বাসায় রান্না ইলিশের মাথা দিয়ে কচু শাক রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

বাসায় রান্না ইলিশের মাথা দিয়ে কচু শাক রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

ইলিশ মাছ এমন একটি মাছ যার দ্বারা রেসিপি অনেক মজাদার ও সুস্বাদু হয়ে থাকে। আজকে আমি যে রেসিপিটি শেয়ার করবো সেটি হলো বাসায় রান্না ইলিশের মাথা দিয়ে কচু শাক রেসিপি। কচু শাক সবাই খেতে পারে না। কারো কাছে অপছন্দের আবার কারো কাছে পছন্দ হলেও ডাক্তারের নিষেদ রয়েছে। তবে যারা এই কচু খাই তারা অবশ্যই এই কচু শাকের স্বাদ বুঝে যেমন আমার অনেক পছন্দের একটি রেসিপি কচু শাক। আমরা সকলেই জানি কচু শাকে প্রচুর পরিমান ভিটামিন রয়েছে ও শরীরের রক্ত শুন্যতা কমাতে সাহায্য করে এই কচু শাক।

ইলিশের মাথা দিয়ে কচুশাক হয়েছে আরো মজাদার ও সুস্বাধু। ইলিশের ঘ্রানে যেন একাকার অবস্থা। আপনারা যারা এই ভাবে ইলিশের মাথা দিয়ে কচু শাক খেয়েছেন তারাই এর স্বাদ জানবেন।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে ইলিশের মাথা দিয়ে কচু শাক রান্না করেছি। আমি রেসিপির প্রতিটি ধাপ প্রথম থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে শেয়ার করেছি ও প্রতিবারের মতো ছবিতে লিখে দিয়েছি। আপনারা যারা এখনো এই রেসিপিটি তৈরি করেননি আমার এই পোস্ট দেখে বাসায় তৈরি করে খেতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক। ..........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

9.jpg

ধাপ-9.

10.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

13.jpg

ধাপ-13.

14.jpg

ধাপ-14.

15.jpg

ধাপ-15.

16.jpg

ধাপ-16.

17.jpg

ধাপ-17.

18.jpg

ধাপ-18.

19.jpg

ধাপ-19.

20.jpg

ধাপ-20.

21.jpg

আমার আজকের রেসিপি টি কেমন লাগলো অবশ্যই মন্তব্য করতে ভুলবেন না। সবাইকে অনেক ধন্যবাদ।

Sort:  
 3 years ago 

আসলে ইলিশ মাছ এমন একটি মাছ যা দ্বারা যাই রান্না করা হোক না কেন খুব সুস্বাদু হয়।

ইলিশ মাছের অনেক রেসিপি তো হয় এরই সাথে ইলিশ মাছের মাথা দিয়ে ও অনেক ধরনের রেসিপি তৈরি করা যায়। যেমনটা আপনি করেছেন। অনেক ধন্যবাদ প্রিয় আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু এই রেসিপিটা আগে কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপির ছবিগুলো দেখে মনে হচ্ছে রেসিপিটা খুব সুস্বাদু হবে। খুব সুন্দর ভাবে ধাপ আকারে রেসিপি উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন । ইলিশ মাছের মাথা দিয়ে কচু খেতে খুবই সুস্বাদু। রান্নার কালারটা দারুণ লাগছে। আর আপনি সুন্দরভাবে আপনার রান্নার ধাপ গুলো উপস্থাপন করেছেন অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ইলিশ মাছের মাথা দিয়ে কচু শাক খেতে খুবই ভালো লাগে। কচু শাক আমার খুবই প্রিয়। দেখে খেতে ইচ্ছে করছে আপু। আমি মাঝে মাঝেই কচু শাক রেসিপি তৈরি করি। তবে আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখলাম। আপনার রেসিপি তৈরির ধাপ গুলো দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে কচুশাকের মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনি যা তৈরি করেন তা দেখতে খুব ভাল লাগে।

 3 years ago 

আপনার এই মন্তব্যটি আমাদের কাছে গ্রহণযোগ্য নয়। সকলকে আরো বিস্তারিত ভাবে মন্তব্য করবেন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপু আপনি দেখি দারুন রেসিপি নিয়ে হাজির হলেন।বাসায় রান্না ইলিশের মাথা দিয়ে কচু শাক রেসিপি দারুন ভাবে রান্না করেছেন। আমার খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এবং এটি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু। এককথায় আপনার রেসিপিগুলো আমার দারুন লাগে আপু। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ইলিশ মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। আপনি খুবই সুন্দর ভাবে ইলিশ মাছ দিয়ে কচুর এই সুন্দর রেসিপি তৈরি করেছেন। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ইলিশের মাথা দিয়ে কচু শাক গুন্টুর খুব সুন্দর একটি রেসিপি আপনি প্রস্তুত করেছেন এটি আমার খুবই পছন্দের একটি খাবার মাঝেমধ্যে এটি বাড়িতে প্রস্তুত করে খাওয়া হয় আপনার প্রস্তুত প্রণালি খুবই সুন্দর ছিল মনে হচ্ছে আপনার রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হবে আপনার জন্য অনেক অনেক শুভকামনা থাকলো

 3 years ago 

অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপু আমি শুধু ভাবছি আপনারা রেসিপি কতটা মজা হবে! তবে ইলিশ মাছের কাঁটা বাছা অনেক কঠিন কাজ।এই কচু শাক আমার যে কতো প্রিয় তা বলে বুঝাতেই পারবোনা।জাস্ট অসাধারণ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

ইলিশের মাথা দিয়ে কচু শাক কিংবা চিংড়ি দিয়ে এই রান্নাটির চল বহু। দারুন একটি রেসিপি শেয়ার করেছেন। এই খাবার টি খায় নি এমন মানুষ কম আছে। কচু শাক স্বাস্থকর প্রচুর খাদ্য গুন আছে এতে। ধন্যবাদ মনে করিয়ে দেয়ার জন্য তৈরী করবো ।

 3 years ago 

অনেক ধন্যবাদ আমার পোস্ট টি দেখার জন্য ও সুন্দর একটি মন্তব্য করার জন্য !

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63811.18
ETH 2610.29
USDT 1.00
SBD 2.83