চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আমরা অনেকেই সকালের নাস্তার জন্য আটা রুটি তৈরি করি আবার কেউ কেউ চালের গুঁড়া দিয়েও তৈরি করি। আমি নিজেও বেশিরভাগ সময় আটা রুটি ও মাঝে মাঝে চালের গুঁড়া দিয়ে রুটি তৈরি করে খাই। তবে চালের গুঁড়া ও সবজির সাথে মিক্স করে এভাবে ঝাল রুটি খুব কম খাওয়া হয়। আর এভাবে করে চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি তৈরি করলে সাথে আর অন্য কিছুর প্রয়োজন হয় না। এভাবেই ঝাল ঝাল করে খাওয়া যাই ও খুব মজাদার একটি স্বাদ পাওয়া যাই। আমি মাঝে মাঝে এই ভাবে অন্যান্য সবজি ব্যবহার করেও চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি তৈরি করি। আজকে গাজর সবজি ব্যবহার করেছি সাথে আরো অনেক কিছু যা আমার পোস্টে আমি সুন্দর ভাবে উল্লেখ করেছি।

অনেকেই আটার রুটি থেকে চালের গুঁড়া দিয়ে রুটি খেতে বেশি পছন্দ করে। সত্যি এটা আমি নিজেও অনেক পছন্দ করি। আর এই পছন্দের খাবারটিকে যদি আরো স্পেশাল ভাবে তৈরি করা হয় তাহলে তো আরো বেশি জমে যাই। যাইহোক আজকে আমি স্পেশাল ভাবে এই রুটি তৈরি করতে ব্যবহার করেছি চালের গুঁড়া, গাজর কুচি, ডিম, সরিষা, কাঁচামরিচ, জিরা ইত্যাদি। এভাবে করে আপনারা খুব সহজেই বাসায় এই মজাদার চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি তৈরি করে খেতে পারেন ও নতুন একটি খাবারের স্বাদ নিতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় তৈরি করেছি চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি। চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি তৈরি করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি তৈরিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

আমার আজকের বাসায় চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি দেখে খুবই মজাদার মনে হচ্ছে। আপনি খুবই সুস্বাদু রেসিপি তৈরি করেছেন আসলে আপনার রেসিপির পরিবেশন আমার খুবই ভালো লাগে এবং খুব সহজেই আপনার রেসিপি দেখে শিখতে পারা যায়। এটি দেখে শিখে নিলাম। পরবর্তী তৈরি করবেন ইনশাআল্লাহ।

 2 years ago 

আপু আপনার রেসিপির কোন তুলনা হয় না। আপনা রেসিপিগুলো যত দেখি ততই ভালো লাগে। সত্যিই আজকে আপনি খুবই মজার একটি রেসিপি তৈরি করলেন। এই রেসিপি তৈরি করা দেখে শিখে নিলাম।

 2 years ago 

তুমিতো অসাধারণ স্বাদের একটি রেসিপি তৈরি করেছ। এই রেসিপিটি আমি একবার তৈরি করে খেয়েছি অবশ্য আমি চালের গুঁড়া বদলি ময়দা দিয়ে তৈরি করেছি খেতে অনেক সুস্বাদু হয়েছে।ঝাল ঝাল নাস্তা সকাল অথবা বিকেলের জন্য খুবই সুস্বাদু নাস্তা, আর এই নাস্তাটি তৈরি করার প্রতিটি ধাপ তুমি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছ। ধন্যবাদ তোমাকে এতো সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আমার আজকের বাসায় চালের গুঁড়া ও সবজির ঝাল রুটি তৈরিটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন।

চালের গুঁড়া দিয়ে যে কোন কিছু তৈরি করলেই খেতে ভালো লাগে। তবে সবজি দিয়ে কখনো এভাবে রুটি তৈরি করা হয়নি। গাজর দেওয়াতে কালারটা সুন্দর এসেছে। আপু আপনার রেসিপি গুলো সব সময় দারুন হয়। আর সব সময় ইউনিক ধরনের রেসিপি গুলো শেয়ার করেন। সত্যি আপু এই রেসিপি দারুন ছিল।

 2 years ago 

আমিও সব্জি চালের রুটি করি । তবে জিরা, ডিম ও সরিষা দেই না। আপনার তৈরি রুটি একটি ফুল মিল। এটা খেলে সব পুস্টি পাওয়া যাবে। ধন্যবাদ রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে আপু আমিও এমন ঝাল রুটি অনেক পছন্দ করি ৷ এই শীতের সময় এমন ঝাল রুটি মা তৈরি করে বেশ ভালোই লাগে আমার ৷ তবে এতো বেশি উপকরণ থাকে না ৷ চালের গুড়া , মরিচ সহ অল্প কিছু সবজি ব্যবহার করে রুটি তৈরিতে মা ৷ তবে আপনারটা বেশ ইউনিক ৷ অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করে ধাপে ধারে শেয়ার করছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

 2 years ago 

আপু আপনি প্রতিনিয়ত খুব সুন্দর সুন্দর নতুন ইউনিক রেসিপি শেয়ার করেছেন ৷সত্যি আমার কাছে অনেক ভালো লাগছে ৷
জি আপু গ্রামের মানুষ বেশির ভাগে চালের গুড়া দিয়ে বিভিন্ন ধরনের রুটি বানায় ৷ তবে আপনার মতো এত সুন্দর একটি নতুন রেসেপি আজ প্রথম দেখছি ৷ গাজর ডিম চালের গুড়া দিয়ে কি চমৎকার করে সুস্বাদু রুটি বানিয়েছেন ৷ অনেক ভালো লাগলো দেখে তার সাথে প্রতিটি ধাপ বেশ সুন্দর করে উপস্থাপনা করেছেন ৷
ধন্যবাদ

 2 years ago 

নতুন একটি রেসিপি শিখলাম। ছোটবেলায় আমার মা এমন ভাবে চালের গুড়া দিয়ে একটা খাবার তৈরি করত অবশ্য তার মধ্যে কোন সবজি থাকতো না শুধু ঝাল হিসাবে মরিচ দেয়া হত। মনে হচ্ছে আপনারটা রেসিপিটা খেতে দারুন হবে।

 2 years ago 

আমিও খেয়েছি সবজি রুটি এর আগে অনেকবার। কিন্তু কখনো সবজি রুটির ভিতরে সরিষা দেওয়া হয়নি। সবজি রুটির ভিতর ধনেপাতা কুচি দিলে খেতে আরো বেশি স্বাদ হয়। ধনেপাতার একটা বাসনা আসে। আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এরকম একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার অত্যন্ত প্রিয় একটি রেসিপির আপডেট ভার্সন পোস্ট করেছেন আপু।সপ্তাহে ৩দিন সকাল অথবা বিকেলের নাস্তায় এটা আমার চাই ই চাই।তবে আমি যেটা খাই সেটাতে গাজর থাকে না।কাল গাজর দিয়ে ট্রাই করব।ধন্যবাদ আপু দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.14
JST 0.028
BTC 59305.10
ETH 2602.12
USDT 1.00
SBD 2.44