DIY - এসো নিজে করি- সমুদ্রের তলদেশের একটি দৃশ্যকে রঙিন কাগজ দিয়ে তৈরি

in আমার বাংলা ব্লগ2 years ago

সমুদ্রের তলদেশের একটি দৃশ্য

1.jpg

সমুদ্রের তলদেশে কতকিছুই না থাকে। আর এই তলদেশের এমন কিছু দৃশ্য আমরা টেলিভিশনে কিংবা ইন্টারনেটে দেখে থাকি। আমাদের দেখার বাহিরেও অনেক কিছু আছে যা আমাদের এখনো অজানা। তবে আমাদের যতটুক দেখা ও জানা আছে সেই রকম ভাবেই একটি দৃশ্যকে আজ রঙিন কাগজ দিয়ে তৈরি করার চেষ্টা করেছি। এতদিন রঙিন কাগজ ব্যবহার করে অনেক কিছু তৈরি করে আপনাদের সাথে শেয়ার করেছি আজ একটু ভিন্ন রকম কিছু তৈরি করার চেষ্টায় এই সমুদ্রের তলদেশের দৃশ্যকে তুলে ধরেছি। আর আমি সবসময় নতুন কিছু ও ভিন্ন কিছু তৈরি করতে পছন্দ করি তাই নতুন কিছু খুঁজে তৈরি করতেও বেশ সময় লেগে যায়।

সমুদ্রের তলদেশের এই দৃশ্যের মধ্যে আমি দেখানোর চেষ্টা করেছি সমুদ্রের নিচে উঁচুনিচু পাথর ও মাটি আর সেখানে জন্ম নিয়েছে কিছু সবুজ গাছ। মাটির সাথে লেগে আছে তাঁরা মাছ ও তলদেশে রয়েছে ভিন্ন প্রজাতির মাছ। এমনি ভাবে সমুদ্রের তলদেশের একটি দৃশ্যকে রঙিন কাগজের মাধ্যমে ফুটিয়ে তুলার চেষ্টা করেছি ও সেই সাথে আপনাদের সাথে প্রতিটি ধাপ দেখিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে সমুদ্রের তলদেশের একটি দৃশ্যকে রঙিন কাগজ দিয়ে তৈরি করেছি। আমি এই দৃশ্য তৈরির প্রতিটি ধাপ একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে দৃশ্য তৈরিটি সম্পূর্ণ করেছি। আশা করি আপনাদের কাছে আমার আজকের DIY পোস্ট টি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

আমার আজকের এই সুন্দর DIY টি তৈরি করতে ব্যবহার করতে হয়েছে -

  • রঙিন কাগজ
  • কেচি
  • আইকা আঠা
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ফাইনাল ধাপ

21.jpg

22.jpg

1.jpg1.jpg
আপনাদের কাছে আমার আজকের সমুদ্রের তলদেশের একটি দৃশ্য রঙিন কাগজ দিয়ে তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আমি প্রথমে আপনার এই রঙিন কাগজদের সমুদ্রের তলদেশের দৃশ্যকে পেইন্টিং মনে করে ভুল করেছিলাম। পরে পোস্টের টাইটেল দেখে মনোযোগ দিয়ে দেখতে লাগলাম সমুদ্রের তলদেশের দৃশ্য কে। আরে বাহ!! এ তো দেখছি রঙিন কাগজের তৈরি। কি নিখুঁত কাজ করেছেন আপু, দূর থেকে দেখলে কোনভাবেই বোঝার উপায় নেই এই দৃশ্যটি রঙিন কাগজের তৈরি। আমার মনে হয়, আমার মত অনেকেই এই ভুল করবে। আপনার দক্ষতা ও ধৈর্যকে সম্মান জানাচ্ছি আপু। ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি সমুদ্রের তলদেশের একটি দৃশ্য কে রঙিন কাগজ দিয়ে তৈরি করেছে। আসলে এখানে সমুদ্রতল দেশের খুব সুন্দর একটি দৃশ্য ফুটে উঠে। উঁচু নিচু পাথর, সমুদ্রের নিচে সে ছোট ছোট গাছ, মাছ বেশ ভালো লেগেছে।

 2 years ago 

কার্টুনে দেখা খুব কমন একটা দৃশ্য এটা।মাঝেই মাঝেই দেখায় কার্টুনে।
এই আইডিয়াটা একটু বেশিই সুন্দর।খুব ভালো লাগছে দেখতে।নিশ্চয়ই প্রশংসার দাবিদার।
ভালো থাকবেন আর এমন নতুন কিছু সবসময় আনবেন।

 2 years ago 

খুব সুন্দর লাগছে আপু দেখতে। আপনার আর্ট, রান্নাবান্না গুলো খুব ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি সমুদ্রের তলদেশের চিএ তুলে ধরার জন্য।

 2 years ago 

সত্যি আপু রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করতে যতটা না সময় লাগে তার চেয়ে বেশি সময় লাগে সেই আইডিয়া মাথায় আনতে। আর আপনার কাছে তো আইডিয়ার ভান্ডার আছে আপু। একেবারে ভিন্ন ধরনের সব পোস্ট নিয়ে আমাদের মাঝে হাজির হন। সত্যি আপু আপনার পোস্টের ভিন্নতা দেখে আমার খুবই ভালো লাগে। আর নিজেও উৎসাহ পাই নতুন কিছু তৈরি করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি সমুদ্রের তলদেশের দৃশ্যটি এত সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আমার কাছে তো বেশ ভালো লাগলো। আসলেই আপনার চিন্তাধারাটা খুবই চমৎকার ছিল। রঙিন কাগজ দিয়ে একেবারে দুর্দান্তক ভাবে তৈরি করলেন। আমার কাছে বিশেষ করে মাছগুলো আর সমুদ্রের নিচে থাকা লতাপাতা গুলো অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে আমাদের সবার মাঝে উপস্থাপনা করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমি তো প্রথমে ভেবেছিলাম এটা আপনার আর্ট পরে দেখলাম না আপনি রঙিন কাগজ দিয়ে সমুদ্রের তলদেশের চিত্র তৈরি করেছেন। সত্যিই অসাধারণ হয়েছে। আসলে কাগজের তৈরি জিনিসগুলো আমার কাছে দেখতে খুবই ভালো লাগে আর আপনি তো খুব সুন্দর করে সমুদ্রের তলদেশ তৈরি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর আঁকেন দেখেছি কিন্তু আজ দেখলাম রঙিন কাগজ কেটে নিয়ে আপনি চমৎকার সমুদ্রের তলদেশের চিত্র তুলে ধরলেন।সত্যি প্রশংসা না করে পারা যায় না। অনেক সুন্দর হয়েছে আপু।😍😍অনেক শুভকামনা রইল আপনার জন্য। 💞

 2 years ago 

সত্যিই অসাধারণ একটি আইডিয়া আপু। রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর সমুদ্রের তলদেশের একটি দৃশ্য তৈরি করেছেন। বিশেষ করে মাছগুলো দারুন লাগছে দেখতে। পানির বুদবুদ গুলো দেওয়ার কারনে আরো বেশি আকর্ষণীয় লাগছে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি সমুদ্রের তলদেশের একটি দৃশ্য রঙিন কাগজ দিয়ে তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনার পোস্ট মানেই ইউনিক কিছু। আপনার পোস্ট আমার সব সময়ই ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 68034.95
ETH 3846.82
USDT 1.00
SBD 3.66