হাতে মাখানো ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
হাতে মাখানো ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি অনেক দিন পর বাসায় রান্না করেছি ইলিশ মাছের রেসিপি ও আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আমাদের সকলেরই ইলিশ মাছ অনেক প্রিয় ও পছন্দের একটি মাছ। বিশেষ করে আমি নিজে ইলিশ মাছের ঘ্রানএই মুগ্ধ হয়ে যাই। আর সরষে ইলিশ সকলের পরিচিত ও জনপ্রিয় একটি রেসিপি। আজকে আমি সরষে ইলিশ রেসিপি রান্না করতে গিয়েই খুব লোভ কাজ করছিলো যে এই রেসিপিটি কখন খাবো। আসলে এমন কিছু রেসিপি আছে যে গুলোর লোভ সামলানো বেশ কষ্টকর। আর তেমনি একটি রেসিপি হলো আমার আজকের রান্না করা হাতে মাখানো ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি। এই রেসিপিটি যেমন আমার পছন্দের তেমনি আমার পরিবারের সকলের পছন্দের মজাদার একটি রেসিপি। আমি এই মজাদার রেসিপিটি আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

বর্তমান সময়ে ইলিশ বাজারে পাওয়া যাই কিনা আমি জানি না , তবে আমি ইলিশ এর সিজনে মাছ বেশি করে কিনে ফ্রিজে সংরক্ষন করে রাখি। আর সেই সংরক্ষিত মাছ বের করে যখন যে ভাবে ইচ্ছা সেই ভাবে রান্না করে থাকি। আজকে আমি সাদা ও কালো দুই রকমের সরষে ব্যবহার করে হাতে মাখিয়ে রান্না করেছি এই মজাদার ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি। ইলিশ মাছ , সাদা ও কালো সরষে ও আরো কিছু প্রয়োজনীয় উপকরণ একসাথে করে রান্না করা হয়েছে এই ইলিশ রেসিপি। প্রয়োজনীয় উপকরণ গুলো ঘরে থাকলে খুব সহজেই বাসায় তৈরি করা যাই এই মজাদার রেসিপি। আপনারাও যারা আমার মতো হাতে মাখানো ঝাল ঝাল সরষে ইলিশ খেতে পছন্দ করেন তারা চাইলে বাসায় খুব সহজেই রান্না করে খেতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি হাতে মাখানো ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি। ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

আমার আজকের বাসায় রান্না হাতে মাখানো ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু সরষে ইলিশ শুধু একা একা খাচ্ছেন। আমাদের কেউ একটু দেন আমরাও খাই। সরষে ইলিশ নামটি শুনলেই জিভে জল চলে আসে। একদিকে আমাদের জাতীয় মাছ ইলিশ অন্যদিকে সাথে সরিষা মাখানো এ যে অন্য রকম টেস্ট। সরষে ইলিশ রান্না করতে আগে সরষে মাখিয়ে রাখতে এই ব্যাপারটা আমার কাছে নতুন মনে হয়েছে। আপু আপনার রান্না সবসময় খুবই স্বচ্ছ হয়। আপনাকে অনেক ধন্যবাদ এত চমৎকার হয়েছে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার মত আমিও সরষে ইলিশ খেতে ভীষণ পছন্দ করি। শুধু সরষে ইলিশ বললে ভুল হবে ইলিশের যে কোন রেসিপি আমার অনেক ভালো লাগে ইলিশ মাছের ঘ্রাণ এর জন্যই এই রেসিপি সকলের প্রিয়। রেসিপির প্রস্তুতপ্রণালীঃ ধাপ আকারে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

বিশেষ করে আমি নিজে ইলিশ মাছের ঘ্রানএই মুগ্ধ হয়ে যাই।

এটি আমার ক্ষেত্রেও হয় আপু🤭
আপনার আজকের রেসিপি দেখে জিভে জল চলে এসেছে 😋 খুবই লোভনীয় লাগছে দেখতে। বিশেষ করে যখন ইলিশ মাছ মসলাসহ মেখে তেলে দিয়েছেন তখন আরো বেশি লোভনীয় লাগছিল। ধন্যবাদ আপু সুস্বাদু এবং আমার প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল 💞

 2 years ago 

আপু আপনার রেসিপি টা দেখে জিভে জল চলে আসলো আমার🤪। দেখে লোভ সামলাতে পারছিনা আমি। কালারটা জাস্ট দারুন হয়েছে,হলদে হলদে একটা ভাব। দেখে খাওয়ার আগ্রহটা বেড়ে গেল।ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর এই রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

শুভকামনা রইল আপনার জন্য😍

 2 years ago 

ঝাল ঝাল সরষে ইলিশ রেসিপি দেখে জিভে জল চলে আসলো, কারণ ইলিশ মাছ আমার খুবই প্রিয়। আর বিশেষ করে সরষে ইলিশ আরও। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে ইলিশ মাছের রেসিপি তৈরি করলেন। ইলিশ মাছের রেসিপি দেখেই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

ইলিশ মাছ খুবই সুস্বাদু মাছ। ইলিশ মাছ যেভাবে রান্না করা হোক না কেন খুবই সুস্বাদু লাগে ।আপু আজকে আপনি ঝাল ঝাল সর্ষে ইলিশ রেসিপি তৈরি করেছেন যেটা খুবই লোভনীয় খাবার। আমার কাছে অনেক ভালো লাগলো।

 2 years ago 

আপু আপনার সরিষা ইলিশের রেসিপি দেখে আমার আর তর সইছে না এত লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন যে সরিষা ইলিশ রেসিপি বাসায় করে না খাওয়া পর্যন্ত আমি আর শান্ত থাকতে পারছি না, সরিষা ইলিশ যে আমার কত পছন্দের সেটা আপনাকে বলে বোঝাতে পারবো না, আপনার রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছেন বোঝা যাচ্ছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু শত কষ্ট করে এত সুন্দর একটি লোভনীয় রেসিপি আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

আপনার রান্না রেসিপি গুলো দেখে মনে হয় আপনি রান্না-বান্নায় বেশ পটু। প্রতিদিন কোন না কোন নতুন রেসিপি দেখতে পায় সবসময়। আমি গতকাল বাজারে গেছিলাম এক কেজির মতো ইলিশ মাছ আনলাম দেখি ওটা দিয়ে কি করা যায়। আপনার সরিষা ইলিশ দেখে লোভ লেগে গেলো। দেখি আম্মুকে বলবো বাসায় করার জন্য।

 2 years ago 

ইলিশের গন্ধে আমিও মুগ্ধ হয়ে যাই আপু। কারণ ইলিশ মাছ আমি খুবই পছন্দ করি। আর এভাবে সরষে ইলিশ রান্না করলে তো কোন কথাই নেই। একদম কব্জি ডুবিয়ে খাই 😋
আপনার রান্না করা হাতে মাখানো ঝাল ঝাল সর্ষে ইলিশ রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। আমার তো দেখেই লোভ যাচ্ছে আপু। দারুন হয়েছে আপনার রেসিপিটি। ধন্যবাদ।

 2 years ago 

সর্ষে ইলিশ রেসিপি দেখে তো আমার জিভে জল চলে আসলো। সরষে ইলিশ রান্না করলে আমার কাছে খুবই ভালো লাগে খেতে। আমার খুবই পছন্দের একটি খাবার। আমার সবচাইতে পছন্দের মাছ হলো ইলিশ মাছ। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে যেন খুবই সুস্বাদু হয়েছে এই সরষে ইলিশ রান্না। শুভকামনা রইল আপনার জন্য ‌‌।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65