নতুন উপায়ে পটল ফ্রাই রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
নতুন উপায়ে পটল ফ্রাই রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

পটল ফ্রাই তো আপনারা অনেকেই খেয়েছেন কিন্তু এভাবে কি কখনো খেয়ে দেখেছেন ? হয়তো অনেকেই খেয়েছেন আবার অনেকের কাছে সম্পূর্ণ নতুন একটি রেসিপি। আমার আজকের রেসিপিটি শুধু মাত্র তাদের জন্য যারা এখনো এই ভাবে পটল ফ্রাই করে খাননি। আমি পটল ফ্রাই খেতে অনেক পছন্দ করি। এই সবজি শীতকালে পাওয়া যায় না তবে গরম কালে সবসময় যে কোনো কাঁচাবাজারে এই পটল কিনতে পাওয়া যায়। আজকে আমি সম্পূর্ণ ভিন্ন ভাবে পটল ফ্রাই করেছি আপনারা পটল ফ্রাই করার উপকরণ গুলো দেখলেই বুঝতে পারবেন। আমি চেষ্টা করেছি নতুন উপায়ে পটল ফ্রাই কি ভাবে করেছি সেটি সুন্দর ভাবে উপস্থাপন করার।

এভাবে পটল ফ্রাই করলে যেকোনো ভাবে খাওয়া যেতে পারে। গরম ভাতের সাথে একপিচ পটল ফ্রাই কামড় দেয়ার সাথে সাথে এর মজাদার স্বাদ আপনার মুখে লেগে যাবে। যদিও এই ভাবে পটল ফ্রাই করা বেশ কষ্টকর। পটল, বেসন, কালোজিরা, সাদা তিল ও আরো বেশ কয়েক রকম মসলা উপকরণ একসাথে করে তৈরি করা হয়েছে এই মজাদার পটল ফ্রাই রেচিপি। এর আগেও একবার আমি এভাবে পটল ফ্রাই করে খেয়েছি। আর সাধারণ ভাবে হলুদ মরিচ মিক্স করে যে পটল ফ্রাই খাওয়া হয় সেটা প্রায় সময় খাওয়া হয়। আশাকরি আপনারা এভাবে নতুন উপায়ে পটল ফ্রাই রেসিপি তৈরি করে খাবেন ও নতুন একটি রেসিপির স্বাদ গ্রহণ করতে পারবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি পটল ফ্রাই রেসিপি । পটল ফ্রাই রেসিপি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে পটল ফ্রাই রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের পটল ফ্রাই রেসিপি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

013.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

আমার আজকের বাসায় তৈরি নতুন উপায়ে মজাদার পটল ফ্রাই রেসিপি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

যদিও পটল আমি তেমন একটা খেতে পছন্দ করি না তবে আপনার এই পটল ফ্রাই রেসিপি দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। এত মজাদার একটি পটল ফ্রাই রেসিপি আমাদের সকলের মাঝে চমৎকারভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

পটল ভাজি এমন ভাবে করেছেন দেখে মনে হচ্ছে চিকেন ফ্রাই। যে কেউ দেখে ভুল করবে, ভাববে এটা চিকেন ফ্রাই। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার রেসিপি গুলো দেখে যেমন খুবই লোভনীয় লাগে। আর নতুন নতুন রেসিপি শিখতে পারি খুব ভালো লাগে। আজকে আপনি নতুন স্টাইলে পারফেক্ট পটল রেসিপি শেয়ার করেছেন দেখতে মনে হচ্ছে খুব মজার হবে। আর দেখে আমার খেতে ইচ্ছে করছে। অনেক ধন্যবাদ আপনাকে এই রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। দেখে খেতে ইচ্ছে করছে। আমার কাছে এটা একদমই নতুন। কখনোই খাওয়া হয়নি। প্রতিটি ধাপ এত সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। অবশ্যই আমি একদিন বাসায় তৈরি করে দেখব। আপনাকে ধন্যবাদ। এতো সুস্বাদু ও ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিক বলেছেন পটল ফ্রাই আমার কাছে একেবারে নতুন। আমি এর আগে কখনো এভাবে পটল ফ্রাই করে খেতে কাউকে দেখিনি নিজেও করিনি। ভিন্ন রকমের এই আইটেমগুলো আপনার কাছ থেকেই সব সময় পাই। বিভিন্ন ধরনের মসলার উপকরণে মজার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আন্তরিক অভিনন্দন জানাচ্ছি আপু।

 2 years ago 

এমন রেসিপি তো আগে কখনো দেখিনি। পটল দিয়ে যে এমন দারুণ একটি রেসিপি রান্না করা যায় তা আগে কখনো ভাবি নি। দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। এভাবে একদিন বানিয়ে খাব।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

নতুনত্ব নতুনত্ব এবং নতুনত্ব।আপু আপনার তৈরি রেসিপি মানেই নতুনত্বে ভরপুর। নিত্য নতুন রেসিপি শুধুমাত্র আপনার পোষ্টের মাধ্যমে সব সময় দেখতে পারি। আর এতোটাই সুস্বাদু রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেন যা দেখেই বুঝতে পারি খেতে অনেক অনেক মজার হয়েছে। খুবই মুখোরোচক করে পটল ফ্রাই করে দেখিয়েছেন। আপনার তৈরি নতুন উপায় পটল ফ্রাই রেসিপি আমি আগে কখনো দেখিনি আর তাই কখনো খাওয়া হয়নি। খুব সহজ উপায়ে সুস্বাদু করে পটল ফ্রাই রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

এইভাবেও যে পটল ভেজে খাওয়া যায় জানা ছিল না। নতুন একটা খাবারের সাথে পরিচিত হলাম। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এভাবে কখনও পটল ফ্রাই খাওয়া হয়নি। আসলে মনে হচ্ছে মুখে দিলে স্বাদ লেগে থাকবে।কালার ও বেশ সুন্দর। প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। বাসায় একদিন ট্রাই করে দেখবো।ধন্যবাদ

 2 years ago 

এই অভিনব পটল রেসিপি দারুন লাগছে দেখে। আমরা বিভিন্নভাবে পটল রান্না করে খেয়েছি। বিভিন্ন রকম পদ আছে পটলের কিন্তু এটা অন্যরকম দেখলাম ট্রাই করা যায় একবার।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43