কবিতা - রক্তের টান !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সকলেই ভালো আছেন। আজকে আমি আরেকটি কবিতা লিখেছি ও আপনাদের মাঝে শেয়ার করেছি !!

20220910_152803.jpg

রক্তের টান

আজ সেই রক্তের টানে
আমি ছুটছি বহু পানে।
বিবেক আমায় বলছে কানে কানে
তোর এই ছুটার আছে কি কোনো মানে?

আমি বিবেকের কাছে হেরে যাচ্ছি বার বার,
কার কাছ থেকে কাকে গিয়ে
শান্তনা দেব আবার,
সবাই যে পরিস্থিতির দুঃখে একাকার।

আমি তবুও করিনি বিরম্বনা,
আমার আমিকে করেছি চারখানা।
ছড়িয়ে দিয়েছি চারদিকে রক্তের হাতখানা
দেখেছো, আজ কিন্তু বিবেক করেনি আমায় মানা।

আজ আমি ছুটছি আর হাসছি
শরীরের শক্তি দিয়ে যতটুকু কুলিয়ে উঠতে পারছি,
তবুও মাঝে মাঝে বিবেককে দূরে রেখে
মনকে মনে নিয়ে ভাবছি এটাই কি রক্তের টান!!

আমার কথা শুনে ,বিবেক আমায় হাসি মনে বলছে
তুই পারবি, পারবি দিতে,
শরীরের চামড়া দিয়ে শাল বুনে
রক্তের টানে গুনে গুনে।

আজ আমি বেজায় খুশি,
মনে আমার বাঁজছে বাঁশি।
তবুও মৃত্যুর আগ পর্যন্ত বলে যাবো
ভালোবাসি সবাইকে অনেক ভালোবাসি।

সমাপ্ত

image source

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু আপনার লেখা রক্তের টান কবিতাটি সত্যি অনেক সুন্দর হয়েছে ৷ প্রতিটি লাইন অনেক অনেক কঠিন কিছু বুঝায় ৷সত্যি আমি ভাষা হারিয়ে ফেলেছি যে আসলে ঠিক কি লিখবো ৷
অনেক সুন্দর হয়েছে আপু ধন্যবাদ এতো সুন্দর একটি কবিতা উপস্থাপন করার জন্য ৷

বাহ খুবই সুন্দর !!মনে হচ্ছে মাইকেল মধুসূদন দত্ত এর কবিতার মত সনেট টাইপের লিখা ।

 2 years ago 

আজ আমি বেজায় খুশি,
মনে আমার বাঁজছে বাঁশি।
তবুও মৃত্যুর আগ পর্যন্ত বলে যাবো
ভালোবাসি সবাইকে অনেক ভালোবাসি।

বেশ খানিকটা চিন্তায় পরে গিয়েছিলাম কবিতাটি পড়ে। রক্তের বাঁধন বেশ কঠিন একটা জিনিস। এটা কেউ সহজে ছিন্ন করতে পারবেনা। হয়তো কিছুটা মনোমালিন্য আর কিছুটা দূরে থাকা কিন্তু দিনশেষে রক্ত কাছে টেনে আনে। কবিতাটি অনবদ্য ছিল আপু।

 2 years ago 

রক্তের টান, সে বড় মধুর বাঁধন।।
রক্তের টান, থাকে আজীবন অম্লান।।
রক্তের টান, ছিরিবে না কখনো বাঁধন।।
রক্তের টান, বিপদে সর্বদা পাশে থাকে অবিরাম।।

যাইহোক আপু খুবই অসাধারণ লিখেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি কবিতাটা কাল থেকে আজ পর্যন্ত কয়েকবার পড়েছি তবে আমি এই কবিতাটা বারবার পড়েও বিরক্ত হইনি কারণ কবিতার চরণগুলো মনের বিশুদ্ধ আবেগ দিয়ে লেখা হয়েছে। রক্তের টান আসলেই পৃথিবীর সবচেয়ে বড় টান আমিও মনে করি। কবিতাটা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার প্রতি।

একদম মন থেকে যদি বলি আপু, আপনার বেশ কিছু লেখা পড়লে মনে হয় নিজেই যেন নিজের গল্প পড়ছি। আজকেও তাই হলো। এতটা মিল কি করে সম্ভব!! আমি মেলাতে পারি না একদম। প্রতিটা লাইন অনবদ্য লিখেছেন। ঠিক যেন হৃদয়ের কথা।

 2 years ago 

আজ আমি বেজায় খুশি,
মনে আমার বাঁজছে বাঁশি।
তবুও মৃত্যুর আগ পর্যন্ত বলে যাবো
ভালোবাসি সবাইকে অনেক ভালোবাসি।

আপু অসাধারণ একটি কবিতা লিখেছেন আপনি। আপনার 'লেখা রক্তের টান' কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনার কবিতার উপরে চার লাইন আমার খুবই ভালো লেগেছে। আসলে নিজে সন্তুষ্ট থাকি বা না থাকি সেটা বড় কথা নয় নিজেকে উজাড় করে দিয়ে সবাইকে কাছে টেনে, ভালোবাসা দিয়ে সকলের সাথে মিলে-মিশে থাকাটাই বড় কথা।

 2 years ago 

মনের মাঝে হৃদয় থাকে
থাকে সেথায় প্রাণ,,
সেখান থেকেই তৈরি হয়
এই রক্তের টান।

বেশ লিখেছো আপু তুমি
সবই মনের কথা,,,
বুকের মাঝে বইছে তোমার
দোটানার এক ব্যথা।
♥♥

 2 years ago 

আপনার কবিতার শব্দগুলো এত সুন্দর এবং এত সুন্দর ভাবে লাইনআপ করেছেন যা আমাকে অনেক বেশি আকৃষ্ট করেছে।আপনার কবিতাগুলো যখন পড়ি তখন কেন যেন মনটা এমনিতেই ভালো হয়ে যায়।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41