জল রঙ দিয়ে নদী ও নৌকার কালারফুল দৃশ্য অঙ্কন !! @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
জল রঙ দিয়ে নদী ও নৌকার কালারফুল দৃশ্য অঙ্কন

CamScanner 06-27-2022 15.49_1.jpg

কালারফুল দৃশ্য গুলো দেখতে যতনা সুন্দর লাগে আবার অঙ্কন করতেও ততটাই ভালো লাগে। আর আমি যেহেতু সবসময় কালারফুল দৃশ্য অঙ্কন করি সেহেতু বুঝতেই পারছেন আমি কালারফুল সবকিছু কতটা পছন্দ করি। হ্যা সত্যি আমি সবকিছুকে কালারফুল ভাবে তৈরি করতে ও দেখতে পছন্দ করি। আমার আজকের এই নদী ও নৌকার কালারফুল দৃশ্যটিও দেখতে খুবই সুন্দর লাগছে এতে কোনো সন্দেহ নেই। এই চিত্রটি ফ্রেম করে বাসার দেয়ালে ঝুলিয়ে রাখলে সত্যি অনেক ভালো লাগবে ও বেশ আকর্ষণীয় লাগবে। আর আমি সেটাই করেছি।

জল রঙ ব্যাবহার করে তৈরি করা যায় হাজারো চিত্রের বাহার। জল রঙ দিয়ে অঙ্কন করা প্রতিটি অঙ্কন যেন হয় মনোমুগ্ধকর। আর আমি সবসময় চেষ্টা করি আমার সকল চেষ্টা ও আগ্রহ দিয়ে একটি চিত্রকে সুন্দর ও আকর্ষণীয় করে তোলার, যাতে করে অঙ্কনটি সকলের চোখে পরে ও দেখতেও আকর্ষণীয় লাগে। আমার আজকের এই চিত্রে আমি বুঝানোর চেষ্টা করেছি একটি নদীতে একটি নৌকা ভাসছে, আর সেই নদীর পানি, নদী ও নৌকা সবকিছুই কালারফুল। দৃশ্যটি আমি অল্প কিছু ধাপের মাধ্যমে আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।

আজকে আমি আমার এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করবো কি ভাবে জল রঙ দিয়ে নদী ও নৌকার কালারফুল দৃশ্য অঙ্কন করেছি। এই দৃশ্য অঙ্কন করার প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আমি একে একে শেয়ার করেছি। আপনারা আমার পোস্ট টি দেখলেই বুঝতে পারবেন কি ভাবে অঙ্কনটি সম্পূর্ণ করা হয়েছে। আশাকরি আপনাদের কাছে আমার আজকের জল রঙ দিয়ে নদী ও নৌকার কালারফুল দৃশ্য অঙ্কনটি ভালো লাগবে।

আজকে আমি আমার এই অঙ্কনটি করতে ব্যবহার করেছি - জল রঙ, রঙ তুলি, আর্ট পেপার ও আধা কাপ পানি।

এখান থেকে আমি আমার অঙ্কনের ধাপ গুলো শুরু করলাম।

ধাপ-1.

2.jpg

ধাপ-2.

3.jpg

ধাপ-3.

4.jpg

ধাপ-4.

5.jpg

ধাপ-5.

6.jpg

ধাপ-6.

7.jpg

ধাপ-7.

8.jpg

ধাপ-8.

09.jpg

ধাপ-9.

9.jpg

ধাপ-10.

11.jpg

ধাপ-11.

12.jpg

ধাপ-12.

IMG-20220627-WA0002.jpg

ধাপ-13.

IMG-20220627-WA0003.jpg

ধাপ-14.

IMG-20220627-WA0004.jpg

ধাপ-15.

IMG-20220627-WA0006.jpg

ফাইনাল ধাপ

IMG-20220627-WA0007.jpg

IMG-20220627-WA0008.jpg

IMG-20220627-WA0010.jpg

CamScanner 06-27-2022 15.49_1.jpgCamScanner 06-27-2022 15.49_1.jpg

আপনাদের কাছে আমার আজকের জল রঙ দিয়ে নদী ও নৌকার কালারফুল দৃশ্য অঙ্কনটি কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন। ভালো থাকবেন , সুস্থ থাকবেন। সবাইকে অনেক ধন্যবাদ।



break.png

banner-abb23.png

Sort:  
 2 years ago 

বাহ আপু মন মুগ্ধ কর একটি আর্ট ছিল।আপনার আর্ট গুলো খুবই আকর্ষণীয় এবং প্রসংশনীয় আপু।প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

জল রঙ দিয়ে নদী ও নৌকার কালারফুল দৃশ্য অঙ্কন খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে এই কালারফুল চিত্রটি অঙ্কন করেছেন। আসলে এখন বর্ষাকাল চারদিকে নৌকার সমাহার, আর এরই ভিতর আপনি কালারফুল নদী এবং নৌকা অঙ্কন করেছেন, দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আমার কাছেও ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

বাহ আপু চমৎকার ভাবে জল রং দিয়ে আপনি নদীর মধ্যে একটা নৌকার দৃশ্য অংকন করেছেন। সাথে কালার টাও অনেক সুন্দর হয়েছে। দেখার মত একটা নৌকা অংকন করেছেন যা সত্যি আমাকে মুগ্ধ করেছে।ধন্যবাদ আপু চমৎকার একটা নৌকার দৃশ্য একে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনারা মুগ্ধ হন বলেই আমি আরো ভালো কিছু শেয়ার করার চেষ্টা করি।

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন যেখানে নদীর মাঝে একটি নৌকা রয়েছে। ছোট নৌকাটি দেখে নদীতে বয়ে বেড়ানো ডিঙি নৌকার কথা মনে পড়ে গেল যদিও বর্তমানে প্রায় সব নৌকাতেই ইঞ্জিন থাকে। আপনার নিখুঁত অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ বুবুজান।

 2 years ago 

আমার এই নৌকাতে ইঞ্জিন না থাকলেও মাঝি কিন্তু ঠিকই আছে।

 2 years ago 

জল রং দিয়ে আর্ট করতে হলে অবশ্যই অনেক সতর্কতার সাথে আর্ট করতে হয়। আর জল রঙের আট বুঝতে হলে গভীরভাবে চিন্তা করতে হয়। কি বলবো আপু আপনার সবগুলো আর্ট আমার বেশ ভালো লাগে।

পরবর্তী আর্ট এর অপেক্ষায় আছি,শুভ কামনা রইল। শুভেচ্ছা ও ভালোবাসা নিও ❣️

 2 years ago 

আপনাদের কাছে ভালো লাগে বলেই আমিও চেষ্টা করি সুন্দর কিছু আপনাদের সাথে সুন্দর ভাবে উপস্থাপন করার।

 2 years ago 

আপনার চিত্রাঙ্কন টি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর করে ধৈর্য সহকারে চিত্রাংকনটি সম্পন্ন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকেও মন্তব্যটি করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর জল রং দিয়ে নদী ও নৌকার কালারফুল চিত্র অঙ্কন করেছেন আপু। দেখেই মুগ্ধ হলাম। আপনি অনেক সময় ও ধৈর্য সহকারে আর্ট সম্পন্ন করেছেন। এবং প্রথম থেকে শেষ পর্যন্ত প্রতিটি ধাপ আপনাদের মাঝে শেয়ার করেছেন। কালার টা আমার কাছে দারুন লেগেছে আপু। কালারফুল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। আমার কাছে বেশি নৌকাটি ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপু। সুন্দর কালারফুল একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কালারফুল আর্ট দেখতে যেমন ভালো লাগে তেমনি অঙ্কন করতেও বেশ ভালো লাগে। আর আমি সবকিছুকে রঙিন ভাবে ফুটিয়ে তোলতে পছন্দ করি।

 2 years ago 

আপনার আর্ট গুলোতে সব সময় একটি জীবন্ত চিত্র থাকে। যা সব সময় ভালো লাগে খুব।

 2 years ago 

জীবন্ত ও বাস্তবতা থেকেই এই চিত্রের সূচনা।

 2 years ago 

ওয়াও আমি তো দেখে ভেবেছিলাম এটি সত্যি কারের কোন নৌকা। নদীতে যেমন সুন্দর হয়েছে নৌকার আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। তাছাড়া কি কালার কম্বিনেশন দিয়েছেন। আমি তো আপনার আজকের পেইন্টিং দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক প্রশংসা নিয়ে মন্তব্যটি করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ খুব চমৎকার জল রঙ দিয়ে নদী ও নৌকার কালারফুল একটি দৃশ্য অঙ্কন করছেন। যা দেখে মুগ্ধ না হয়ে পারা যায় না। বাস্তবে এমন নদী কখনো দেখি নাই। আমি যেটা লক্ষ করেছি সেটা হলো আপনি নৌকার ছায়াটা অঙ্কন করতেও ভুল করেন নাই। আপনি খুবই বিচক্ষন । ধন্যবাদ।

 2 years ago 

নৌকার ছায়াটা হলো একটা প্রতিচ্ছবি, আর এটা যদি আমি না দেই তাহলে চিত্র অঙ্কনটা অসম্পূর্ণ থেকে যেত।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63799.64
ETH 3130.40
USDT 1.00
SBD 3.97