কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট

in আমার বাংলা ব্লগ2 years ago

কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট

1.jpg

মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট খেতে ভালোই লাগে। কিছু দিন পর পর এই ভাবে মুড়িঘন্ট বাসায় রান্না করি। আর এটা এমন একটা রেসিপি সবাই অনেক পছন্দ করে খাই। আজকে আমি কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট রান্না করেছি। আজকের এই রেসিপি খুবই সুস্বাদু ও মজাদার হয়েছে। রান্না করা আমার কাছে একটা প্রতিভার মতো। কোনো কিছুকে যেমন ছোট ভাবে দেখতে নেই তেমনি রান্না করা এটাও ছোট ভাবে দেখার কোনো বিষয় না। সবাই রান্না করতে পারে না। আর এই জন্য রান্নাটাকে যদি আপনি মন থেকে গ্রহণ করেন তাহলে দেখবেন আপনার রান্নায় যেমন মনোযোগ দিতে পারবেন তেমনি কাজের মধ্যেও একটা ভালোলাগা কাজ করবে। আর ভালোলাগা থেকেই ভালো রান্না হবে।

আমি সবসময় মন থেকে এবং নিজের ইচ্ছা থেকে রান্না গুলো করি সেটা যেকোনো কিছু হতে পারে। আর এই রান্নাকে আপনার আয়ত্বে আনতে পারলে আপনি নিজ থেকে অনেক কিছুই বাসায় তৈরি করতে পারবেন ও সকলের প্রশংসার পাত্রী হতে পারবেন। যাইহোক আজকে আমি বাসায় মজাদার ভাবে কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট রান্না করেছি ও সেই সাথে আপনাদের সাথেও সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আজকের এই রেসিপিটি রান্না করতে আমাকে ব্যবহার করতে হয়েছে মুগডাল, কাতলা মাছের মাথা, টমেটো, আস্ত জিরা ও বেশ কয়েক রকমের মসলা উপকরণ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট। কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

02.jpg

ধাপ-2.

2.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

04.jpg

ধাপ-5.

4.jpg

ধাপ-6.

5.jpg

ধাপ-8.

6.jpg

ধাপ-9.

07.jpg

ধাপ-10.

7.jpg

ধাপ-11.

8.jpg

ধাপ-12.

9.jpg

ধাপ-13.

10.jpg

ধাপ-14.

11.jpg

ধাপ-15.

12.jpg

ধাপ-16.

13.jpg

ধাপ-17.

14.jpg

ধাপ-18.

15.jpg

ধাপ-19.

16.jpg

ধাপ-20.

17.jpg

ধাপ-21.

18.jpg

ধাপ-22.

19.jpg

ধাপ-23.

20.jpg

ধাপ-24.

21.jpg

ধাপ-25.

22.jpg

ধাপ-26.

23.jpg

ধাপ-27.

24.jpg

ধাপ-28.

25.jpg

আমার আজকের বাসায় কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

মুড়িঘন্ট খেতে অনেক মজা লাগে। তবে আপু আপনার তৈরি করে কাতলা মাছ দিয়ে মুড়িঘন্টা রেসিপিটির পরিবেশন দেখে অনেক ভালো লাগলো। তার উপর রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো।
আপনার জন্য শুভকামনা রইল আপু

 2 years ago 

কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট দেখে যেমন সুস্বাদু মনে হচ্ছে, তেমনি নামটা খুব সুন্দর হয়েছে। সত্যি রেসিপির পরিবেশন দেখে শিখে নিলাম। পরবর্তীতে তৈরি করব, আপনি খুবই সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করলেন।সে জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুড়িঘন্ট খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমি প্রায় সময় বড় মাছের মাথা দিয়ে মুড়িঘন্ট তৈরি করি। তবে আপনার রান্নার ধরনটা একটু আলাদা আমি অন্যভাবে রান্না করি। কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। আমি অবশ্যই আপনার মত এভাবে একদিন রান্না করে দেখব। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

রান্না তো একটি আর্ট। কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। আমার প্রিয় একটি রেসিপি তৈরি করেছেন। আমাদের বাসায় মুড়িঘন্ট রান্না করলে আমি জমিয়ে খাই। আপনার রেসিপি দেখে ভালো লাগলো।

 2 years ago 

মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপু, এই ধরনের মন্তব্য করা নিষিদ্ধ। কমপক্ষে দুই থেকে আড়াই লাইনের মন্তব্য করবেন। নতুন তো বুঝতে পারেন নি, পরের বার থেকে খেয়াল করবেন অবশ্যই।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়ি ঘন্ট তৈরি করেছেন ।আমিও মুড়িঘন্ট খেতে অনেক পছন্দ করি কিন্তু মুড়ি ঘন্টর ভেতরে কোনদিন টমেটো দিয়ে খাইনি ।আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।এমন করে বাড়িতে তৈরি করে একদিন খেয়ে দেখব।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়ি ঘন্ট তৈরি করেছেন ।আমিও মুড়িঘন্ট খেতে অনেক পছন্দ করি কিন্তু মুড়ি ঘন্টর ভেতরে কোনদিন টমেটো দিয়ে খাইনি ।আপনার রেসিপিটা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে ।এমন করে বাড়িতে তৈরি করে একদিন খেয়ে দেখব আপু।

 2 years ago 

মুড়িঘন্ট খেতে আমার কাছে খুবই ভালো লাগে। কাতলা মাছের শাহী মুড়িঘন্ট রেসিপির নামটি আমার কাছে খুবই ভালো লেগেছে। রেসিপির কালারটি খুবই সুন্দর এসেছে। কালারটি দেখে বোঝা যাচ্ছে খেতেও মজা হয়েছে। রান্নার প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রান্না করা আসলেই একটা প্রতিভা। রান্না করার বিষয়টি কোন ভাবেই ছোট নয়। রান্না করার গুন সবার থাকে না। তাই আমি মনে করি রান্নাও একধরনের আর্ট । যখনই আমরা রান্না কে আমাদের মন থেকে গ্রহণ করতে পারবো, তখনই আমাদের কাছে রান্না করার সমস্ত ধাপগুলি সহজ হয়ে যাবে। যাই হোক বেশ মজাদার একটি রেসিপি আজকে আপনি আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আজকের রেসিপি কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট বেশ সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে।

 2 years ago 

রান্না করা আসলেই একটা প্রতিভা। রান্না করার বিষয়টি কোন ভাবেই ছোট নয়। রান্না করার গুন সবার থাকে না। তাই আমি মনে করি রান্নাও একধরনের আর্ট । যখনই আমরা রান্না কে আমাদের মন থেকে গ্রহণ করতে পারবো, তখনই আমাদের কাছে রান্না করার সমস্ত ধাপগুলি সহজ হয়ে যাবে। যাই হোক বেশ মজাদার একটি রেসিপি আজকে আপনি আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আজকের রেসিপি কাতলা মাছের মাথা দিয়ে শাহী মুড়িঘন্ট বেশ সুস্বাদু হয়েছে বলে মনে হচ্ছে।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81