গ্রামীণ পরিবেশের রঙিন একটি দৃশ্য !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
গ্রামীণ পরিবেশের রঙিন একটি দৃশ্য

image.png

এমন গ্রামীণ পরিবেশের দৃশ্য যতই অঙ্কন করি না কেন তবুও শেষ করা যাবেনা কখনো। গ্রামীণ পরিবেশের দৃশ্য গুলাই এমন মনোমুগ্ধকর ও সবুজে ঘেরা কিছু দৃশ্য। আর আমার এমন দৃশ্যের প্রতি আগ্রহ কাজ করে বেশি যার কারণে এসব দৃশ্য আমি একটু বেশি অঙ্কন করি আর এমন দৃশ্য অঙ্কন করতেও আমার কাছে বেশ ভালো লাগে। সবুজে ঘেরা এমন গ্রামীণ ও প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে যেমন ভালো লাগে তেমনি এগুলোকে ফ্রেম তৈরি করে ঘরে সাজিয়ে রাখলেও ঘরের সৌন্দর্য বৃদ্ধি পাই। এমন অনেক দৃশ্য আমার ঘরের দেয়ালে ঝুলানো আছে তাই এখন এগুলো আমি ছোট বাচ্চাদের উপহার দিয়ে দেয় আর তারা অনেক খুশি হয়ে যায়।

আজকে আমি সবুজে ঘেরা সুন্দর একটি গ্রামীণ প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করার চেষ্টা করেছি ও সুন্দর ভাবে দৃশ্যটি ফুটিয়ে তুলার চেষ্টা করেছি। আজকের এই দৃশ্যতে আমি বুঝানোর চেষ্টা করেছি সবুজ গ্রামীণ প্রাকৃতিক পরিবেশ যেখানে রয়েছে ছোট দুইটি কুঁড়ে ঘর , সবুজ বৃক্ষ, তালগাছ , ধান গাছের থফ ও চারদিকে ঘেরা সবুজ ঘাস। সবকিছু মিলিয়ে সুন্দর একটি প্রাকৃতিক পরিবেশ।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রং দিয়ে গ্রামীণ পরিবেশের রঙিন একটি দৃশ্যের অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে গ্রামীণ পরিবেশের রঙিন একটি দৃশ্যের অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

3.jpg

ধাপ-2.

4.jpg

ধাপ-3.

5.jpg

ধাপ-4.

6.jpg

ধাপ-5.

7.jpg

ধাপ-6.

8.jpg

ধাপ-7.

9.jpg

ধাপ-8.

10.jpg

ধাপ-9.

11.jpg

ধাপ-10.

12.jpg

ধাপ-11.

13.jpg

ধাপ-12.

14.jpg

ধাপ-13.

15.jpg

ধাপ-14.

16.jpg

ধাপ-15.

17.jpg

ধাপ-16.

18.jpg

ফাইনাল ধাপ

19.jpg

image.pngimage.png

আপনাদের কাছে আমার আজকের জল রং দিয়ে গ্রামীণ পরিবেশের রঙিন একটি দৃশ্যের অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

এক কথায় অসাধারণ একটি চিত্র প্রস্তুত করেছেন। খুবই সুন্দর দেখাচ্ছে কালার কম্বিনেশনটাও দারুন ফুটিয়েছেন ।আমার কাছে খুবই ভালো লেগেছে।। আসলে গ্রাম্য পরিবেশ এরকম দৃশ্য দেখে মনটা উৎফুল্ল হয়ে গেল।।

 2 years ago 

গ্রামীণ প্রকৃতির অপরূপ সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম আপু। আপনার হাতে জাদু আছে আপু। গ্রামীণ অপরূপ সৌন্দর্য আপনি আপনার অঙ্কনের মাঝে ফুটিয়ে তুলেছেন দেখে প্রাণ জুড়িয়ে গেল। শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে জল রং দিয়ে গ্রামীন একটি দৃশ্য তৈরি করে শেয়ার করেছেন। আপনার দৃশ্য তৈরি দেখে সত্যিই আপু আমি মুগ্ধ হয়ে যাচ্ছি। গ্রামের সৌন্দর্য দৃশ্য জলরঙের মাধ্যমে আপনি ফুটিয়ে তুলেছেন আমাদের মাঝে। সত্যি বলতে এত সুন্দর দৃশ্য হয়তো আমি আগে কাউকে তৈরি করতে দেখিনি। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি দৃশ্য তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্রামীন পরিবেশের অপরূপ সৌন্দর্যময় এই চিত্র অংকনটি দেখতে পেয়ে খুবই ভালো লাগছে। সত্যিই আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করেছেন এবং সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আমার অনেক ভালো লেগেছে।

 2 years ago 

মাশাআল্লাহ আপু আপনার জল রং দিয়ে সবগুলো অংকন দারুন হয়।গ্রামীণ পরিবেশের দৃশ্য গুলো দেখতে বেশ ভালো লাগে।মন চায় গ্রামীণ পরিবেশের মধ্যে দিয়ে যদি হাঁটতে পারতাম তাহলে কতই না সুন্দর হতো।গ্রামীণ ও প্রাকৃতিক দৃশ্য গুলো ফ্রেম তৈরি করে ঘরে দেওয়ালে ঝুলিয়ে রাখলে অনেক সুন্দর দেখায়।গ্রামীণ পরিবেশের রঙিন দৃশ্যর ধাপগুলো অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি জল রং আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভেচ্ছা রইলো।

 2 years ago 

গ্রামীণ প্রকৃতির পরিবেশ দেখতে যেমন সুন্দর। তেমনি আজকে আপনি অনেক সুন্দর ভাবে গ্রামীণ পরিবেশের একটি সুন্দর চিত্রাংকন করেছেন। আমার কাছে ভীষণ ভালো লাগলো আপনার একটি দৃশংকন টি দেখে। ঘরের উপরের গাছটি আমার কাছে একটু বেশি ভালো লাগলো। কালার কম্বিনেশন টা দারুন ছিল। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর চিত্র অংকন করেছেন ।সাথে রঙের সামঞ্জস্য ভীষণ সুন্দর ছিল। আপনার আঁকা ছবিগুলো দেখতে বেশ ভালই লাগে। বেশ পরিশ্রম হয় সেটা বুঝতে পারি।

 2 years ago 

আপু সত্যিই মনোমুগ্ধকর একটা চিত্রাঅংকন গ্রামীণ পরিবেশের রঙিন একটি দৃশ্য অসাধারণ হয়েছে আপু ৷দেখতে একদম হুবহু গ্রাম ৷যাই হোক আপু আপনি জল রং দিয়ে অসাধারণ একটি দৃশ্য শেয়ার করলেন ৷
অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

গ্রামীণ পরিবেশের আক্ষরিক যে ছবি সেটা আপনার আর্ট এ ধরা পড়েছে। খুবই সুন্দর ও সামঞ্জস্যতা বজায় ছবিটা অঙ্কন করেছেন। পাখি ঘর গাছ আকাশ সব কিছুতেই প্রাকৃতিক সৌন্দর্য অনবদ্য ভাবে ফুটে উঠেছে।

 2 years ago 

আপু গ্রামীণ প্রকৃতির বাস্তব রূপ ফুটিয়ে তুলেছেন আপনার এই চিত্র অংকনের মাধ্যমে। বিশেষ করে ঘরের চিত্র অংকন টি আমাদের গ্রামীণ পরিবেশের সাথে শতভাগ মিলে গেছে। ঘরের পাশে গাছটির চিত্র অংকনটি অনেক সুন্দর হয়েছে। অসাধারণ একটি চিত্র অঙ্কন পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59295.75
ETH 2607.30
USDT 1.00
SBD 2.41