রহস্যময়ী গল্প - আয়নার ডাক (প্রথম পর্ব)

in আমার বাংলা ব্লগ3 months ago

আয়নার ডাক

mirror-1662178_1280.jpg

image source

প্রতিটি বাসায় প্রতিটি রুমে একটি থেকে দুইটি আয়না সবারই রয়েছে তবে এমন কোনো আয়না কি কারো আছে যে আয়না ভিতর থেকে আয়নার সামনে আসা মানুষটির রূপে ডাকতে থাকে। আজকে আমি এমনি একটি রহস্যময় গল্প আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি যা আমার নিজ থেকে লেখা।

নতুন বাসায় আসলাম আজ প্রায় একমাস হয়ে গিয়েছে। বলে রাখি বাসাটি আমরা ভাড়া নিয়েছি তবে এই বাসার যত ফার্নিচার রয়েছে তা সবই বাড়িওয়ালার। আমাদের নিজ থেকে কোনো কিছুই আনতে হয়নি। যদিও এর জন্য আমাদের বাসা ভাড়াটাও বেশি দিতে হয়। বাসাটি খুবই সুন্দর সাজানো ঘুছানো আর পরিপাটি। আর এই বাসায় মেয়ে মানুষ বলতে আমি একাই। সাথে বাবা, আর ছোট ভাই।

বাসাটিতে কোনো কিছুরই যেন কোনো অভাব নেয়। তবে শুধু একটা জিনিসের দেখা মিললো না এখনো আর সেটা একটা মেয়ে মানুষের জন্য খুবই বেশি জরুরি ও প্রয়োজনীয়। আর সেটা হলো আয়না। বাবাকে বলেছিলাম যে আমার একটা আয়নার প্রয়োজন কিছু বাবা আজ আনবো কাল আনবো বলে আর আনেনি।

একদিন আমি বাসার ওয়াশরুমের ফল্স ছাদের ভিতর কিছু একটা রাখতে গেলাম। আর তখন আমার নজরে এমন একটি বাক্স পড়ে যা দেখতে অনেকটা সিন্দুকের মতো। আমি খুব আগ্রহ নিয়ে বাক্সটিকে সেখান থেকে নামিয়ে আনি। একবার ভাবলাম বাড়িওয়ালা আংকেলকে গিয়ে বাক্সটির কথা জিজ্ঞাসা করবো আরেকবার ভাবলাম আরেকজনের জিনিসে হাত দেয়া ঠিক হবে না। কি আছে না আছে সেটা আমার দেখাটা গুরুত্বপূর্ণ না। হাজার ভাবনার মধ্যেও মনকে মানাতে পারছিলাম না। বক্সটা খুলতে খুব বেশি ইচ্ছা জাগলো।

বক্সটির লক ছিল খুবই সহজ যা আমার হাতের ছোঁয়াতেই যেন খুলে গেলো। মনে হচ্ছিলো এটি আমার জন্যই অপেক্ষা করছিলো। বক্সটি খোলার সাথে সাথে আমি জাস্ট অবাক হয়ে কিছুক্ষন তাকিয়ে রইলাম আর ভাবতে লাগলাম। এত সুন্দর একটি আয়না এর মধ্যে রয়েছে যা আমি আমার জীবনে কোনো দিন দেখিনি। এই আয়না যেনো কোনো সাধারণ আয়না নয়। এটি দেখলে মনে হবে এটি কোনো জীবন্ত আয়না যা কথা বলতে পারে, যা চলতে পারে। যার মধ্যে অনুভূতি কিংবা অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে। আর এগুলো আমার শুধুই মনে কল্পনা। যা হয়তো কোনোদিন সম্ভব না।

আয়নাটির চারপাশের কারুকাজ গুলো গোল্ডেন কালারের। এটাকে আসলে গোল্ডেন বললেও ভুল হবে কারণ এটা এত বেশি পুরোনো একটি যায়না যার কারণে এই গোল্ডেন কালারটি একদমই ফ্যাকাশে হয়ে গিয়েছে কিন্তু তবুও এর কোনোরূপ সৌন্দর্য কমেনি। এটি আমি নিশ্চিত ভাবে বুঝতে পারছি কোনো এক রাজার যুগে কোনো এক রাজ কুমারী এই আয়নাটি ব্যবহার করেছে।

চলবে........

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 3 months ago 

এই ধরনের রহস্যময় গল্প পড়তে আমার ভীষণ ভালো লাগে। আসলে কিছু কিছু জিনিস অন্যের অনুমতি ছাড়া দেখা উচিত নয় জেনেও, আমরা নিজেদের মনকে মানাতে পারি না অনেক সময়। যাইহোক বক্সটি খুলে যেহেতু সুন্দর একটি আয়না পেয়েছেন,তাহলে মনে হচ্ছে এই আয়নাটি থেকেই মূল ঘটনার সৃষ্টি হবে। যাইহোক পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম আপু। এতো চমৎকার একটি গল্প আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাড়া বাসায় অদ্ভুত একটি আয়না পেলেন।এখানে বাসা ভাড়া বেশি হওয়ায় ফার্নিচার সবই বাড়ীওয়ালার আয়নার বক্সটি ও তার।তবে বক্সটি দেখে খুলতে খুব ইচ্ছে করছিল । যেহেতু বক্সটির লক খুবই সাধারণ ছিল তাই খুব সহজেই খুলে সুন্দর গোল্ডের আয়নাটি দেখতে পান।সাধারণ আয়না গুলোও থেকে এই আয়না অনেকটাই ব্যতিক্রম ছিল।এর পরের পর্বে কি হয় সেটা জানার অপেক্ষায় রইলাম।ধন্যবাদ আপনাকে আপু সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

রহস্যময় গল্প পড়তে আমি খুব পছন্দ করি। এখন অবশ্য তেমন পড়া হয় না সময়ের অভাবে কিন্তু এক সময় প্রায় দুএকদিন পর পরই পড়া হতো। আজকে আপনার এত সুন্দর গল্প পড়ে মুগ্ধ হয়ে গেলাম। যতই গল্পের ভিতরে যাচ্ছি ততই যেন রহস্যের গন্ধ পাচ্ছি। আপু ঠিক বলেছেন অন্যের জিনিসে হাত দেওয়া ঠিক নয় তবে এমন বক্স পেলে তখন মন তা আর মানতে চায় না। বক্সের ভিতরে যেহেতু এত সুন্দর আয়না ছিল আর দেখতেও বেশ চমৎকার তাই মনে হচ্ছে গল্পের রহস্য এখান থেকেই শুরু হলো। পরবর্তী পর্ব পড়ার অপেক্ষায় রইলাম।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 68853.42
ETH 3708.63
USDT 1.00
SBD 3.65