কাচের বোতলের মাঝে তৈরি নকশা ডিজাইন ও ভিতরে মোমবাতি লাইট !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

কাচের বোতলের মাঝে তৈরি নকশা ডিজাইন ও ভিতরে মোমবাতি লাইট

হ্যালো বন্ধুরা।
আশা করি সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও অনেক ভালো আছি। আজকে আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির ইভেন্টে DIY( Do It Yourself) এসো নিজে করি। এখানে আমি তৃতীয় পোস্ট করে অংশগ্রহণ করেছি। আমি কমিউনিটির সবাইকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি ইভেন্ট দেয়ার জন্য। আজকে আমি আরো একটি নতুন পোস্ট করতে পেরে সত্যি অনেক আনন্দিত। আমি চেষ্টা করেছি আমার নিজের দক্ষতা দিয়ে নিজের মতো করে কিছু তৈরি করার।

IMG_20211014_210712.jpg

আমি এখন আপনাদের দেখাচ্ছি মোমবাতির নকশা লাইট । যা কাঁচের বোতলের ভিতরে মোমবাতি ব্যবহার করে এটি তৈরি করা হয়েছে। আমি বোতল গুলোতে ভিবিন্ন কালারের জল রঙ দিয়ে রঙ্গিন করে ফুল ও নকশা এঁকেছি। এবং রঙিন কাগজ দিয়ে একটি সুন্দর ডিজাইন করেছি। এভাবেই কাঁচের বোতল দিয়ে আমি মোম লাইট তৈরি করতে পেরেছি। এই কাজটি করতে আমার অনেক সময় লেগেছে । কারণ এই ধরনের কাজ আমি আগে কখনো করিনি। এই সম্পূর্ণ কাজটি আমার আমার নিজের চিন্তা দিয়ে নিজের মতো করে নতুন কিছু তৈরি করার চেষ্টা করেছি।

IMG-20211014-WA0037.jpg

IMG-20211014-WA0038.jpgIMG-20211014-WA0039.jpgIMG-20211014-WA0040.jpg

নিজের দক্ষতা ও নিজের চিন্তা শক্তি দিয়ে নতুন কিছু তৈরি করার আনন্দই অন্য রকম। আমি অনেক মনোযোগ ও আনন্দের সাথে এই ডিজাইন গুলো করেছি ও এই সুন্দর বোতল লাইট তৈরি করেছি। আমি আশাকরি আপনাদের কাছেও আমার আজকের এই পোস্ট ভালো লাগবে। কারণ আমি আমি মনে করি এটি সম্পূর্ণ নতুন একটি আইডিয়া ও নতুন কিছু চমক আপনাদের জন্য।

IMG-20211014-WA0038.jpg

আমি এই বোতলগুলোকে জল রঙ দিয়ে ভিবিন্ন রঙ ব্যবহার করে নকশা এঁকেছি। কারণ আলো জ্বালানোর পর সেই রঙ থেকে ভিবিন্ন ধরনের আলো চারে দিকে ছড়িয়ে পরবে। যা দেখতে অনেক সুন্দর লাগবে। আরেকটি বোতল আমি একি ভাবে জল রঙের মাধ্যমে ফুল এঁকেছি। ওপর আরেকটি বোতলে আমি রঙিন কাগজের মাধ্যমে ডিজাইন করেছি।

এই ধরনের আলো ঘরের সৌন্দর্য বাড়াতে সাহায্য করে। ও অন্ধকারে দেখা গেলে খুব ভালো লাগে ও সুন্দর লাগে। আমি আমার ঘরের টেবিলের উপরে এগুলো সাজিয়ে রেখেছি । দূর থেকে দেখতে খুবই আকর্ষণীয় লাগছে ও কালারফুল দেখা যাচ্ছে।

IMG-20211014-WA0039.jpgIMG-20211014-WA0040.jpg

আমি এই কাচের বোতল দিয়ে তৈরি নকশা মোমবাতি লাইট তৈরি করতে ব্যবহার করেছি- তিনটি রকমের তিনটি কাচের বোতল, লাল কালারের রঙ্গিন কাগজ, কলম, জল রঙ, লবন, মোমবাতি, আইকা (আঠা ) , কাটার জন্য একটি কেচি। আঠা টেপ, ও ঝার বাতি।

প্রথম ধাপে আমি এখন আপনাদের সাথে শেয়ার করবো একটি বোতল আর্ট করা ও লাইট তৈরি করা।

1.jpg

2.jpg3.jpg
4.jpg5.jpg
6.jpg7.jpg8.jpg

9.jpg

10.jpg11.jpg
13.jpg15.jpg16.jpg17.jpg
18.jpg19.jpg20.jpg

আমি ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করেছি আশা করি আপনারা খুব সহজেই বুঝতে পেরেছেন।

21.jpg

দ্বিতীয় ধাপে আমি আরেকটি বোতলের ডিজাইন ধাপে ধাপে দেখাচ্ছি।
22.jpg

23.jpg24.jpg25.jpg26.jpg
27.jpg28.jpg29.jpg30.jpg

রঙ্গিন কাগজ ও লবন দিয়ে তৈরি করা আরো একটি সুন্দর লাইট বোতল।

31.jpg

এখন শুরু করবো তিন নম্বর বোতল এর ডিজাইনের কাজ।

32.jpg33.jpg34.jpg35.jpg

চারটি ধাপেই দেখলাম এই ডিজাইনটি।
036.jpg

036.jpg36.jpg37.jpg

38.jpg

মোমবাতি ও মেচ

39.jpg

40.jpg41.jpg42.jpg

এখন বোতলের ভিতরে মোমবাতি ও ঝাড়বাতি জ্বালিয়ে দিয়েছি। আপনারা দেখতেই পাচ্ছেন অনেক সুন্দর ভাবে বোতল গুলো ফুটে উঠেছে।

IMG-20211014-WA0037.jpg

IMG-20211014-WA0038.jpgIMG-20211014-WA0039.jpgIMG-20211014-WA0040.jpg

IMG_20211014_210712.jpg

দেখতে দেখতে সবগুলোই তৈরি হয়ে গেলো কাচের বোতল দিয়ে তৈরি নকশা মোমবাতি লাইট। আশাকরি আপনাদের কাছে আমার আজকের এই পোস্ট ভালো লাগবে। সবাই অনেক ভালো থাকবেন। সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

বাহ অসাধারণ ডাই প্রজেক্ট। এই বোতলের তৈরি নকশা ডিজাইন আমি প্রথম দেখলাম। অসাধারণ লাগল আপু। এবং এটা তৈরির পদ্ধতি টাও খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। পোস্ট টা খুব ভালো ছিল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে আপু। কাচের বোতলের মাঝে তৈরি নকশা ও ভিতরে মোমবাতি লাইট অনেক সুন্দর। আপনার জন্য রইলো শুভকামনা।

 3 years ago (edited)

অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

কি করলেন আপু এটা এই পোস্ট টা আগে ক্যান আসলো না। এত সুন্দর একটা পোস্ট আমার মনে হয় প্রথম পুরুস্কার পাওয়ার যোগ্যতা রাখে সত্যি । যাই হোক অনেক অনেক শুভকামনা রইল কাচের বোতলের মাঝে তৈরি নকশা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

অহহ ভাইয়া বলবেন না, দুই দিন হলো তৈরি করেছি। কিন্তু নেট সমস্যার জন্য এটি পোস্ট করতে পারিনি। আমার নিজের অনেক খারাপ লাগছে। কিন্তু কিছু করার নেই। নেক্স কন্টেস্ট অপেক্ষায় রইলাম।

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু জানেন আমার না এই কাজটি করার অনেক ইচ্ছা। তবে এই রঙ গুলো কিনা হয়নি তাই করতে পারিনি।
জাস্ট ওয়াও হইছে আপু। আমার অনেক বেশি পছন্দ হইছে।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

 3 years ago 

কাজের বোতল দিয়ে যে এত সুন্দর কিছু বানানো সম্ভব তা আগে কখনো ভেবে দেখি নি। সত্যিই অসাধারণ বানিয়েছেন আপু।
আপনার জন্য অনেক অনেক শুভ কামনা আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

 3 years ago 

অনেক সুন্দর ডিজাইন করেছ কাচের বোতলে। ভালো লেগেছে আমিও এমন ডিজাইন করতে চেয়েছিলাম তা হয়ে ওঠেনি। তবে তোমার কাচের বোতলে ডিজাইন অনেক ভালো লাগছে। কাচের বোতলের প্রতিটি ডিজাইন ধাপে ধাপে সুন্দরভাবে উপস্থাপন করেছে।ধন্যবাদ তোমাকে

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

 3 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু। অসাধারণ একটি আইডিয়া এটি একজন দক্ষ মানুষ ছাড়া সম্ভব না।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

 3 years ago 

আসলেই আইরিন আপু মানে টানটান উত্তেজনা। নতুন কোন কিছু নিয়ে হাজির হয় ।একদম ইউনিক নিখুঁত সৃজনশীলতার পরিচয় দিয়েছেন পোষ্টের মাধ্যমে। অনেক ভালোলাগলো একটি বোতল দিয়ে আপনি অনেক সুন্দর কাচের বোতলের মাঝে তৈরি নকশা ডিজাইন ও ভিতরে মোমবাতি লাইট। যা ছিল দেখার মতো এবং এটা বেস্ট ছিল। আপনার জন্য শুভ কামনা রইল। অনেক সুন্দরভাবে পরিবেশন করেছেন আপু

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

অসাধারণ আপু,, অনেক সুন্দর হয়েছে। আমার কাছে এই বিভিন্ন গ্লাস বা জারের উপর ডিজাইন করাটা খুবই ভালো লাগে।তবে আমি এটা করতে পারি না। মানে কখনও চেষ্টটা করা হয় না। অসাধারণ হয়েছে। আপনার জন্য শুভ কামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

 3 years ago 

কাচের বোতলের মাঝে তৈরি নকশা ও ভিতরে মোমবাতি লাইট অনেক সুন্দর।সত্যিই অসাধারণ বানিয়েছেন আপু।
আপনার জন্য অনেক অনেক শুভ কামনা আপু।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66670.04
ETH 3497.56
USDT 1.00
SBD 2.71