গ্রামের বাড়িতে কিছু ফটোগ্রাফি এবং প্রথমবার ঈদ আনন্দ(লাজুক খ্যাকের জন্য ১০% এবং এবিবি স্কুল ৫%)

আসসালামু আলাইকুম

আমার বাংলা ব্লগের বন্ধুরা সবাই কেমন আছেন?

বেশ কয়েকদিন পর আজকে পোস্ট করতে বসলাম। আসলে এত ব্যস্ত ছিলাম যার কারণে এবার প্রতিযোগিতায় ও অংশগ্রহণ করতে পারলাম না।

এখন আসছি নাড়ির টানে গ্রামে বাড়ি পরিবারের সবার সাথে ঈদ আনন্দ করতে ।

আমার বিয়ের পর প্রথমবার গ্রামের বাড়িতে ঈদ করা হবে,
এইবার। তাও আবার বড় বউ, অনেক দায়িত্ব। গ্রামে বাড়ি করতেছে অনেক কাজ।

আমরা এবার গ্রামের বাড়িতে ঈদ করতে আসাতে পুরা গ্রামের মানুষ অনেক খুশি।
সবার একটাই প্রশ্ন বাড়িতে কখন একেবারে চলে আসব?
সেটা তো সম্ভব না, গ্রামের সহজ সরল মানুষরা তো আর এত কিছু বোঝেনা।
চাকরি, ব্যবসা-বাণিজ্য ছেড়ে তো আর একেবারে চলে আসা সম্ভব না।
গ্রামের মুরব্বিরা বলেন,বউ মানুষ কিসের ব্যবসা করে? এত পড়ালেখা করে কি হবে? বিয়ে হয়ে গেছে, ঘর সংসার করবে, বাচ্চা মানুষ করবে,, আমরা তো এটাই জানি।

এবার আপনারা বলুন? মেয়ে মানে কি এটাই? বিয়ের পরে ঘর সামলানো, বাচ্চা মানুষ করা, শুধু এটাই কি মেয়েদের কাজ??
এই কাজের বাইরে কি আমরা কিছুই করতে পারি না?
তাই এবার আমি সবাইকে দেখিয়ে দিলাম আমরা নারী আমরাই পারি এখানে এসো আমার ব্যবসা থেমে নেই।

তাই একটিভ থাকতে পারলাম না কয়েকদিন, তার মধ্যে আমার ব্যবসার ডেলিভারি ছিল বেশ কয়েকটা।
সবমিলিয়ে একটু পিছিয়ে পড়লাম আমার বাংলা ব্লগ পরিবার থেকে।

আজকে আসলাম আমার গ্রামের বাড়িতে প্রথম ঈদ আনন্দ আপনাদের সাথে শেয়ার করার জন্য।

IMG_20220501_151800.jpg

W3W Location

বাড়ির পাশে খুব সুন্দর করে ফুল গাছ লাগানো হয়েছে। এই মুহূর্তে ফুলের নামটা মনে পড়তেছে না।
আপনারা একটু কমেন্টে জানিয়ে দিন

IMG_20220501_151810.jpg

W3W Location

একটা ফুলকে আলতো করে ছোয়ে দেখলাম কেমন লাগে। বাহ!! অনেক সুন্দর তো

IMG_20220430_155110.jpg

W3W Location

আমার ছেলে আয়াত গ্রামে এসে অনেক খুশি।
শহরে বন্দী জীবন থেকে গ্রামের মুক্ত পরিবেশে সে সবার সাথে খুব ভালো মানিয়েছে।
এখানে ছোট ছোট বাচ্চাদের সাথে সুপারি গাছের সাথে বানানো প্লাস্টিকের বস্তা আর রশি দিয়ে দোলনা বানিয়ে বাচ্চারা দোল দোল খেলতেছে।
আমার ছেলে তাদের সাথে মিশে গেছে, মনে হচ্ছে অনেক আগে থেকেই ওদেরকে চিনে,এই হচ্ছে গ্রামের পরিবেশ।

IMG_20220501_152220.jpg

W3W Location

ছাদের উপর আম গাছ খুব সুন্দর করে আম জুলে আছে। দেখে ইচ্ছা করতেছে সব গুলা হাত দিয়ে টেনে টেনে ছিঁড়ে নি

IMG_20220501_235211.jpg

W3W Location

ঘরের পাশে ডালিম গাছ, আমড়া গাছ, মেহেদি গাছ এক সাথে লাগানো।
ডালিম গাছে ডালিম আছে তার একটা ছবি আপনাদের সাথে শেয়ার করলাম।

IMG_20220501_235154.jpg

W3W Location

এটা হচ্ছে আমার শ্বশুরের স্বপ্নের বাড়ি। বাড়ির নাম মায়ের স্বপ্ন ছাদের কাজ কমপ্লিট।

আজকে এই পর্যন্ত, সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন, নিরাপদে থাকবেন,
সবাইকে অগ্রিম ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক

ডিভাইসPOCO
স্থানদুধকুমড়া
ফটোগ্রাফার@ayeshasiddika18
আল্লাহ হাফেজ
ধন্যবাদ সবাইকে
Sort:  
 2 years ago 

আপু আপনার কিসের ব্যবসা জানি না,তবে যাই হোক না কেন,ঠিকই বলেছেন, আমি নারি আমিই পারি।বাড়ির নাম সুন্দর হয়েছে,মায়ের স্বপ্ন।ভালো ছিলো ফটোগ্রাফিগুলো। ধন্যবাদ।

খাবার এবং কাপড়ের দোয়া করবেন।ঈদের শুভেচ্ছা

 2 years ago 

আপনার গ্রামের বাড়ি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। প্রতিটি ছবি আপনি দারুন ভাবে তুলে ধরেছেন সাথে আমি বাড়িতে গিয়ে আপনার অনুভূতি আমাদের মাঝে। আমরা সবাই নাড়ির টানে গ্রামে ঈদ করতে যায়।গ্রামে ঈদ করতে গিয়ে আপনার অনুভূতি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ আপু মনি, ঈদ মোবারক

 2 years ago 

আপু আপনাদের গ্রামের মানুষ আপনাদের অনেক ভালোবাসেন।আর বর্তমানে নারীরা ঘর সামলানোর পাশাপাশি বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করছেন।বিভিন্ন,চাকরি ব্যবসা কিংবা বাইরের কাজের সঙ্গে যুক্ত করছেন। গ্রামীণ প্রকৃতিতে গিয়ে অনেক সুন্দর ফটোগ্রাফি সম্পন্ন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া,ঈদ মোবারক

ধন্যবাদ ভাইয়া,ঈদ মোবারক

 2 years ago 

গ্রামের বাড়িতে আপনার দিন গুলো অনেক সুন্দর কাটুক আপু মনি, আর আপনার ফুলের ফটোগ্রাফি গুলো কিন্তু অনেক সুন্দর হয়েছে, উপস্থাপনাও বেশ চমৎকার ছিলো, শুভকামনা রইলো আপু মনি।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

গ্রামের বাড়িতে প্রথমবার ঈদ আনন্দ উপভোগ করতে এসে আপনি বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। আমার বাড়িতেও ডালিমের গাছ রয়েছে গাছে ডালিম ধরা অবস্থায় দেখতে খুব ভালো লাগে। ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আসলে এখন নারীরা আর আগের মতো পিছিয়ে নেই। তারা এখন ঘর সংসার সামলানোর পাশাপাশি অনেক কিছু করছে। আর এজন্য আমি প্রত্যেকটা নারীকে সম্মান এবং স্যালুট জানাই।
যাইহোক ছবিগুলো অনেক সুন্দর তুলেছেন আপু। আর আপনার জন্য শুভকামনা রইল সকলকে নিয়ে আনন্দময় ঈদ কাটাবেন এই কামনাই করি। ধন্যবাদ।

ধন্যবাদ ভাইয়া,ঈদ মোবারক

 2 years ago 

গ্রামের বাড়িতে ঈদ উদযাপন করছেন শুনে খুব ভালো লাগলো। প্রিয়জনদের সাথে খুবই সুন্দর আনন্দের মুহূর্ত গুলো অতিবাহিত করতে পারবেন। সকলের সাথে ঈদ আনন্দ উপভোগ করাটা খুবই অন্যরকম অনুভূতি কাজ করে। আপনার ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,ঈদ মোবারক

 2 years ago 

আপনি গ্রামের বাড়িতে খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন আমার কাছে বেশ ভালো লেগেছে সত্যি গ্রামের বাড়িতে গেলে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করা যায় ।আপনি বিভিন্ন ধরনের ফলের ফটোগ্রাফি ফুলের ফটোগ্রাফি আমাকে শেয়ার করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।আপনার জন্য শুভেচ্ছা রইল।

ধন্যবাদ আপু মনি

 2 years ago 

আসলে বাড়ি করা অনেক ঝামেলার কাজ। যারা করেন তারাই বুঝতে পারে কতটা কঠিন। তবে আপনার কথাগুলো আমার খুব ভালো লাগলো। আমাদের দেশের মেয়েরাও যে কোনো অংশে পিছিয়ে নেই আপনারা ই সেটার প্রমাণ। আশাকরি ব্যস্ততা কেটে গেলে আবারো আমরা আপনাকে কমিউনিটিতে নিয়মিতপাব। ধন্যবাদ আপু

ইনশাআল্লাহ, ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আসলে গ্রামের বাড়িতে সকলকে নিয়ে ঈদের আনন্দটা খুবই বেশি ভালো লাগে। সবুজ প্রকৃতি গ্রামের পরিবেশের মধ্যে ঈদের আনন্দ আপনারা আরো বেশি ভালো হোক এই দোয়া করি এবং আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারন, দেখে ভালো লাগলো।

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.030
BTC 69828.11
ETH 3825.90
USDT 1.00
SBD 3.55