কয়েক রকম সবজি ও মুরগির মাংস মিশ্রনে বাঁধাকপির রোল রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
কয়েক রকম সবজি ও মুরগির মাংস মিশ্রনে বাঁধাকপির রোল রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

আজকে আমি আরো নতুন ও আরো ইউনিক একটি খাবারের আইটেম আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আমি শুরু থেকে চেষ্টা করছি নতুন ও ইউনিক কিছু আপনাদের সাথে শেয়ার করার ও সকলের মনোযোগ আকর্ষণ করার। আজকে আমি রমজানের ইফতার উপলক্ষে আরো বেশ কিছু খাবারের সাথে একটি মজাদার খাবার আইটেম যোগ করেছি আর সেটি হলো আমার আজকের তৈরি করা কয়েক রকম সবজি ও মুরগির মাংস মিশ্রনে বাঁধাকপির রোল রেসিপি। আমরা সকলেই জানি ফুলকপি ও বাধাকপি শীতকালীন সবজি। তবে এখনো বাজারে খুব অল্প আবার বেশ দামে কিনতে পাওয়া যাই। আমি জানি না সব জায়গায় পাওয়া যাই কি না। এই বাঁধাকপির রোল তৈরি করতে এমন আরো কিছু সবজির প্রয়োজন হয়েছে যা আমি ফ্রিজে সংরক্ষণ করে রেখেছিলাম। বিশেষ করে যে গুলো সব সময় বাজারে কিনতে পাওয়া যাই না। আজকে আমি বাসায় নতুন ভাবে তৈরি করেছি বাঁধাকপির রোল রেসিপি ও আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

বাঁধাকপির রোল রেসিপি তৈরি করতে বেশ কয়েক রকমের সবজি ব্যবহার করতে হয়েছে। যেমন - আলু , মটরশুটি , গাজর ,ধনিয়া পাতা ও বাঁধাকপি এবং এর সাথে রয়েছে মুরগির মাংস ও কয়েক রকমের মসলা উপকরণ। আসলে নতুন ও ইউনিক কিছু তৈরি করতে হলে কিছুটা কষ্ট করতেই হবে আর এটা আমি সবসময় বলে থাকি। আর সময় ও শ্রম দিয়ে মজাদার খাবার তৈরি করে পরিবারের সকলকে যদি খুশি করা যাই তাহলে এর থেকে আনন্দের কিছু হতে পারে না। আপনারাও আপনাদের ইফতারে মজাদার চিকেন বাঁধাকপির রোল রেসিপি টি যোগ করতে পারেন। আমার পোস্ট দেখে খুব সহজেই বাসায় তৈরি করতে পারবেন বলে আমি মনে করি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে কয়েক রকম সবজি ও মুরগির মাংস মিশ্রনে বাঁধাকপির রোল রেসিপি তৈরি করেছি। বাঁধাকপির রোল রেসিপি তৈরির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে বাঁধাকপির রোল রেসিপি তৈরি করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বাঁধাকপির রোল রেসিপিটি তৈরি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

ধাপ-21.

22.jpg

ধাপ-22.

23.jpg

ধাপ-23.

24.jpg

ধাপ-24.

0025.jpg

ধাপ-25.

025.jpg

ধাপ-26.

25.jpg

ধাপ-27.

26.jpg

ধাপ-28.

27.jpg

ধাপ-29.

28.jpg

ধাপ-30.

29.jpg

ধাপ-31.

30.jpg

ধাপ-32.

31.jpg

আমার আজকের ইফতারির জন্য কয়েক রকম সবজি ও মুরগির মাংস মিশ্রনে বাঁধাকপির রোল রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

খুবই মজাদার ও সুস্বাদু রেসিপি বানিয়ে ফেলেছো আপু, দেখে মনে হচ্ছে একটু খেয়ে দেখি।

 2 years ago 

হা হা হা আপু খেতে ইচ্ছা করলে খেয়ে নিন নিষেধ করবো না।

 2 years ago 

আপু আপনার রেসিপি টা দেখে জিভে জল চলে আসলো। দেখে লোভ সামলাতে পারছিনা। কালারটা জাস্ট দারুন হয়েছে। আমি কখনো এই রোল খাই নি। দেখে খাওয়ার আগ্রহটা বেড়ে গেল। আমি অবশ্যই বাসায় এটি একবার তৈরি করে দেখার চেষ্টা করব।

ধন্যবাদ আপনাকে এত সুন্দর এই রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

জিবে জল চলে আসলে তো সমস্যা হবে রোজা হালকা হয়ে যাবে। ... হা হা হা....... বাসায় একদিন তৈরি করে খেতে পারেন।

 2 years ago 

উফ! আপনি তো দেখছি অসাধারণ সব রেসেপি করতে পারেন। আপনার রেসিপিগুলো অনেক মজার দেখেই বুঝা যায়। আপনার রেসিপি তৈরির কৌশল ও আমার কাছে অনেক ভালো লাগে। এভাবেই আরো রেসিপি দেখতে চাই।

 2 years ago 

আশা করি পুরো রমজান মাস মজার মজার রেসিপি শেয়ার করবো। ভালো লাগলো আপনার মন্তব্যটি।

 2 years ago 

ইফতারের সময় না হতে কেনো এই সুন্দর সুন্দর রান্না গুলো ছাড়তেছেন 😭😭😭। আমি আর পারছিনা , সেই দুপুর থেকে সব সুন্দর সুন্দর রেসিপি । আপনার আগের রেসিপির চেয়ে এটি আরো বেশি কাছে টানছে আমায়। কত গুলো উপকরন দিয়ে তৈরি করেছেন । নিজে এত সুন্দর সুন্দর রেসিপি করে খাচ্ছে আর আমরা রোজার মধ্যে দেখে অফসোস করেই যাচ্ছি এটি কিন্তু পাপ হচ্ছে আপু । শুভকামনা অনেক অনেক রান্না জন্য

 2 years ago 

আপনার নিজের মাইন্ড ঠিক করেন। খাবারের দিকে নজর না দিয়ে কি ভাবে তৈরি করেছি সেটি দেখেন যাতে আপনিও বাসায় ভাবে তৈরি করতে পারেন। নাইলে কিন্তু রোজা হালকা হয়ে যাবে। ..হা হা। ....

 2 years ago 

আপনার রেসিপি দেখে তো পেটের মধ্যে মোচড় দিয়ে উঠলো 😍।

দারুন ছিল আপু আপনার রেসিপিটি। খুব সুন্দর ভাবে তৈরি করেছেন এবং প্রত্যেকটি প্রয়োজনীয় উপকরণ খুব সুন্দর এবং পরিমাণ মত দিয়েছেন। আর এত সুন্দর একটি উদ্ভাবনী রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার পেটে মোচড় কেন দিলো ? পেটে সমস্যা আছে নাকি? .. স্যালাইন খান ঠিক হয়ে যাবে। হা হা...........

 2 years ago 

ইউনিক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। কয়েক রকম সবজি ও মুরগির মাংস মিশ্রনে বাঁধাকপির রোল দেখেই মনে হচ্ছে অনেক সুস্বাদু হবে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি ধাপে ধাপে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু সত্যি বেশ সুস্বাদু হয়েছে। আপনিও একদিন বাসায় বানাতে পারেন এভাবে। ধন্যবাদ।

 2 years ago 

আপু পাঠিয়ে দেন একটু তাড়াতাড়ি, ইফতারের টাইম হয়ে যাচ্ছে তো🤭😁
দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। একদিন ট্রাই করে দেখতে হবে রেসিপি টি। ধন্যবাদ আপু এত সুন্দর এবং সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপু কাছাকাছি হলে আমি নিজেই নিয়ে আসতাম বলা লাগতো না। একদিন বাসায় তৈরি করে দেখবেন ভালো লাগবে অনেক।

 2 years ago 

একটু পরেই ইফতার করতে বসবো। আপনার এই রোল দেখে এখনই খেতে ইচ্ছা করছে। রেসিপিটা খুবই চমৎকার হয়েছে। আজকাল আপনার মত মেয়ে পাওয়া মুশকিল। যারা বিভিন্ন রকমের জিনিস তৈরি করে পরিবারের লোকজনকে খাইয়ে খুশি করতে চায়। আজকালকার মেয়েরা তো রান্নাই করতে চায়না। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

ভাই এত পাম দিয়েন না , বেশি দিলে ব্লাস্ট হয়ে যাবে। হা হা হা.......... চেষ্টা করি ভাইয়া সবাইকে খুশি করার সেই সত্যে নিজেকেও খুশি রাখার।

 2 years ago 

কোরিয়ান রেসিপিকে নিজের মতো করে সুন্দর ভাবে ঘরোয়া রেসিপি বানিয়ে নিয়েছেন। পুর টা অসাধারণ হয়েছে। পুরো রান্না বেশ সময়সাপেক্ষ সেটা বুঝতে পারছি তবে খেতেও যে দারুন হয়েছে তাও বুঝতে অসুবিধা নেই।

 2 years ago 

এটা কোরিয়ান রেসিপির মতোই হয়ে গেছে কিছু টা। .. হ্যা এই খাবারটি তৈরি করতে বেশ সময় লেগেছে। আর সময় লাগলেও বেশ মজাদার ও সুস্বাধু খাবার তৈরি করেছি বলতেই হবে।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে বাঁধাকপির রোল রেসিপি তৈরি করেছেন। যেটা দেখে অনেক লোভনীয় মনে হইতেছে। সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

জি আমি সবসময় চেষ্টা করি প্রতিটি ধাপ সুন্দর ভাবে শেয়ার করার জন্য যাতে আপনাদের বুঝতে সুবিধা হয়। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74