আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের তরকারি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের তরকারি রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

দেখতে দেখতে রমজান মাস চলে গেলো, আর এই রজমানে আপনাদের সাথে বেশ অনেক রকমের ইফতারের আইটেম শেয়ার করেছি। আর আমি সবসময় নতুন কিছু শেয়ার করার চেষ্টা করি। আজকে আমি অনেক দিন পর তরকারি রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আর আজকের তরকারি রেসিপি হলো আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের তরকারি রেসিপি। আলু ও টমেটোর সাথে সকল রকমের মাছ এই মানানসই। আর বাইলা মাছ আমার পছন্দের একটি মাছ। নরম ও কাটা থাকলেও বুঝা যাই না। কাটা গুলোও বেশ নরম। এই বাইলা মাছ অনেক জায়গাতে অনেক নামেই পরিচিত। আমি বাইলা ও বাইল্লা মাছ নামে চিনি। আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের তরকারি রেসিপিটি সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

বাইলা মাছ তরকারি রেসিপি ছাড়াও আরো কয়েক ভাবে রান্না করা যায়। তবে একেক ভাবে রান্না করার একেক রকম স্বাদ হয়ে থাকে। আর আজকে আমি আরো নতুন ভাবে রেসিপিটি রান্না করার চেষ্টা করেছি সাথে আরো আকর্ষণীয় করার চেষ্টা করেছি। বাইলা মাছ , আলু ,টমেটো ও আরো কয়েক রকম মসলা উপকরণ একসাথে করে রান্না করা হয়েছে এই মজাদার রেসিপিটি। আপনাদের কাছেও যদি আমার আজকের এই আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের তরকারি রেসিপিটি পছন্দ হয়ে থাকে তাহলে বাসায় আমার পোস্ট দেখে খুব সহজেই রান্না করতে পারবেন বলে আমি মনে করি। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের তরকারি রেসিপি। বাইলা মাছের তরকারি রেসিপি রান্নার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে বাইলা মাছের তরকারি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাইলা মাছের তরকারি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

06.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

ধাপ-22.

22.jpg

ধাপ-23.

23.jpg

ধাপ-24.

24.jpg

আমার আজকের বাসায় রান্না আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের তরকারি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আমাদের দিকে এটাকে বাইল্লা মাছ বলে। মাছগুলো একেবারে নরম হয় তবে অনেক সুস্বাদু। আলু টমেটো দিয়ে বাইল্লা মাছের রেসিপি টা দারুণ তৈরি করেছেন আপু। দেখে তো আমার জিভে পানি চলে আসছে। এবং আপনার পরিবেশনা টাও অনেক সুন্দর হয়েছে যেটা রেসিপির মান টা আরও বাড়িয়ে দিয়েছে।

 2 years ago 

আমিও এই মাছকে বাইলা ও বাইল্লা মাছ নামেই চিনি। খুব মজাদার একটি মাছ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু বাইলা মাছ আমার কাছে অত্যন্ত প্রিয়। বাজারে এখন খুব একটা পাওয়া যায় না। কিন্তু খুব সকালে গেলে এই ধরনের নদীর মাছ কিছুটা পাওয়া যায়। তাই অনেক সময় নদীর ছোট মাছগুলো কেনার জন্য খুব সকালে বাজারে যাই। বিশেষ করে বাইলা মাছের কথা বলতে হয় এই মাছের কাঁটা অত্যন্ত কম আর খেতেও অনেক সুস্বাদু। আপনি খুব চমৎকার করে আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার সিপিটিও দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সকাল সকাল উঠে নদীর টাটকা বাইলা মাছ কিনে আনলে সেই মাছ আরো বেশি মজাদার হবে। আমারও খুব পছন্দের একটি মাছ। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাইলা মাছ খুবই পরিচিত একটি মাছ। তবে আমি কাঁটার জন্য ভয় পাই। আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের তরকারি দেখতে খুবই সুস্বাদু হয়েছে আপু। আপনার রেসিপি গুলো সব সময় সুস্বাদু হয়ে থাকে।

 2 years ago 

এই বাইলা মাছের কাটা নেই বললেই চলে। থাকলেও মাছের মতোই নরম হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেলে মাছ খুবই সুস্বাদু মাছ। আপু আজকে আপনি আলু এবং টমেটো দিয়ে খুব সুন্দর করে বেলে মাছের রেসিপি তৈরি করেছেন। নদীর মাছ এমনিতেই খেতে অনেক সুস্বাদু হয় ।আমার কাছে অনেক ভালো লাগলো আপনার রেসিপি তৈরি।

 2 years ago 

নদীর সব গুলো মাছ এই খেতে খুব মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাইলা মাছ আমার খুবই পছন্দের। এই মাছটা খেতে আসলে অনেক বেশি সুস্বাদু। ছোটবেলায় আমরা আমাদের পুকুরে অনেক বাইলা মাছ ধরেছি ,কিন্তু এখন তেমন একটা পাওয়া যায় না. তবে আপনার আজকের টমেটো আলু দিয়ে বাইলা মাছের রেসিপি টি বেশ ভাল লেগেছে আপু। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাইলা মাছ আগের তুলনায় এখন পাওয়া যাই না বললেই চলে। মজাদার মাছ গুলো আস্তে আস্তে কমে যাচ্ছে।

 2 years ago 

বাইলা মাছ আমার একটা পছন্দের মাছ। এই মাছ খেতে খুবই সুস্বাদু হয়। আমি ও মাঝে মাঝে এভাবে রান্না করি। এটি অনেক মজার একটি খাবার আপু। আর রেসিপির কালার টা অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে এখনই খেয়ে নেই। এত সুন্দর সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমারও অনেক প্রিয় ও পছন্দের একটি মাছ আপু। আপনি খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। খুব ভালো লাগলো। আপনাকেও অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বাইলা মাছ আমার বেশ ভালো লাগে। গ্রামে থাকা অবস্থায় মা অনেক খাওয়া হইতো। ঢাকার বাজারে এইরকম মাছ পাওয়া যায় না।আপনি খুব সুন্দর করে আলু এবং টমেটো দিয়ে বাইলা মাছের রেসিপি আমাদের সামনে শেয়ার করেছেন।রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে কে কতোটা সুস্বাদু হয়েছে।সেই সাথে আপনার উপস্থাপনা হয় ভালো ছিল। ধন্যবাদ আপু আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঢাকার বড় বড় বাজার গুলোতে নাকি পাওয়া যাই শুনলাম, তবে সবসময় না। আর গ্রামে তো আরো পাওয়া যাই না। তবে নদীর কাছে যাদের বাড়ি তারা হয়তো কিনতে পারে সবসময়।

 2 years ago 

বাইলা মাছ নামটা আমি অনেকবার শুনেছি।কিন্তু কখনো খাওয়া হয়নি আমার।এভাবে বেশি করে টমেটো দিয়ে রান্না করা মাছগুলো সবসময় আমার মজা লাগে।

 2 years ago 

বাইলা মাছ আপনার এখনো খাওয়া হয়নি শুনে অবাক হলাম। আমার জানামতে এই মাছ চিটাগং বেশি পাওয়া যাই।

 2 years ago 

বাইলা মাছ খেতে আমার খুবই ভালো লাগে। আপনি দারুন ভাবে আলু ও টমেটো দিয়ে বাইলা মাছের এই রেসিপি তৈরি করেছেন। আপনার এই রেসিপি দেখে জিভে জল চলে আসলো আপু। খুবই খেতে ইচ্ছে করছে। রান্নার শেষের দিকে আপনি ধনিয়া পাতা দিয়েছেন এর ফলে আপনার এই রেসিপি খেতে আরও বেশি সুস্বাদু হয়েছে বলে আমি মনে করি। রেসিপি তৈরির প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমিও আপনার রেসিপি তৈরির প্রসেস শিখে নিলাম বাসায় ট্রাই করবো। মজার একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো আপু।

 2 years ago 

ধনিয়া পাতা না দিলে রেসিপির স্বাদ অসম্পূর্ণ থেকে যায়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেলে মাছ বরাবরই আমার অনেক ফেভারিট নদীর পাশে বাড়ি হওয়াতে প্রায়ই খাওয়া হয় এই মাছ আপনি লোভনীয় ভাবে আলো এবং টমেটো দিয়ে রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

যেহেতু আপনার নদীর পাশে বাড়ি তাই মনে হয় আপনি নদীর সব রকম মজাদার মাছ খেতে পারেন। শুনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57946.22
ETH 3059.94
USDT 1.00
SBD 2.34