবনেও এমন রেসিপির নাম শুনিনী। যাক আপু তবুও তো একটি নতুন রেসিপির নাম শুনলাম। আর একটি নতুন রান্নাও শিখলাম। আপনি অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসসালামু আলাইকুম আপু।কেমন আছেন, আশাকরি ভাল আছেন।আপু আপনি আজ শিলন মাছের কাঁচা কড়াই রেসিপি শেয়ার করেছেন। আমার মনে হয় মাছটা ভেজে না নেয়াতে এমন নামটি হয়েছে। মাছ এভাবে খাওয়া হয় যদিও তবে সরিষা দিয়ে কখনও খাওয়া হয়নি।সরিষা ও কাঁচা মরিচের ঝাঁঝে তরকারিটা যে অনেক মজার হয়েছে তা বুঝতে পারছি। অনেক ধন্যবাদ আপু মজার এই রেসিপিটি শেয়ার করার জন্য। আপনি ধাপে ধাপে রেসিপিটি তুলে ধরেছেন, খুব ভাল লাগলো। অনেক অভিনন্দন আপনাকে।

 2 years ago 

সরিষা ও কাঁচামরিচের ফ্লেভার যেকোনো মাছের ঝোলে পাওয়া গেলেই তা অসাধারণ লাগে। শিলন মাছের নামটি যদিও আমি আজ প্রথম শুনলাম। মাছের ব্যাপারে অভিজ্ঞতা খুব কম সেই জন্য সব মাছের নামও জানিনা। যাইহোক বরাবরের মতো আপনার রেসিপি উপস্থাপন বেশ অসাধারণ ছিল আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40