পার্সনে ফুলের প্যাকেজ

আসসালামুয়ালাইকুম ভাই, আশা করি যেখানেই থাকুন সুস্থ আছেন। আমিও আল্লাহর হুকুমে অনেক ভালো আছি।
আমি যখন আমার মেয়েকে স্কুল থেকে তুলতে যাচ্ছিলাম, দেখলাম তখনও সকাল ১০টা বাজে। আমি মনে করি এটা এখনও খুব তাড়াতাড়ি. ঘরে থাকতে এখনো অনেক সময় আছে। যেহেতু আমার আর কোন কাজ ছিল না, তাই আমি আমার উঠোনে থোকা থোকা ফুলের ছবি তোলার চেষ্টা করলাম। এছাড়াও সকাল 10 টায় ফুল বলা হয়, কারণ এই ফুলটি সকালে ফুটবে এবং বিকেলে বন্ধ হয়ে যাবে। যখন সবকিছু প্রস্ফুটিত হয়, তখন তাকে খুব সুন্দর দেখায় এবং আমাদের মনে হয় ফুলের বাগানের মতো। বিশেষ করে যখন রাতে বৃষ্টি হয়, তখন পরের দিন সকালে আমরা দেখতে পাব খুব উর্বর ফুল ফোটে। এই ফুলটি আমার উঠোনে অনেক দিন ধরেই জন্মেছে। আমি আমার দাদীর কাছ থেকে বীজ পেয়েছি।

IMG20211029102446_00-01.jpeg

IMG20211029102343_00-01.jpeg

পার্সলে ফুল বাড়ির উঠোনে, এমনকি বাড়ির উঠোনেও ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এই ফুল সহজে গজায় তাই অনেকেই বীজ চাইতে আসেন। শুধু মাটিতে রাখুন, তাহলে শিকড় মাটিতে লেগে থাকবে এবং সময়ের সাথে সাথে ছড়িয়ে পড়বে। রঙগুলিও খুব বৈচিত্র্যময়, লাল, হলুদ, সাদা, গোলাপী। কিন্তু আমি শুধু গাঢ় গোলাপী আছে.
গত বছর বন্যার কবলে পড়লে এক সপ্তাহ ধরে ফুলে বন্যা ছিল। আমি ভেবেছিলাম ফুলগুলো মরে যাবে, কিন্তু শুকনো পার্সলে ফুলগুলো বন্যা কমে যাওয়ার পরেও টিকে আছে। আমাদের এটিকে পার্সলে ফুলের উপর বেড়ে ওঠা অন্যান্য ঘাস থেকে রক্ষা করতে হবে, এটি অন্যান্য ঘাসের প্রাচুর্যের কারণে এটিকে মেরে ফেলতে পারে। এটি অতিরিক্ত রোদ পেলে এটিকে শুষ্ক দেখাবে, যা প্রায়শই শুষ্ক মৌসুমে হয়। উঠোনে জন্মানো পার্সলে ফুল থেকে আমি অনেক উপকার পাই, আঙিনাকে সুন্দর করার পাশাপাশি বৃষ্টি হলে এটি কাদা-প্রতিরোধীও হতে পারে, কারণ আমাদের পা কর্দমাক্ত মাটির সাথে সরাসরি যোগাযোগ করবে না, তবে পার্সলে গাছ রক্ষা করুন। .
এই সময় অনেক পোস্ট, আপনাকে অনেক ধন্যবাদ

Sort:  
 3 years ago 

আপনি অনেক সুন্দর একটা পোস্ট করেছেন। ফুল গুলো দেখতে খুবই সুন্দর লাগে। হ্যাঁ এই ফুলটিকে আমরা নয়টার ফুল বলি। এ ফুলটি সাধারণত 9:10 টাই ফুটে। আমাদের সাথে এত সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার এর আগেও পোস্ট এ বলা হয়েছিলো পরিচিতিমূলক পোস্ট করতে। সেটা আপনি এখনো করেননি।

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে পোস্ট করতে হলে আপনাকে প্রথমে একটি পরিচিত মূলক পোস্ট করতে হবে। একটি কাগজে লিখতে হবে আমার বাংলা ব্লগ, আপনার স্টিমিট আইডি এবং তারিখ। সেই কাগজসহ সেলফি নিয়ে সেই সেলফির সঙ্গে আরও নূন্যতম চার-পাঁচটি ছবি এবং ২৫০ শব্দের একটি পরিচিতি মূলক পোস্ট লিখুন। পোস্টে আপনার শিক্ষাগত যোগ্যতা, পরিবার সম্বন্ধে কিছু, আপনার জাতীয়তা এবং কোন এলাকা থেকে এই সমস্ত তথ্য উল্লেখ করতে হবে। আইডি ভেরিফাই হওয়ার পর আপনি পোস্ট করতে পারবেন।

 3 years ago 

ফুল গুলো দেখতে তো খুব সুন্দর। আমার কাছে খুব ভালো লেগেছে আপনার ফুলগুলো। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ফুলগুলোর ছবি খুব সুন্দর হয়েছে ।তবে আমাদের এখানে এই ফুলকে অন্য নামে ডাকা হয় ।আমরা এটাকে পর্তুলিকা বলে থাকি ।আমার বাগানে এই ফুল বেশ অনেক কালারের রয়েছে ।আপনার ফুলের বাগান অনেক বড় দেখে বোঝা যাচ্ছে ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 62835.77
ETH 3392.04
USDT 1.00
SBD 2.50