বাসায় রান্না জলপাইয়ের টকে ইলিশ কারি রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

বাসায় রান্না জলপাইয়ের টকে ইলিশ কারি রেসিপি


হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।


1.jpg


আজকে বেশ কয়েকদিন পর ইলিশ মাছের রেসিপি রান্না করলাম। ইলিশ মাছ তো অনেক ভাবেই রান্না করে খেয়েছি ,তাই এবার আরেকটু ভিন্ন ভাবে রান্না করার চেষ্টা করেছি। আর আমি একেক সময় একেক ভাবে রান্না করতে পছন্দ করি। জলপাই টক অনেকেই বেশ পছন্দ করে। ছোট মাছ অথবা লাল শাকের সাথে জলপাই টক অনেক বেশি ভালো হয় ও সুস্বাদু রেসিপি হয়ে থাকে। তবে আজকে আমি জলপাইয়ের টকে ইলিশ কারি রেসিপি রান্না করেছি। রেসিপির মধ্যে যদি ভিন্নতা আনা যাই তাহলে খাবারের স্বাদটাও ভিন্ন ভাবে পাওয়া যাবে।

আমি ইলিশ মাছ ফ্রিজে সংরক্ষন করে রেখেছিলাম। কারণ ইলিশ মাছ বলে কথা সবসময় তো বাজারে ইলিশ মাছ পাওয়া যায় না , আবার পাওয়া গেলেও দাম অনেক বেশি থাকে। তাই আমি শস্তার সময় মাছ কিনে ফ্রিজে সংরক্ষন করে রাখি। শুধু মাছ না এমন কিছু সবজিও আমি সংরক্ষণ করি যেগুলো বাজারে কম পাওয়া যাই। যাইহোক , আজকে আমি জলপাইয়ের টকে যে ইলিশ কারি রেসিপি রান্না করেছি সেটি বেশ মজাদার ও সুস্বাদু একটি রেসিপি হয়েছে। বেশ কিছু উপকরণ একসাথে মিশিয়ে রেসিপিটি রান্না করেছি। আপনারা চাইলে আমার আজকের এই রেসিপিটি বাসায় একবার রান্না করে এর স্বাদ গ্রহণ করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জলপাইয়ের টকে ইলিশ কারি রেসিপি রান্না করেছি। রেসিপির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........



ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

08.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

আমার আজকের বাসায় রান্না করা জলপাইয়ের টকে ইলিশ কারি রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 
  • জলপাইয়ের টকে ইলিশ কারি রেসিপি দেখি অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছে করছে আমি রেসিপিটি এখনো তৈরি করিনি। তবে আপনার রেসিপির উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। পরবর্তীতে আমিও তৈরি করবো। আপনার জন্য রইল শুভকামনা।
 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এখন জলপাইয়ের সিজন না আপনি ফ্রিজের জলপাই সিদ্ধ করে ফ্রিজে রেখে দিয়েছিলেন এটা খুব ভাল ছিল আপু । জলপাই দিয়ে ইলিশের মজাদার একটি রেসিপি তৈরি করেছেন , খেতে মনে হয় অনেক মজা হয়েছে আপু । ধন্যবাদ আপনাকে আপু আমাদের সাথে রেসিপিটি শেয়ার করে নেওয়ার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু যাই বলেন না কেন আপনি কি রিজাভ করেন আর যাই করেন আপনার রেসিপির নাম শুনেই আমার জিভে জল পড়ে যাচ্ছে। আমি যেমন টক পছন্দ করি তেমনি ইলিশ মাছ সেটা অবশ্য আপনার জানার কথা। আর আমার প্রিয় জিনিস গুলো যেহেতু আপনি তৈরি করে আমার সামনে ঝুলিয়ে রেখেছেন তখন আমার জিব্বার কি অবস্থা সেটা একটু হলেও আন্দাজ করতে পেরেছেন। তাই বলবো এত সুন্দর রেসিপি করার আগে অন্তত একবার দাওয়াত দিয়েন, না হলে পেটে ব্যথা করবে, হাহাহা। আপু অনেক মজা করে ফেলেছি কিছু মনে করবেন না, জলপাই দিয়ে ইলিশ কারী এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য এবং কি এত সুন্দর ও ইউনিক একটা রেসিপি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা এবং ভালোবাসা অবিরাম।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

সবসময় অসাধারণ কিছু রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন। যা দেখলেই খেতে মন চায়। আর টক-ঝাল আমি বেশি পছন্দ করি। জলপাই যেমন প্রিয়, ইলিশ মাছ ও প্রিয়। কিন্তু হ্যাঁ আপনার মত এরকম করে কখনো খাওয়া হয়নি। কিন্তু দেখতে মনে হচ্ছে রেসিপিটি অনেক বেশি মজার হয়েছে। যেহেতু ইলিশ মাছের সাথে টক ব্যবহার করলেন। আমার কাছে বেশ ভালো লেগেছে। আইডিয়াটা মাথায় রাখলাম।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আরে ইলিশ মাছ তো এমনিতেই খুব ভালো লাগে 😋
এরপর আবার জলপাইয়ের টক দিয়ে রান্না করলে তো শুধু খেতেই ইচ্ছে করবে 😍
দারুন রেসিপি ছিল 👌

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

এভাবে আপনার মত রেসিপি তৈরি করে কখনো খাওয়া হয় নাই। তবে জলপাই দিয়ে ছোট মাছ রান্না করে অনেকবার খেয়েছি। আপনার আজকে রেসিপিটি সম্পূর্ণ নতুন এবং ইউনিক ছিল। খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জলপাই দিয়ে যে ইলিশ রান্না করা যায় তা এই প্রথম দেখলাম।বেশ লোভনীয় লাগছে দেখেই।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জলপাই দিয়ে ছোট মাছের টক খেয়েছি।কিন্তুু ইলিশ মাছের টক খাওয়া হয় নাই।এমন একটি সুন্দর রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার রেসিপিটি দেখে মুখে পানি চলে এলো। এভাবে জলপাইয়ের টক দিয়ে ইলিশ মাছ রান্নার রেসিপি আমার কাছে একেবারেই নতুন মনে হল। এভাবে কখনো রান্না করে খাওয়া হয়নি। আর কারো কাছে দেখিও নি। আপনার কাছে এই রেসিপিটি শিখলাম আজকে। অনেক সুন্দর করে তৈরি করেছেন আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জলপাই দিয়ে ছোট মাছের টক খেয়েছি বহুবার,কিন্তুু ইলিশ মাছ দিয়ে খাই নি।তবে মনে হচ্ছে মজাই হবে, ইলিশ মাছ বলে কথা।আপু আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে দেখিয়েছেন।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64242.18
ETH 3496.88
USDT 1.00
SBD 2.50