স্বরচিত কবিতা - ভালোবাসার দূরত্ব

in আমার বাংলা ব্লগ6 months ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি ।

australian-king-parrot-8345064_1280.jpg

image source

হাজার যুদ্ধ হাজার ঝামেলার পর ভালোবাসার মানুষকে নিজের জীবনে ফিরে পেয়েও তাকে দূরে সরিয়ে রাখার কষ্ট আর কি হতে পারে !! তবে পরিস্থিতি নির্মম পরিহাস। জীবনে একসাথে থাকা একসাথে চলার ওয়াদা করে দুজনে এক সাথে হয়েছি, কিন্তু তবুও যেন দূরত্ব রয়েই গেছে।

ভালোবাসার মানুষটা দেশে থাকুক বা দেশের বাইরে, দূরত্ব কিন্তু সামানই তাই কিছুই করার নেই। রাতের নিস্তব্ধতায় মিলেমিশে কষ্টগুলোকে ভুলে যাওয়ার চেষ্টা করি। আর এটাই ভালোবাসা। তবে আমি বলব, ভালোবাসার মানুষের দূরে নয় যতটা সম্ভব কাছাকাছি থাকার চেষ্টা করা উচিত। কেননা কে কখন হারিয়ে যায় তার কোন ভরসা নেই, তাই শেষ নিঃশ্বাস অবধি তার হাতে হাত রেখে কাটানো সময় থেকে ভালো কিছু আর কি হতে পারে ।

আজকে আমি এমনি কিছু বিষয় বস্তু নিয়ে ভালোবাসার দূরত্ব নামে একটি কবিতার কিছু লাইন লিখেছি ও মনের অনুভূতি দিয়ে মনের কথা গুলো প্রকাশ করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের কাছে আমার লেখা কবিতার লাইন গুলো ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......

ভালোবাসার দূরত্ব

লেখা - আইরিন ইসলাম

মনে পরে তোমায় এই নিঝুম রাতে,
জেগে আছি একা বসে তারাদের সাথে।
জোনাকিরা প্রকৃতির সাথে মিলে দেয় আলো,
তাই তুমি আজ দূরে বসে আছো।

মনে পড়ে তোমার এই ভালবাসার কথা,
দিয়েছো ভালোবাসা দাওনি ব্যথা।
আজ বিভোর সেই পরশে আমি
তাই আমি তোমাতেই এসে বারবার থামি।

মনে পড়ে নিঝুম রাতে হাতে হাত রেখে,
দিয়েছিলে ভালোবাসা হৃদয়ে মেখে।
সেই সুগন্ধ বাতাসে আজও ভেসে চলে,
তাই প্রকৃতিও আমাদের যায়নি ভুলে।

পূর্ণিমার আলোয়ে আলোকিত ছিল,
রাত্রি নিস্তব্ধতা অনায়াসে ঢেলে দিল।
ভালোবাসায় ডুবে ছিলাম দুজনে মিলে,
এই ভালবাসার মুহূর্তে যখন তুমি পাশে ছিলে।

আজও ওই স্মৃতিগুলো ভুলিনি আমি,
তোমায় মনে করে বার বার থামি।
আজ কাটানো সময় গুলো বিষন্নতা জুড়ে,
ভালোবাসা রেখে তুমি আছো দূরে।

ফিরে এসো তুমি আবার স্নিগ্ধতা নিয়ে,
ভালোবাসায় মিশবো দুজন হারিয়ে গিয়ে।
আর কতদিন আমি থাকবো একা,
সপ্ন মাঝে তোমার পায় যে দেখা।

তাই তোমায় মনে করে আমি কাটাই নিস্তব্ধ রাত,
সাক্ষী হয়ে থাকবে একমাত্র রূপালী চাঁদ।
তুমি এসে চেয়ে নিও আমায় খুঁজে,
ভিজা জোছনায় ভিজে ভিজে ।

সমাপ্ত

1.png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

_

Heroism_3rd.png

Sort:  
 6 months ago 

এটা ঠিক বলেছেন আপু দেশে থাক কিংবা দেশের বাইরে দুটোই তো দূরত্ব।ভালোবাসার মানুষের দূরত্ব আসলে ভালো লাগে না।আপনি আপনার মনের অনুভূতি দিয়ে ভালোবাসার দূরত্ব নিয়ে খুব চমৎকার একটি কবিতা শেয়ার করেছেন। কবিতাটি খুব ভালো লেগেছে। কবিতার লাইনগুলো ভীষণ ভালো লেগেছে আপু।অসংখ্য ধন্যবাদ আপনাকে প্রতিনিয়ত সুন্দর সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 6 months ago 

চমৎকার লিখেছেন আপু কবিতার প্রতিটা লাইন অনেক ভালো লেগেছে কেননা প্রতিটা লাইনের সাথে যেন ভালোবাসা জড়িয়ে আছে। তাছাড়া আমার ভালোবাসা কেন্দ্রিক কবিতাগুলো একটু পড়তে বেশি ভালো লাগে সেটা হোক রোমান্টিক হোক কষ্টের। যাইহোক চমৎকার একটি কবিতা লিখে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ভালোবাসার কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে আমার। এতো সুন্দর কবিতা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু। বিশেষ করে এই লাইন গুলো অসাধারণ ছিলো।

মনে পড়ে নিঝুম রাতে হাতে হাত রেখে,
দিয়েছিলে ভালোবাসা হৃদয়ে মেখে।
সেই সুগন্ধ বাতাসে আজও ভেসে চলে,
তাই প্রকৃতিও আমাদের যায়নি ভুলে।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 60345.08
ETH 2986.57
USDT 1.00
SBD 3.81