বরবটি দিয়ে নারকেল চিংড়ি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বরবটি দিয়ে নারকেল চিংড়ি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

অনেক দিন পর এমন একটি রেসিপি রান্না করেছি। বরবটি আমার অনেক পছন্দের একটি সবজি। বরবটি ভাজি অথবা বরবটি দিয়ে রান্না করা যেকোনো মাছের তরকারি বেশ মজাদার স্বাদ হয়ে থাকে। আর চিংড়ি কার না পছন্দের। চিংড়ি মাছ দেখলেই যেন আমার একটা লোভ কাজ করে। কারণ ছোট বেলা থেকে চিংড়ি মাছ আমার অনেক পছন্দের। মা যখন চিংড়ি দিয়ে কোনো রেসিপি রান্না করতো তখন আমি লুকিয়ে লুকিয়ে চিংড়ি মাছ গুলো খেয়ে নিতাম। যাইহোক আজকে আমি বেশ মজাদার একটি রেসিপি রান্না করেছি। আর সেটি হলো বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি।

বরবটি আর চিংড়ির মধ্যে নারিকেল ব্লেন্ড করে অ্যাড করে দিয়েছি যার কারণে আজকের এই রেসিপিটি আরো বেশি মজাদার ও সুস্বাদু হয়েছে। আমরা জানি নারিকেল যুক্ত করে আরো কয়েক রকমের রেসিপি রান্না করা যাই যা অনেক সুস্বাদু হয়ে থাকে। আজকে আমি বরবটি ও চিংড়ি মাছের সাথে নারিকেল যুক্ত করেছি এর ফলে রেসিপির মধ্যে নারিকেল নারিকেল একটা ফ্লেভার হয়েছে যা খেলেই বুঝা যাই যে কতটা স্বাদের হয়েছে। বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি রান্না করতে আমাকে ব্যবহার করতে হয়েছে- বরবটি, চিংড়ি মাছ, নারিকেল, পাঁচফোড়ন ও কয়েক রকম মসলা উপকরণ। আপনারও এভাবে বাসায় বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি খুব সহজেই রান্না করতে পারেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না করেছি বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি। বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি রান্না করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি রান্নাটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক.......
ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

আমার আজকের বাসায় বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি রান্নাটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।

1.png

break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

নারিকেল দিয়ে যে কোন রান্নাই বেশ মজা হয়। তবে বরবটিতেও যে নারিকেল ব্যবহার করা যায় আজ আপনার রেসিপি দেখে শিখে নিলাম। ধন্যবাদ নতুন একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

বরবটি একটি সাধারণ সবজি কিন্তু আপনি এটিকে অসাধারণ ভাবে রান্না করেছেন। চিংড়ি মাছ ছোটবেলা থেকে আমারও প্রিয় আমিও ছোটবেলায় যখন মা চিংড়ি দিয়ে কোন সবজি রান্না করত তখন চিংড়িগুলো তুলে খেয়ে ফেলতাম। যাইহোক নারকেল এবং পাঁচফোড়ন ব্যবহার করার কারণে আমার কাছে একটু বেশি স্পেশাল লাগছে বরবটিগুলো। খুব পাঁচফোড়ন সাধারণত আমরা আচারে ব্যবহার করি কিন্তু আপনি বরবটির মধ্যে ব্যবহার করেছেন ।আপনি যেহেতু বলছেন মজা হয়েছে তাহলে আমিও একসময় এভাবে রান্না করে খেয়ে দেখব কেমন লাগে।

 2 years ago 

বরবটি নিয়ে নারিকেল চিংড়ি তৈরির প্রক্রিয়া আমি এই প্রথম দেখতেছি। আমি আগে জানতাম না যে, নারিকেল এবং বরবটি দিয়ে এটি রান্না করা যায়। আপনি খুবই সুন্দর ভাবে এগুলোর উপকরণ এবং কিভাবে এগুলো তৈরি করতে হয় সেটি প্রকাশ করেছেন। এ নতুন রেসিপিটি দেখে আমার খুবই ভালো লেগেছে। এই রেসিপি দেখে আমিও এটি তৈরি করার চেষ্টা করব।

 2 years ago 

নারকেল দিয়ে যেকোনো রেসিপি তৈরি করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। তবে নারকেল চিংড়ি দিয়ে বরবটি ভাজি কখনোই খাওয়া হয়নি। এভাবে রান্না করা যায় তাও জানা ছিল না। ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। একদিন বাসায় তৈরি করে দেখব। দেখে বোঝা যাচ্ছে রেসিপিটি খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে ইউনিক একটু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আমারও খুব ফেভারিট যেকোনোভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে খুবই ভালো লাগে।। এমনকি চিংড়ি মাছ আমি মাঝে মাঝে পেয়াজ মরিচ দিয়ে ভর্তা করেও খায়।।

বরবটি দিয়ে আপনি চিংড়ি মাছের লোভনীয় একটি রেসিপি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজাদার হয়েছিল।।

তবে নারিকেলের সাথে চিংড়ি মাছের রেসিপি কখনো প্রস্তুত করে খাওয়া হয়নি প্রথমবারের মতো আপনাকে এরকম ভাবে প্রস্তুত করতে দেখলাম।।

প্রস্তুত প্রণালী পড়ে বুঝতে পারলাম রেসিপিটি খেতে খুবই মজাদার হবে।।

 2 years ago 

চমৎকার একটি রেসিপি উপহার দিয়েছেন আপু। চিংড়ি মাছ দিয়ে যেকোনো সবজির সঙ্গে রান্না করলেই অনেক মজা হয়। কিন্তু সাথে যদি আরো নারিকেল থাকে তাহলে তো শোনায় সোহাগা। আপনার ধাপ গুলো দেখে খুবই ভালো লাগলো। অবশ্যই সাদে এটি খুবই মজাদার হয়েছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

কি রেসিপি দেখালেন আপু, এই রেসিপি দেখেই তো গরম গরম ভাতের সাথে খাওয়ার খুবই স্বাদ জাগছে মনে। কেননা এই রেসিপি আমি আগে কখনো খাইনি। কখনো দেখিওনি, এই প্রথম আপনার পোষ্টের মাধ্যমে খুবই ইউনিক একটি রেসিপি দেখে খুবই ভালো লাগছে। আপনার তৈরি রেসিপির রন্ধন প্রণালী আমার অর্ধাঙ্গিনীকে দেখিয়ে দিব। সেও যেন এরকম সুস্বাদু ও মজার রেসিপি তৈরি করতে পারে। তাহলেই তো বরবটি দিয়ে নারকেল চিংড়ি রেসিপি দিয়ে পেট ভোজন করা যাবে। সুস্বাদু এই রেসিপি তৈরীর প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু আপনি বরবটি ও নারিকেল দিয়ে খুবই সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে এটি কতটা সুস্বাদু হয়েছে ।বেশ কিছু উপকরণ দিয়ে আপনি রান্নাটি করেছেন দেখেই আমার কাছে বেশ ভালো লাগলো ।আপনার কাছ থেকে সম্পূর্ণ নতুন একটি ইউনিক রেসিপি শিখে নিলাম। আমিও একদিন বাড়িতে ট্রাই করবো ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার কাছে তো মনে হল সম্পূর্ণ ইউনিক একটি রেসিপি যা আমার আগে কখনো খাওয়া হয়নি। বরবটি দিয়ে চিংড়ি মাছ ভাজি করে খাওয়া হয়েছে কিন্তু নারিকেল দিয়ে কেমন হয় তা খাওয়া হয়নি অবশ্যই একদিন ট্রাই করে দেখব খেতে কেমন লাগে। আপনার রেসিপিটি দেখে তো মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে খেতে যেহেতু বলেছেন নারিকেল দেওয়াতে নারিকেলের একটা প্লেবার থাকায় খুবই ভালো হয়েছে খেতে। আমার কাছে কিন্তু দেখে তাই মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অসংখ্য ধন্যবাদ এত সুস্বাদু ও ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু দুপুরেই বরবটি ভাজি দিয়ে ভাত খেলাম ৷ আসলে বরবটি ভাজি আমারও বেশ পছন্দের খাবার ৷ খেতে বেশ ভালোই লাগে ৷ কিন্তু আপনার মতো চিংড়ি নারিকেল দিয়ে বরবটি ভাজি করা হয়নি ৷ এভাবে যদি রান্না করা হতো তাহলে কেবল বরবটি ভাজি দিয়েই ভাত খেতাম , অন্য তরকারি প্রয়োজন হতো না ৷ আসলে চিংড়ি মাছ আমারও খুব ভালো লাগে ৷ আপনি চিংড়ি নারিকেল সহ বরবটি ভাজি করেছেন , নিশ্চয়ই খুবই সুস্বাদু ও মজার হয়েছে ৷ ধন্যবাদ আপনাকে লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ৷

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65