ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছের রঙিন অঙ্কন

in আমার বাংলা ব্লগlast year

গাছের রঙিন অঙ্কন

1.jpg

প্রতিদিনের মতো আজকের সকালটাও ছিল বেশ সুন্দর। সকালের সিগ্ধ হাওয়া আর শিশির ভেজা কুয়াশা যেন প্রকৃতিকে আরো বেশি সুন্দর করে তোলে। যে যায় বলুকনা কেন শীতকাল কিন্তু আমার অনেক ভালো লাগে। শীতের সকালটাকে আরো সুন্দর ভাবে উপভোগ করার জন্য গরম গরম এককাপ চা কিংবা কফি হলে বেশ ভালো হয়। যাইহোক এই মুগ্ধকর পরিবেশে একটা অঙ্কন করার ইচ্ছা জাগলো। আসলে আমি যখনই একটু অবসর সময় পাই তখন কিছু না কিছু একটা করতে ইচ্ছা করে। একদম কিছু না করে আমি থাকতে পারি না। তাই অঙ্কন করার প্রয়োজনীয় সবকিছু নিয়ে ভাবতে শুরু করি কিভাবে কি অঙ্কন করা যেতে পারে।

এখন আমি খুবই সাধারণ ভাবে কিছু অঙ্কন করার চেষ্টা করি যা দেখে সুন্দর ও আকর্ষণীয় হয়ে থাকে। আর নিজের আগ্রহ ও চেষ্টা থাকলে অল্পতেই অনেক সুন্দর কিছু করে দেখানো সম্ভব। আজকে আমি ওয়াটার কালার পেন্সিল ব্যবহার করে গাছের একটি রঙিন অঙ্কন করেছি। এই গাছটি সাধারণ কোনো গাছের মতো না তবে অঙ্কন করার ক্ষেত্রে আমি এভাবে অঙ্কন করেছি যাতে করে দেখতে সুন্দর ও আকর্ষণীয় লাগে। গাছটির দিকে ভালো করে খেয়াল করলে বুঝতে পারবেন যেন এটি একটি বেলুনের গাছ, যেখানে গাছের প্রতিটি শাখা প্রশাখায় ঝুলে আছে হাজারো কালারের বেলুন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছের রঙিন অঙ্কনটি করেছি। এই অঙ্কনটি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছের রঙিন অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - ওয়াটার কালার পেন্সিল, কলম ও আর্ট পেপার।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

09.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ফাইনাল ধাপ

11.jpg

12.jpg

1.jpg1.jpg

আপনাদের কাছে আমার আজকের ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছের রঙিন অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 last year 

আগ্রহ আর দক্ষতা দুটো একসাথে কাজে লাগিয়েছেন। একদম নিখুঁত আপু।ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছের রঙিন অঙ্কনটি এত ভালো লেগেছে যেটা বলে বোঝাতে পারবো না। এক কথায় আমার দেখা এই সপ্তাহের সেরা আর্ট পোস্ট এটা।

 last year 

আপনি সবসময়ই খুব নিখুঁতভাবে আপনার কাজগুলো ফুটিয়ে তোলেন তেমনি আজকেরটাও ব্যতিক্রম নয় খুব সুন্দর করে ওয়াটার কালার পেন্সিল দিয়ে রঙ্গিন গাছের অঙ্কন করেছেন। সত্যি আপু অসাধারণ হয়েছে আপনার রঙিন গাছটি। আমি তো দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে প্রতিনিয়ত এত সুন্দর সুন্দর পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 last year 

আপনার অঙ্কিত চিত্রগুলো সব সময় খুব বেশি সুন্দর হয়। কারণ আমি পূর্বে অনেকগুলো চিত্র অংকন দেখেছি, যেগুলো আপনি খুব সুন্দর করে যত্ন সহকারে অঙ্কন করেন। বিশেষ করে এই চিত্রাংকনের ক্ষেত্রে একটু সময় এবং মনের ইচ্ছাটাই অনেক বেশি প্রয়োজন। তাহলে খুবই সুন্দর করে যে কোন কিছু অঙ্কন করা যায়। আর আজকে এত সুন্দর একটি কালারফুল বেলুন গাছ অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। সত্যিই মুগ্ধ হয়ে গেলাম আপু।

 last year 

আপনার মত শীতকাল আমার ভীষণ পছন্দের। সত্যি এরকম সময় এক কাপ চা অথবা কফি পেলে বেশ ভালোই লাগে। তবে আপনার আঁকাগুলো আমার কাছে সবসময় ভীষণ ভালো লাগে। বিশেষ করে গাছটি দেখে প্রথমে ভেবেছিলাম কোন ওয়ালপেপার। কাল কম্বিনেশনটা অনেক অসাধারণ হয়েছে। আমার কাছে মনে হচ্ছে ভীষণ সময় লেগেছে আঁকতে।

 last year 

সত্যি আপু এখন শীত অনেকটা কমে এসেছে। আর হালকা শীতের সকাল বেশ ভালই লাগে। আর সেই সকাল বেলায় মন বেশ ফুরফুরে থাকে। তখন পছন্দের কাজগুলো করতে ভালো লাগে। আপনি অনেক পরিশ্রমী একজন মানুষ। তাই অবসর সময় পেলেই আর্ট করে রাখেন। কিংবা অন্য কোন কাজ করেন। আপনার আর্ট সবসময় অনেক ভালো লাগে। আর আপনার তৈরি করা রেসিপির কথা নতুন করে বলার কিছুই নেই। একেবারে পারফেক্ট। আপনি যেমন ভালো আর্ট করেন তেমনি ভালো রেসিপি তৈরি করেন। অনেক অনেক সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছের রঙিন অঙ্কন করেছেন। সত্যিই আপনার হাতের কাজ গুলো যতই দেখি তত বেশি মুগ্ধ হয়ে তাই। সব সময়ই ইউনিক কিছু করার চেষ্টা করেন। আপনার পোস্ট মানেই ব্যাতিক্রম কিছু। আজকে চমৎকার ভাবে একটি গাছ অংকন করেছেন। বিভিন্ন রং দিয়ে গাছের পাতা তৈরি করেছেন। গাছের পাতা গুলো চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 last year 

ওয়াটার কালার পেন্সিল দিয়ে গাছের আর্ট পোস্টটি দেখতে চমৎকার লাগছে আপু।আপনি আর্ট এর ধাপগুলো খুব সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করেছেন।আপনার আর্ট এর ধাপগুলো দেখে যে কেউ আর্ট টি করে নিতে পারবেন সহজেই।আপনি খুবই দক্ষতার সাথে আর্ট শেষ করেছেন।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর আর্ট টি শেয়ার করার জন্য আপু।

 last year 

আসলে তো শুধু বেলুন আর বেলুন মনে হয় ৷ অনেক নিত্য নতুন যা হোক আপু সকাল বেলা আবহাওয়া টা বেশ ভালোই লাগে ৷ সেই সাথে বারান্দায় চা কিংবা কফি খেয়ে বসে থাকতে অনেক ভালো লাগে ৷
আপনি অবসর সময়ে এতো সুন্দর একটি গাছের আর্ট করেছেন ৷ সত্যি বলতে অনেক সুন্দর লাগছে ৷ অসংখ্য ধন্যবাদ আপু

 last year 

আপু শীত কমতে শুরু করেছে তার মানে হচ্ছে ঋতুরাজ বসন্ত আসছে।🥰💞আপনার আজকের অংকন টি দেখে মনে হচ্ছে আপনি রঙিন গাছ নানা ধরনের বেলুন দিয়ে সাজিয়েছেন বসন্তকে বরন করতে। দারুন কালারফুল হয়েছে। খুব ভাল লেগেছে আমার। মনের অনুভূতি গুলো রংতুলির ছোয়ায় ও খুব সুন্দর ভাবে প্রকাশ করা যায়। অনেক ধন্যবাদ আপু।

 last year 

ওয়াটার কালার পেন্সিল দিয়ে আপনি খুবই সুন্দর একটি গাছ অংকন করেছেন। এই গাছটি দেখে সত্যিই মনে হচ্ছে গাছের প্রতিটি শাখা-প্রশাখায় রংবেরঙের বেলুন ঝুলে রয়েছে। গাছটি দেখতে খুবই চমৎকার ও আকর্ষণীয় দেখাচ্ছে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ইউনিক আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.35
TRX 0.12
JST 0.040
BTC 70557.88
ETH 3560.83
USDT 1.00
SBD 4.75