জালিকুমড়া ভাজি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
জালিকুমড়া ভাজি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

জালি কুমড়া বেশ উপকারী ও ভালো একটি সবজি যার দ্বারা অনেক রকমের রেসিপি রান্না করা যায়। জালি কুমড়ার সাথে সকল রকমের মাছ মানানসই যা দিয়ে যেকোনো মাছ রান্না করলেও সেই রেসিপিটি বেশ মজাদার হয়ে থাকে। বেশ অনেক দিন হয়ে গেলো জালিকুমড়া ভাজি খাওয়া হয় না। তাই আজ ভাবলাম বাসায় খুব সাধারণ ভাবেই জালিকুমড়া ভাজি রেসিপি তৈরি করি। জালিকুমড়া ভাজির মধ্যে রয়েছে বেশ উপকারিতা যা আমরা অনেকেই জানি আবার অনেকের অজানা। যাইহোক আজকের এই রেসিপিটি বাসায় তৈরি করার পাশাপাশি আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করলাম।

জালি কুমড়া ভাজি সবসময় খাওয়া হয় না। আর মাঝে মাঝে খুব সাধারণ কিছু রেসিপিও খেতে অসাধারণ লাগে। যা আজকে আমার কাছে জালিকুমড়া ভাজি খেয়ে লাগলো। জালি কুমড়া ভাজি খুব সহজে ও অল্প সময়ের মধ্যে তৈরি করা যাই। অল্প সময় ও অল্প উপকরণে মজাদার একটি রেসিপিতে পরিণত করে। এই জালি কুমড়া ভাজি তৈরি করতে আমাকে ব্যবহার করতে হয়েছে - জালিকুমড়া, পেঁয়াজ, কাঁচামরিচ ও কিছু মসলা যা আমাদের বাসায় সবসময় থাকে। আমার মতো হয়তো আপনাদেও অনেকের এই জালি কুমড়া ভাজি বেশ পছন্দের।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি জালিকুমড়া ভাজি রেসিপি। জালিকুমড়া ভাজি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে জালিকুমড়া ভাজি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জালিকুমড়া ভাজি রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

আমার আজকের বাসায় জালিকুমড়া ভাজি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

জালি কুমড়া ভাজি অনেকবার খেয়েছি। সকালে রুটির সাথে এই ভাজিটা আমার খুবই পছন্দের। তবে কখনোই জালি কুমড়ো কুচি করে নিয়ে আগে থেকে এর মধ্যে হলুদ মাখিয়ে রাখিনি। এটার সম্পর্কে একদমই নতুন জানলাম। কিন্তু আগে থেকে কুমড়োতে হলুদ মাখিয়ে রাখার উপকারীতা জানতে পারলে ভালো হতো আপু। বরাবরের মতোই আপনার উপস্থাপনা এবং পরিবেশন অসম্ভব ভালো ছিল আপু। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

দুনিয়ার এই সবজীটার মাহাত্ম্য আমি বুঝি না।কোন স্বাদই পাই না।এর থেকে মুলাও ভাল,তাও একটি স্বাদ আছে।এবার আপনার রেসিপি টি ট্রাই করে দেখি।আশা করি সুস্বাদু মনে হবে।ধন্যবাদ আপু সুন্দর একটি পদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আমাদের বাড়িতে আগে জালি কুমড়া চাষ করা হতো। আর জালি কুমড়ার ভাজির কথা আর কি বলবো! এক কথায় খেতেই মজা আর পুষ্টিগুণসমৃদ্ধ। আপনি খুব সুন্দর করে রেসিপিটি দেখিয়েছেন। ধন্যবাদ আপু 🌼

 2 years ago 

জালি কুমড়া ভাজি সকালে রুটি অথবা ভাতের সাথে কি খেতে ভালো লাগে আবার জালি কুমড়ার সাথে চিংড়ি মাছ দিয়ে ভাজি অনেক মজা লাগে।আপনার মত করে আমি ও মাঝে মাঝে এভাবে জালি কুমড়া ভাজি করি।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

জালিকুমড়া ভাজি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। সত্যিই এই কুমড়া ভাজি আমার খুবই প্রিয়। আপনি খুবই সুন্দরভাবে আজকের রেসিপি তৈরি করে আমাদের সাথে শেয়ার করলেন। এই রেসিপি গরম ভাতের সাথে খেতে বেশি মজা লাগে।

 2 years ago 

ঠিক বলেছেন এগুলা আমাদের এখানে চাল কুমরা নামে পরিচিত এগুলা রান্নার থেকে ঝোল খেতেই বেশি ভাল লাগে।আপনি বেশ চমৎকার ভাবে উপস্থপনা করেছেন শুভ কামনা আপু।

 2 years ago 

জালি কুমড়া ভাজি রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে রেসিপিটি পরিবেশন করলেন। সত্যিই অসাধারণ পরিবেশন ছিল।

 2 years ago 

আর মাঝে মাঝে খুব সাধারণ কিছু রেসিপিও খেতে অসাধারণ লাগে।

তোমার এই কথাটি তে আমি একমত পোষণ করছি, কিছু সাধারণ রেসিপি খেতে অসাধারণ লাগে।জালিকুমড়া আমার তেমন একটা খাওয়া হয় নি। জালিকুমড়া কিভাবে রান্না করতে হয় সেটা ভালোভাবে জানি না।এবার বাড়িতে গিয়ে জালিকুমড়া দিয়ে মাছ রান্না করা খেয়েছি। খেয়ে এখনো মুখে স্বাদ লেগে আছে আর তুমি যে পদ্ধতিতে জালিকুমড়া ভাজি করেছ দেখে তো লোভ সামলাতে পারছিনা। ধন্যবাদ তোমাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।।

 2 years ago 

আপনিও ঠিক একদম আমার মায়ের মত করে জালি কুমড়া ভাজি রেসিপি তৈরি করেছেন তবে একটু ভিন্নতা আছে সেটা হচ্ছে আমার আম্মু জালি কুমড়া ভাজি করার সময় তেলের সাথে সামান্য গরুর দুধের ঘি সংমিশ্রণ করে যার কারণে জালি কুমড়া ভাজি থেকে আলাদা একটা ঘ্রাণ আসে। আমি যেন আপনার এই রেসিপির ছবি দেখে সেই ঘ্রাণ পাচ্ছি আর গরম ভাতের সাথে খাওয়ার যে একটা মজা সেটা উপভোগ করছি।

 2 years ago 

এটি দেখতে সুস্বাদু, আমি সত্যিই এটি বাড়িতে তৈরি করতে চাই

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65