চিকেন মোমো ও গিট্টু সিঙ্গারা রেসিপি( ১০% লাজুক শেয়াল এবং ৫% এবিবি স্কুল)

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন?
সারাদিন সংসারের কাজ,বাচ্চা সামলিয়ে, উদ্যোগের কাজ, সব সামলিয়ে আমার এই নতুন পরিবারকে সময় দেওয়ার সময় হারিয়ে ফেলছি।
তাও চেষ্টা করি অন্তত একটা হলেও পোস্ট করতে।
আজকে আপনাদের সাথে আমার দুইটা খুশির কারণ শেয়ার করবো।
১.জুস প্রতিযোগিতায় এত আপু-ভাইয়াদের মধ্যে আমি চতুর্থ স্থান অর্জন করেছি, এতে আমি অনেক খুশি।
২.আজকে আমার জন্মদিন🤭
আমি আমার বাবা মায়ের একমাত্র কন্যা সন্তান। আজকের দিনে আমি তাদের ঘর আলো করে দুনিয়াতে আসলাম।
সবাই আমার জন্য দোয়া করবেন।

আজকে আমি আপনাদের মাঝে চিকেন মোমো, গিট্টু সিঙ্গারার রেসিপি শেয়ার করব।

IMG_20220416_000514.jpg

IMG_20220415_205112.jpg

চলুন শুরু করা যাক,

মোমো রেসিপি
ক্রমিক নংউপকরণ
ময়দা
মুরগির মাংস
গাজর
পেঁয়াজ
লবণ
চিনি
কাঁচা মরিচ
কালো জিরা
সয়া সস
১০গুল মরিচের গুঁড়ো
রন্ধন প্রণালী

ধাপ-১

IMG_20220416_045828.jpg

প্রথমে একটা পরিষ্কার পাত্রে পরিমাণমতো ময়দা নিব। তারপর অল্প পরিমাণ লবণ ও অল্প পরিমাণ চিনি,কালোজিরা, সম পরিমাণ তেল দিয়ে ভালো করে মিক্সড করে নেব, তারপর কুসুম গরম পানি দিয়ে আস্তে আস্তে ডো তৈরি করব।

ধাপ-২

IMG_20220415_205202.jpg

এবার ডো টা ২০ মিনিটের জন্য রেস্টে রাখতে হবে।

ধাপ-৩

IMG_20220416_000422.jpg

এবার পেঁয়াজ, কাঁচামরিচ, গাজর কুচি করে কেটে নিব।

ধাপ-৪

IMG_20220415_205246.jpg

এবার মুরগির মাংস কিমা করে নিব।
##ধাপ-৫ ##

IMG_20220415_205213.jpg
এবার সব উপকরণ একে একে তেলের মধ্যে দিয়ে দেবো একটা পাত্রে অল্প তেল দিব ।
তারপর পেয়াজ কুচি, গাজর কুচি,, মরিচ কুচি সব একসাথে কিছুক্ষণ কষিয়ে নিব,তারপর মুরগির কিমা দিয়ে দিব। এবার পরিমাণমতো লবণ, গোলমরিচ গুঁড়া, একচিমটি চিনি ও সয়া সস দিয়ে সব উপকরণ একসাথে ভালো করে মিক্সড করে নিব।

ধাপ-৬

IMG_20220416_000343.jpg
এবার ডোটাকে ছোট ছোট রুটি বানিয়ে এভাবে বিভিন্ন ডিজাইনের মোমো বানিয়ে নিব।

ধাপ-৭

IMG_20220416_000514.jpg
এবার ভাল করে স্টিম করে নিতে হবে।
রেডি হয়ে গেলো মোমো।

গিট্টু সিঙ্গারা

IMG_20220415_205112.jpg
গিট্টু সিঙ্গারাতে মোমোর মত সব উপকরণ ব্যবহার করা হয়েছে। কিন্তু ভিতরের পুরটা আলাদা।
গিট্টু সিংগারাতে পেঁয়াজ, কাঁচামরিচ, সিদ্ধ আলু, সিদ্ধ ছোলা ব্যবহার করছি।

IMG_20220415_205146.jpg

এবার সিঙ্গারা বানিয়ে ডিপ ফ্রাই করছি, খেতে কিন্তু অনেক মজা হয়েছে ইয়াম্মি।।
সবাইকে ধন্যবাদ
ভালো থাকবেন,

Sort:  
 2 years ago 

গিট্টু সিঙ্গারা নামটা তো বেশ ভালো,😉।যাই হোক খেতে নিশ্চয়ই অনেক ভালো হয়েছে। চিকেন মোমো খেতে আমার ভালোই লাগে।যাই হোক আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।শুভ কামনা রইল।

 2 years ago 

প্রথমেই আপনাকে অভিনন্দন আপু জুস প্রতিযোগিতায় চতুর্থ হওয়ার জন্য। তাছাড়া জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আপনার আজকের দুটি রেসিপি আমার কাছে খুব ভালো লেগেছে। চিকেন মোমো এমনি আমার কাছে খুবই পছন্দের আপনার মোমো দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে।

ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

খেয়েছি হয়তো অন্যভাবে কিন্তু নামটা আমার কাছে একদমই নতুন মনে হচ্ছে । আপনার চিকেন মোমো ও গিট্টু সিঙ্গারা রেসিপি দেখে আমার কাছে খুব ভালো । আপনি খুব চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

এক কথায় অসাধারণ। চিকেন মমো সবসময় আমি বাহিরে রেস্টুরেন্টে খেয়েছি।বাসায় কখনো রান্না করে দেখা হয় নাই। তবে আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আর আবার নতুন একটা রেসিপির নাম শুনলাম। সেটা হচ্ছে গিট্টু সিঙ্গারার রেসিপি। এক কথায় অসাধারণ। আপনি খুব সুন্দর করে সবকিছুর বর্ণনা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। এরকম সুন্দর কিছু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রথমেই আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা জানাই আপু 😍। শুভ হোক আপনার আগামী দিনের পথ চলা।

তবে সত্যিই নতুন নতুন এসে এরকম একটা বড় প্রতিযোগিতায় একটা ভালো অবস্থানে থাকতে পারা সত্যিই দারুণ ব্যাপার। তবে আপনার প্রতিভা আছে ধারাবাহিক হন এবং লেগে থাকুন ভালো কিছুই হবে সামনে।

অসংখ্য ধন্যবাদ, দোয়া করবেন ভাইয়া

 2 years ago 

জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল ।চিকেন মোমো আমার অনেক পছন্দ। গিট্টু সিঙ্গারা নামটা ভালো লেগেছে আমার কাছে। দেখে মনে হচ্ছে খাবারটি খুবই টেষ্টি হয়েছে। এই খাবারগুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। খুব সুন্দর করে প্রতিটি ধাপে ধাপে মজাদার খাবারের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

ধন্যবাদ আপু

 2 years ago 

আসলে আপনাকে অভিনন্দন আপনি জুস প্রতিযোগিতায় চতুর্থস্থান অর্জন করেছেন। আসলে অর্জনটা অনেক কিছু। আপনার জন্য সামনে অনেক অনেক পথ খোলা আছে আশাকরি আপনি জয়েন করবেন এবং অর্জন করবেন নিজের দক্ষতা খাটিয়ে। আপনাকে জন্মদিনের শুভেচ্ছা রইল। আশা করি আজকের দিনটা খুব সুন্দর ভাবে অতিবাহিত করবেন এবং তথাপি রান্নায় আসা যাক।চিকেন মোমো গিট্টু সিঙ্গারা এটা দারুন ছিল। দারুণ দক্ষতায় রান্নাটি সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে সিঙ্গারা তৈরি করেছেন। এবং আমাদের মাঝে সিঙ্গারা তৈরির পদ্ধতি সমূহ খুব চমৎকারভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আসলে গরম গরম সিঙ্গারা খেতে খুব ভালো লাগে। এত অসাধারন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ধন্যবাদ জানাই।

ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

চিকেন মোমো ও গিট্টু সিঙ্গারা রেসিপি অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই খেতে ইচ্ছে করলো। আসলে রেসিপির উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে এবং রেসিপি ধাপে ধাপে উপস্থাপন দেখে আমিও শিখে নিলাম। পরবর্তীতে আমিও তৈরি করবো। শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া, ট্রাই করে দেখবেন খেতে কিন্তু অনেক মজা

 2 years ago 

চিকেন মমো এবং গিট্টু সিংগারা দেখেই তো লোভ লাগছে খুব।অনেক অনেক সুন্দর এবং লোভনীয় রেসিপি ছিল ধন্যবাদ আপনাকে গুছিয়ে উপস্থাপনা করার জন্য।

ধন্যবাদ ভাইয়া

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58968.99
ETH 2825.19
USDT 1.00
SBD 2.24