সবুজ প্রকৃতির সাথে সমুদ্রের অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

সবুজ প্রকৃতির সাথে সমুদ্রের অঙ্কন

1.jpg

2.jpg2.jpg
বেশ কয়েক দিন পর এমন একটি দৃশ্য অঙ্কন করলাম। মনের মধ্যে বেশ আনন্দ নিয়ে অঙ্কনটি শেষ করেছি। আমি এমন সবুজ প্রাকৃতিক দৃশ্য গুলোই অঙ্কন করতে বেশি পছন্দ করি। আজকে জল রং ব্যবহার করে সবুজ প্রকৃতির সাথে সমুদ্রের অঙ্কন করেছি যা দেখতে সত্যি অনেক সুন্দর হয়েছে। আমি একটা কাজ খুব ভালো পারি আর সেটা হলো সমুদ্রের ঢেউ গুলো সুন্দর ভাবে অঙ্কন করা। এটা হয়তো আমার একটা প্রতিভা আর এই ঢেউ এর কারণেই দৃশ্যটি অনেক সুন্দর ভাবে ফুটে উঠে। আজকে আমি সবুজ প্রকৃতির সাথে সমুদ্রের অঙ্কন করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

সমুদ্র এমন একটি জায়গা যেখানের নাম নিলেই মনের অজান্তেই একটা শান্তির অনুভূতি হয় । সমুদ্রকে ভালোবাসেনা এমন কোনো মানুষ এই পৃথিবীতে নেই। আর এই সমুদ্রের সাথে যদি সবুজ প্রকৃতি যুক্ত থাকে তাহলেতো আর কোনো কথায় নেই। আর এমন চিন্তা ভাবনা থেকেই আজকের এই দৃশ্যটি অঙ্কন করেছি আর আমি আমার সাধ্যমত চেষ্টা করেছি পুরো অঙ্কনটিকে সুন্দর ভাবে ফুটিয়ে তোলার। যাতে করে যে কেউ এই দৃশ্যটির প্রেমে পরে যাই ও ভালোবাসাময় একটি সুন্দর ছবিতে পরিণত হয়।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে সবুজ প্রকৃতির সাথে সমুদ্রের অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্টটি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের সবুজ প্রকৃতির সাথে সমুদ্রের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি -জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

08.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

011.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ফাইনাল ধাপ

15.jpg

16.jpg

IMG-20221012-WA0038.jpg

2.jpg2.jpg

আপনাদের কাছে আমার আজকের সবুজ প্রকৃতির সাথে সমুদ্রের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

ছবির কোনটা রেখে কোনটার কথা বলব।প্রথমেই আপনার সহজাত ট্যালেন্ট সমুদ্রের ঢেউ নিয়ে বলি। ছবি তে এত সুন্দরভাবে ঢেউ ফুটে উঠাতে খুব কম মানুষই পারে।এরপর সুন্দর শরতের আকাশ।সবুজ সমুদ্রতীর।সব মিলিয়ে যে কেউ ছবির প্রেমে পড়তে বাধ্য।ধন্যবাদ অসাধারণ একটি চিত্রকর্ম আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে অসাধারণ দৃশ্য অঙ্কন করে শেয়ার করেছেন। সবুজ প্রকৃতির সাথে সমুদ্রের দৃশ্য অঙ্কন এমনিতেই দেখতে ভালো লাগে। সমুদ্রের উপর দিয়ে পাখিগুলো যখন উড়ে যাচ্ছিল ওই দৃশ্যটি দেখতে সবথেকে বেশি ভালো লেগেছে আপু। আপু সমুদ্রে তো আমি কখনোই দেখি নাই তাহলে সমুদ্র আমার কাছে ভালো লাগবে নাকি খারাপ লাগবে বলবো কিভাবে হয়তো ভালো লাগতে পারে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রত্যেকটা মানুষের মধ্যেই আলাদা আলাদা ক্রিয়েটিভিটি থাকে যেটা প্রত্যেক মানুষ প্রকাশ করতে পছন্দ করে। এইতো অনেকদিন আগে সমুদ্র সৈকতে গিয়েছিলাম একদিকে সবুজ প্রকৃতি পাহাড় অন্যদিকে সমুদ্রের উত্তাল ঢেউ এত সুন্দর পরিবেশ সত্যিই উপভোগ্য হয়ে থাকে। আপনি ঠিক সেই রকম একটি চিত্র অঙ্কন করেছেন অনেক ভালো লাগলো দেখে।

 2 years ago 

এটা আমারও মনে হয়, আপনি খুব সুন্দর প্রাকৃতিক পরিবেশ আঁকেন আর সমুদ্রের ঢেউটা বেশ সুন্দর হয় আপনার হাতে। সবথেকে বড় কথা আপনি বিশেষ পেন্সিল ব্যাবহার করেন না। আমরা আপনার আরো ভালো ভালো কাজ দেখতে চাই।

 2 years ago 

আপনার অংকন করা প্রত্যেকটা চিত্রই প্রতিনিয়ত দেখে আসছি সেই আমার বাংলা ব্লগের শুরু থেকে।। আপনার চিত্রগুলো দেখলেই বোঝা যায় যে আপনি একজন দক্ষ আর্টিস্ট।।

সমুদ্রর পাড়ের সবুজ প্রকৃতি খুব সুন্দর ভাবে কালার কমিশনের ঠিক রেখে চিত্রটি প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে সবুজ প্রকৃতির মাঝে লাল ফুলগুলো চিত্রের সৌন্দর্য আরো বাড়িয়ে দিয়েছে।।

 2 years ago 

আপনার কথার সঙ্গে আমিও একমত পোষণ করছি সমুদ্রকে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে। আর সমুদ্রের সাথে যদি প্রকৃতির দৃশ্য থাকে তাহলে তো আর কোন কথাই নেই। আপনার অংকনের মাঝে সমুদ্র এবং প্রকৃতি দুটোই খুবই চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন দেখে খুবই ভালো লাগলো। মাঝে মাঝে এরকম অংকন দেখলে মন ভালো হয়ে যায়।

 2 years ago 

সমুদ্র আমার ভীষণ ভালো লাগে। আজকের এই দৃশ্যটি সেই ভালোলাগা থেকেই সুন্দর ভাবে করার চেষ্টা করেছি।

 2 years ago (edited)

আপু আপনি খুব সুন্দর করে সমুদ্রের সঙ্গে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন। খুব সুন্দর লাগছে দৃশ্যটি। আমার তো ইচ্ছে করছে এমন একটি বাস্তব দৃশ্য থেকে ঘুরে আসতে। আপু তো ঠিক বলেছেন আপনার সাগরের পেইন্টিং টি কিন্তু খুবই সুন্দর লাগছে। আপনি আসলেই সাগরের ঢেউয়ের পেইন্টিং টি খুব ভালোভাবে আর্ট করতে পারেন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু, সমুদ্র সবাই ভালবাসে। সমুদ্রের কাছে গেলে মনে হয় যেন একটা অন্যরকম শান্তি লাগে। তবে এখন যে অবস্থা এই অবস্থাতে সমুদ্রে গেলে আর শান্তি লাগবে না। আজকে তো টিভিতে দেখলাম একেকটা ঢেউ খুবই ভয়ংকর লাগছিল। যাই হোক, আপনি খুব সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। সমুদ্রের ঢেউ গুলো আসলেই খুব সুন্দর লাগছে দেখতে। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

আপু আপনি সত্যিই খুব চমৎকার সমুদ্রের ঢেউ আঁকতে পারেন। এটা নিয়ে কোন কথা হবে না। পুরো ছবিটা দেখে মনে হচ্ছে দূর থেকে কোন ক্যামেরা দিয়ে তোলা। এতোটাই সুন্দর লাগছে। ঢেউ এর সাথে সাথে উড়ে যাওয়া পাখির দৃশ্য টাও অপূর্ব হয়েছে। আমি নিজেও সমুদ্র খুব ভালোবাসি। দুই বার কক্সবাজার গিয়ে সমুদ্রে গোসল করার চাইতে সমুদ্র পাড়ে বসে সময় কাটিয়েছি অনেক বেশি।

 2 years ago 

এটা একদম ঠিক কথা বলেছেন যে সাগর পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। সমুদ্র আমার অনেক পছন্দের জায়গা ,কিন্তু আপু আজকের এই ঝড় দেখে সমুদ্রের উত্তালতার কথা ভেবে আমার খুব ভয় লাগছে। আসলে সমুদ্র কখনো নীরব আবার কখনো কঠিন। যাই হোক সবুজ প্রকৃতির সাথে যুক্ত করে আপনি সমুদ্রের ছবিটি দারুন করেছেন। সমুদ্রের ঢেউ আসলে যেরকম ফেনা তৈরি হয় আপনার চিত্রের মাঝে তাই ফুটে উঠেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66