বাসায় রান্না জলপাই দিয়ে পুটি মাছের মজাদার টক রেসিপি !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago
বাসায় রান্না জলপাই দিয়ে পুটি মাছের মজাদার টক রেসিপি

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশাকরি সবাই ভালো আছেন। আজকে আমি আবারো নতুন একটি রেসিপি নিয়ে আপনাদের সাথে যুক্ত হলাম।

1.jpg

পুটি মাছ গ্রাম অঞ্চলে বেশি পাওয়া যাই। তবে আমি পুটি মাছ তেমন বেশি পছন্দ করি না। আমাদের ঘরে পুটি মাছ খুব কম বাজার থেকে কিনে আনা হয়। আর যখন এই পুটি মাছে আনা হয় তখন আমি এই পুটি মাছ দিয়ে দুইটি রেসিপি রান্না করি। একটি হলো পুটি মাছ শুকনা ফ্রাই , যেটা গরম ভাতের সাথে কাটা সহ চাবিয়ে খাওয়া যাই আরেকটা হলো টক দিয়ে পুটি মাছের তরকারি। এই দুইটা রেসিপি আমার কাছে। আজকে আমি যে রেসিপি রান্না করেছি সেটি হলো জলপাই দিয়ে পুটি মাছের মজাদার টক রেসিপি। এখন জলপাই সিজন বলে জলপাই দিয়ে রান্না করেছি তবে টক রান্না করার জন্য জলপাই , চালতা , কাঁচা তেঁতুল , বেলুম্ব অথবা কাঁচা দেশি টক বড়ুইও ব্যবহার করা যেতে পারে। টক করে রেসিপি রান্না করলে সেই রেসিপি গুলো খেতে আমার অনেক ভালো লাগে। আর শুধু পুটি মাছ কেন আরো অনেক রকমের ছোট মাছ দিয়েই এই টক রেসিপি রান্না করা যাই।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে বাসায় রান্না জলপাই দিয়ে পুটি মাছের মজাদার টক রেসিপি রান্না করেছি। রেসিপির প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ সুন্দর ভাবে একে একে শেয়ার করেছি ও ছবির মধ্যে লিখে দিয়েছি। আপনারা খুব সহজেই আমার পোস্ট দেখে বাসায় এভাবে রান্না করতে পারেন ও শিখে নিতে পারেন। আশাকরি আপনাদের কাছে আমার আজকের রেসিপিটি ভালো লাগবে। তাহলে চলুন শুরু করা যাক...........

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

03.jpg

ধাপ-3.

3.jpg

ধাপ-4.

4.jpg

ধাপ-5.

5.jpg

ধাপ-6.

6.jpg

ধাপ-7.

7.jpg

ধাপ-8.

8.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

10.jpg

ধাপ-11.

11.jpg

ধাপ-12.

12.jpg

ধাপ-13.

13.jpg

ধাপ-14.

14.jpg

ধাপ-15.

15.jpg

ধাপ-16.

16.jpg

ধাপ-17.

17.jpg

ধাপ-18.

18.jpg

ধাপ-19.

19.jpg

ধাপ-20.

20.jpg

ধাপ-21.

21.jpg

আমার আজকের বাসায় রান্না জলপাই দিয়ে পুটি মাছের মজাদার টক রেসিপি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। সবাই ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

আপু ইউনিক সব রেসিপি শেয়ার করেন আপনি। টক দিয়ে যে পুটি মাছ রান্না হয় প্রথম জানলাম আপনার কাছ থেকে। এই রান্নাটা কি আপনার নিজস্ব উদ্ভাবন নাকি অন্য কারো কাছ থেকে জেনেছেন তা জানতে ইচ্ছে করছে। ভিন্নধর্মী এই রেসিপিটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

জলপাইর নাম শুনলেই তো জিভে পানি চলে আসে। জলপাই দিয়ে পুটি মাছের রেসিপি এটা কখনো কল্পনাতেই আসেনি। আনকমন একটি রেসিপি উপহার দিয়েছেন আপু। রসিপি তৈরীর প্রত্যেকটা ধাপ খুব ভালোভাবে তুলে ধরেছেন আপনি। শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

পুটি মাছ সাথে জলপাই। রেসিপিটি তে নতুনত্ব খুজে পেলাম। আমি আস্ত জলপাই দিয়ে মাছ রান্না করা দেখেছি তবে এক্ষেত্রে আপনি জলপাই গুলো কেটে নিয়েছেন।পুটি মাছ গুলোর সাইজ ও বেশ বড়। ভাল লাগলো । ধন্যবাদ।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

image.png

সত্যি বলতে আপু আপনার রেসিপির উপস্থাপনা আমার কাছে অনেক ভাল লাগে। আর খুবই সুন্দর ভাবে বর্ণনা করেন।আপনার রান্নার যতই প্রশংসা করি না কেন সব ভাষায় যেন ছোট হয়ে যায়। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসলো।আসলে জলপাই দিয়ে এইভাবে কখনো খাওয়া হয় নাই।প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপি উপস্থাপন আমার কাছে অনেক ভালো লেগেছে। আমি এই প্রথম দেখলাম জলপাই দিয়ে পুটি মাছের টক রেসিপি। আমার কাছে এটি একটি ইউনিক রেসিপি। আমি একবার বাসায় চেষ্টা করব তৈরি করার জন্য। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এই রেসিপিটি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আশা করি আপু ভালো আছেন? আপনি জলপাই দিয়ে পুটি মাছ খুব সুন্দর করে রান্না করেছেন। আজকে রেসিপি খুবই অসাধারণ হয়েছে। আপনার রন্ধনপ্রণালী দেখে খেতে খুব ইচ্ছে করতেছে। বিশেষ করে জলপাই দেওয়াতে অন্যরকম স্বাদ পাওয়া যাবে। এত সুন্দর ফটো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি । ভালো থাকবেন আপু।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

জলপাই দিয়ে পুটি মাছের টক রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আসলেই এই ধরনের রেসিপি আমি কখনো তৈরি করিনি। আপনার রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে এবং আপনার উপস্থাপন দেখে আমিও শিখতে পারলাম। পরবর্তীতে আমি তৈরি করব। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

পুঁটি মাছের সাথে জলপাই, সম্পূর্ণ ইউনিক একটি রেসিপি আপু। জলপাই দিয়ে পুঁটি মাছের টক কখনো খাইনি। রেসিপিটি দেখে খুব খেতে ইচ্ছা করছে। মাছের সাথে টক জাতীয় খাবার কখনো খাওয়া হয়নি। অসাধারণ একটি ইউনিক রেসিপি শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

খুবই খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু । আপনার রেসিপি দেখে একদম জিভে জল চলে এলো । কারণ জলপাই দেওয়াতে খেতে আরো মজা হবে একটু টকটক লাগবে । আর ধনেপাতা দেওয়াতে রেসিপির স্বাদটায় অন্যরকম হয়ে যাবে । ধন্যবাদ আপু আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59238.58
ETH 3176.28
USDT 1.00
SBD 2.45