গ্রামের প্রাকৃতিক দৃশ্য(10% for shy-fox & 5% for abb-school)

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন?আজকে আপনাদের জন্য নিয়ে আসলাম শ্বশুর বাড়ির কিছু গ্রামীণ দৃশ্য। আপনাদের সাথে শেয়ার করতে আসলাম।তো চলুন দেখা যাক গ্রামে, বাড়িতে, প্রাকৃতিক সৌন্দরের দৃশ্য কি কি আছে।

IMG_20220722_223822.jpg

received_1187213698800947.jpeg

এটা হচ্ছে শাশুর বাড়ি। বাড়ির সামনে বড় একটা উঠান আছে,উঠানে বিভিন্ন ধরনের গাছপালা আছে। এখন হচ্ছে পেয়ারার সিজন, বলতে গেলে পাঁচ-ছয়টা পেয়ারা গাছ আছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পাড়ার ছেলেমেয়েরা পেয়ারা গাছে লেগেই থাকে। দেখেন তার দৃশ্য, ছোট থেকে বড় সবাই পেয়ারা গাছ টানতেছে😅

received_746336099977940.jpeg

গ্রামে থাকলে একটা সুবিধা, প্লাস্টিকের কনটেইন্ট বলেন তেলের কনটেন্ট বলেন, বালতি বলেন সবকিছুই টপ হয়ে যায় অপ্রয়োজনীয় প্লাস্টিকের জিনিস কে টপ বানিয়ে এলোভেরা চাষ

received_350725150416008.jpeg
কি সুন্দর ফুল ফুটেছে ফুলগুলার নামে মুহূর্তে মনে পড়তেছে না
received_456183546356636.jpeg
অনেক সুন্দর লাগতেছে তাই একটা ছবি উঠাইতে ভূললাম না
received_720581575689705.jpeg
পুকুর পাড়ে কলা গাছে কলা ধরেছে, এখন তো চলে আসছি কক্সবাজার, আর খাওয়া হলো না
received_315421610721544.jpeg
ছবির গাছটা অনেক উপরে তাই ফুলগুলা স্পষ্ট না ঝুমকা ফুল
received_1248839295888003.jpeg
দু ধারে ধান ক্ষেত, মাঝখানে পিচ ঢালা রাস্তা
received_609698743782604.jpeg
রাস্তার অপোজিট পাশে এই আয়াতের দাদার বাড়ি
received_347583320857932.jpeg
ধানের চারা রোপন করা হয়েছে (আমাদের চট্টগ্রামের ভাষায় বলা হয় জালা রোপন)
received_1097369661189524.jpeg
জালা রোপন,কি সুন্দর জালাতে সার প্রয়োগ করতেছে কৃষক
received_731549487920272.jpeg
পাকা ধান কেটে বিলে বিছিয়ে রাখা হয়েছে
received_1458212711371190.jpeg
ধান
নেওয়ার পর খালি মাঠ, কি সুন্দর আকাশ
received_424106496440214.jpeg

আমার শ্বশুরবাড়ির এলাকাটা আমার কাছে অনেক সুন্দর লাগছে, তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আপনাদের কেমন লাগছে জানাবেন,, সুন্দর লাগলে তো আর হবে না,, ওখানে আমি এডজাস্ট হতে পারি না। ওটা হচ্ছে আসল কথা।। তাই সারা জীবন কেমনে কাটাবো টেনশনে আছি।আবহাওয়া ভালো না, পানি ভালো না।যতদিন তাকি অনেক কষ্টে দিন।। যাই কুচকুচে কালো হয়ে যায় 😭অনেক কিছু আপনাদের সাথে শেয়ার করলামআজকে এই পর্যন্ত

আল্লাহ হাফেজ

device: redmi
W3W
Sort:  
 2 years ago 

গ্রামের প্রাকৃতিক দৃশ্য একটি ফটোগ্রাফির মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করেছেন। লেখে অনেক ভালো লাগছে আসলে এই ফটোগ্রাফির মাঝে গ্রামের ফটোগ্রাফি গুলোই হবে সেরা কারণ আমরা গ্রাম বাংলার অপরূপ দৃশ্য আমাদের সবার ভালো লাগে। তাইতো বাংলাকে নিয়ে অজস্র কবিতা লেখা হয়।

ঠিক বলেছেন, আসলে আমার লেখালেখির অভ্যাস নাই তাই কবিতা এই মুহূর্তে মুখ দিয়ে বেরোচ্ছে না। প্র্যাকটিস নাই তাই, এই দৃশ্য গুলো যদি কোন কবি সাহিত্যিক দেখতো তাহলে অজস্র কবিতা লিখে ফেলত। ধন্যবাদ আপু আপনাকে

 2 years ago 

আপু আপনার শ্বশুর বাড়ি এলাকা তো ভালই সুন্দর দেখছি । বোতলের কনটেইন্টগুলাতে দেখছি অনেক এলোভেরা গাছ । এলোভেরা গাছ কিন্তু আমাদের জন্য খুবই উপকারী । আপনার ফটোগ্রাফি গুলো ভালো ছিল আপু ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে আমার জন্য ।

জী ভাই অনেক সুন্দর, যতদিন গ্রামে ছিলাম মুখে হাতে ইচ্ছামতো ডলছি🤭 ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

ওখানে আমি এডজাস্ট হতে পারি না। ওটা হচ্ছে আসল কথা।। তাই সারা জীবন কেমনে কাটাবো টেনশনে আছি।

জীবন এমনই আপু। সবকিছুকে সামলে নিয়ে অমনি করেই জীবন যাপন করতে হবে। এক সময় সবটা অভ্যাস হয়ে যাবে আপু।শুভ কামনা রইলো আপু।

হা আপু,ঠিক বলেছেন। দোয়া করবেন আপু, তাই যেন হয়

 2 years ago 

আপু আপনি প্রকৃতির অনেক সুন্দর সুন্দর ফটো শেয়ার করেছেন।যা আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এমন একটা পোস্ট করার জন্য।

ধন্যবাদ ভাইয়া, আমার পোস্টটি পড়ে এ এত সুন্দর মন্তব্য করার জন্য।সত্যি অনেক সুন্দর

 2 years ago 

খুবই সুন্দর মনোরম পরিবেশ আপনার শ্বশুরবাড়ি এলাকা, চারপাশের পরিবেশ ছিল খুবই চমৎকার ফুলের ছবিটি আমার খুব ভাল লেগেছে খুব সুন্দর ছিল সেই ফুল।

জি ভাইয়া অনেক সুন্দর। ধন্যবাদ ভাইয়া আমার আমার পোস্টটি পড়ার জন্য

 2 years ago 

আপনার এই পোস্টের মাধ্যমে গ্রামের কিছু লুকিয়ে থাকা সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন। তবে ফুল গুলোর ছবি সবচেয়ে বেশি সুন্দর লেগেছে আমার কাছে।

আমার কাছেও অনেক সুন্দর লাগছিলো। ভাইয়া ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য

 2 years ago 

গ্রামে গেলে এরকম প্রাকৃতিক দৃশ্য দেখা যায়। আমিও এবার গ্রামে গিয়েছিলাম সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করেছি। আপনি আপনার শ্বশুর বাড়িতে গিয়ে দারুণ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। ভালো লাগছে আপনার ফটোগ্রাফি গুলো। আর প্রত্যেকটা ফটোগ্রাফি অনেক বেশি সুন্দর ছিল।

জি ভাইয়া সব কিছু ন্যাচারাল, উপভোগ করতে সত্যি অনেক মজা,কোন এডিটিং নাই। ধন্যবাদ ভাইয়া আমার পোস্টে পড়ার জন্য

 2 years ago 

পোস্ট দেখেই বোঝা গিয়েছে গ্রামের প্রকৃতির সৌন্দর্যের মাঝে অনেক চমৎকার একটি মুহূর্ত অতিবাহিত করেছেন আর সেই সুন্দর মুহূর্তের কিছু অসাধারণ ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন যেটা দেখে আমি সত্যি মুগ্ধ। সুন্দর উপস্থাপনের মাধ্যমে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া, আসলে গ্রামে থাকলে অনেক ন্যাচারাল জিনিস উপভোগ করার মত অনেক সুন্দর সুন্দর দৃশ্য চোখে পড়ে। যদি আজকে কোন কবি সাহিত্যকএই দৃশ্যর ছবি তুলতেন তাহলে অনেক কবিতা লিখে ফেলতেন

 2 years ago 

গ্রামের প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখে মনটা একদম ভরে গেল। প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল খুবই সুন্দর। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টে পড়ে আপনার ভালো লাগছে এবং আপনি খুব সুন্দর কমেন্ট করেছেন

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 57142.47
ETH 2437.81
USDT 1.00
SBD 2.39