বিষয়ঃ শেয়ার করো তোমার বৃষ্টির দিনের মজার কোন অনুভূতি(10% for shy- fox & 5% for abb-school)

আমার বাংলা ব্লগের প্রতিযোগিতা-১৯

আজ বৃহস্পতিবার,১৬ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ। ৩০ জুন, ২০২২ ইং,২৯ জ্বিলকদ, ১৪৪৩ হিজরি। বর্ষাকাল।

আসসালামু আলাইকুম

হ্যালো..!!
আমার প্রিয় বাংলা ব্লাগ বাসি
সবাই কেমন আছেন? আমিও অনেক ভালো আছি আলহামদুলিল্লাহ। আবার ও আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।সবার প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা প্রকাশ করে আজকের পোস্ট লেখা শুরু করতেছি।

বিষয়ঃ শেয়ার করো তোমার বৃষ্টির দিনের মজার কোন অনুভূতি

কখনো টিনের ঘরে ঘুমায় নাই তাই টিনের চালের বৃষ্টির আওয়াজ কেমন জানতাম না।
বিয়ের পর পাঁচ বছরের মধ্যে প্রথমবার গ্রামের বাড়িতে ঈদ করতে আসলাম। গ্রামে বাড়ি করা হচ্ছে, আমার পরীক্ষা ছিল, শ্বশুর অনেক অসুস্থ ছিল এসবের মধ্যে আর কক্সবাজার যাওয়া হয় নাই। তাই এবার সৌভাগ্য হলো টিনের চালের বৃষ্টির শব্দ শোনার, অন্যরকম অনুভূতি কাজ করতেছিল।
বৃষ্টি পড়লে আমি ফ্যানটা আস্তে করে বন্ধ করে রাখতাম যাতে বৃষ্টির শব্দ শুনতে পায়

IMG_20220630_001317.jpg

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি বৃষ্টির দিনে কিছু না বলা অনুভূতির কথা

IMG_20220629_123643.jpg

বৃষ্টি পরে উঠানে বৃষ্টির পানি জমে পুকুরের মত হয়ে গেছে, সেই বৃষ্টির পানিতে দ্বিতীয়বার যখন বৃষ্টি পড়ে তখন আমি মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি সে বৃষ্টির ফোটা যখন পানির উপর পড়ে। তখন আমি স্বপ্নে চলে যায় স্মৃতি রোমন্থনে, আমি আর আমার প্রিয় হাত ধরে সমুদ্রের পাশে নুপুর পরা খালি পায়ে বৃষ্টির মধ্যে হাঁটতে ছিলাম।আমার পরনে ছিল আকাশী কালারের শাড়ি, সাদা ব্লাউজ, তার পরনে ছিল আকাশী কালারের পাঞ্জাবি, সাদা পায়জামা।আমার কোলা চুল এলোমেলো বাতাসে উড়ছিল, কানের পাশে গুঁজে দিলাম শিউলি ফুল, হাত ভর্তি রেশমি চুরি। ও আমার দিকে মুগ্ধ নয়নে তাকিয়ে আছে😱 ওর ভাষায়, আজ তোমাকে অপ্সরার মত লাগছে।আমি তো লজ্জায় দুহাত দিয়ে মুখ লুকিয়ে রাখলাম।

কারো ডাকে যেন বাস্তবতায় ফিরে এলাম, দেখতেছি পায়ের উপরে পানি গড় গড় করে বাসায় ঢুকে যাচ্ছে।
দেততেরি, স্বপ্নটা ভেঙে গেল বাস্তবতা কত কঠিন দেখেন

IMG_20220629_123333.jpg

আকাশ বেশ ভারী
মেঘ জমে আছে অন্ধকারাচ্ছন্ন
এখনি নামিবে বৃষ্টি
আহা কি আনন্দ
আজি ঝর ঝর হাওয়ায়
আসিবে বৃষ্টি

IMG_20220629_123403.jpg

আহা কি আনন্দ আকাশে বাতাসে
এসে গেল বৃষ্টি
বৃষ্টির ফোঁটা যখন পানির উপর পড়ে
তখন আমার মনের অনুভূতি অন্যরকম কাজ করে
কাছের মানুষ যখন দূরে থাকে
তখন কারে বুঝাব মনের দুঃখ
আমারে ছাড়িয়া বন্ধু কই গেলারে

IMG_20220624_095708.jpg

বৃষ্টি যখন টিনের চালের উপর ঝুমঝুম করে পরে তখন আমার কাছে এত ভালো লাগে, আমার ঘুম ভেঙ্গে গেলে আমি শুধু কান পেতে বৃষ্টির ঝুম ঝুম আওয়াজ টা শুনি, তখন আমার কাছে মনে হয় সব কিছু স্বপ্নের মত

IMG_20220619_180027.jpg

কয়েকদিনের টানা বৃষ্টিতে বাসার ভেতরে পানি ঢুকে গেছে। সবাই কত দুঃখ প্রকাশ করতেছে আর আমার ভিতরে ভিতরে অনেক আনন্দ হচ্ছে কারণ এগুলো আমি আগে কখনো দেখি নাই।
আমার কাছে সবকিছু স্বপ্নের মত লাগতেছে

IMG_20220619_071027.jpg

যখন অল্প পানি ঢুকছিল তখন ইট দিয়ে হাঁটতে পারছিলাম এরপর হাঁটু সমান পানি হয়ে গেল

IMG_20220618_090950.jpg

চুলার ভিতর পানি ঢুকে গেছে আমার শাশুড়ি দুঃখপ্রকাশ করতেছে আর আমি ভেতরে ভেতরে আনন্দিত কারণ এই রকম দৃশ্য আমি আগে কখনো দেখি নাই।। আমি সবার আড়ালে লুকিয়ে লুকিয়ে ছবি তুলতে ছিলাম আর মনে মনে হাসতে ছিলাম

IMG_20220618_091017.jpg

হাটার রাস্তা পানিতে ডুবে গেছে

IMG_20220625_184856.jpg

মিস্ত্রিদের ব্যবহারের জন্য পায়খানা বানিয়ে দেওয়া হয় ওটাও পানিতে তলিয়ে গেছে।আর আমার কাছে এই সব কিছু দেখে হাসি পাচ্ছে

IMG_20220618_091337.jpg

বৃষ্টির দিনে বাচ্চারা বাইরে বের হতে পারছেনা তাই খাটের উপর খেলনা পাতি নিয়ে বসে বসে খেলতেছে কি আর করা

IMG_20220629_235944.jpg

বৃষ্টির দিনে কার কি খেতে ভালো লাগে কমেন্ট করে জানাবেন, আমরা কিন্তু বৃষ্টি পড়লে চাল ভাজা, বিভিন্ন ধরনের বিচি ভাঙ্গা একসাথে মিক্স করে বসে বসে খাই, আর বৃষ্টি পড়লে তো ভুয়া ভাত (আমাদের আঞ্চলিক ভাষায় বলে খুদ ভাত) মুরগির মাংস, বিভিন্ন ধরনের ভর্তা, আমের চাটনির হলে তো কথাই নেই।

W3Wlocation
Device : Poco MP3
Location : Anwara

আমার অনুভূতি সবার কাছে কেমন লাগছে জানাবেন? আজকে আর নয় কাহিনী অনেক লম্বা হয়ে যাচ্ছে আল্লাহ হাফেজ
Sort:  
 2 years ago 

আমার কাছেও টিনের চালের উপর আওয়াজ টা বেশ ভালো লাগে।বেশ উপভোগ করি আমি।খুব সুন্দর লিখেছেন।আপনার জন্য শুভ কামনা রইলো ।

একদম আপু অনেক ভালো লাগে আমারও ধন্যবাদ আপু আপনার মূল্যবান বক্তব্য দেওয়ার জন্য

বৃষ্টি কারো জন্য আশিরবাদ আবার কারো জন্য কান্নার কারন।

তাই তো দেখতেছি বাস্তবতা বড়ই কঠিন

 2 years ago 

আপনি এই কনটেস্টে অংশগ্রহণ করেছেন দেখে খুবই ভালো লাগলো। মোটামুটি সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আশা করি সামনের প্রতিযোগিতারই আরো ভালোভাবে অংশগ্রহণ করবেন।

ধন্যবাদ ভাইয়া, কনটেস্টের ফলাফল কি জানানো হয়েছে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61