লেভেল ৩ হতে আমার অর্জন - (10% for shy-fox & 5% for abb-school)

আসসালামু আলাইকুম

কেমন আছেন সবাই?
অনেকদিন পরে level 3 এর লিখিত পরীক্ষা দেওয়ার সৌভাগ্য হলো

IMG_20220626_123616.jpg

Level 3 থেকে এতদিন যা শিখলাম আজকে সবার সামনে তুলে ধরার চেষ্টা করলাম।আমি এতদিন ধরে যতটুকু বুঝলাম তা লিখার মাধ্যমে প্রকাশ করার জন্য চেষ্টা করছি। আশা করি ভুলত্রুটি হলে সবাই আমাকে একটু জানিয়ে দিবেন

পরীক্ষা দেওয়ার জন্য প্রস্তুতি নিলাম চলুন শুরু করি

প্রশ্ন- ১ঃ মার্কডাউন কি ?

উত্তরঃ
আমাদের কনটেন্ট কে সুন্দরভাবে উপস্থাপন করতে চাইলে এবং লেখাকে দৃষ্টি নন্দন করতে চাইলে, নির্দিষ্ট কিছু কোড ব্যবহার করতে হবে, যাদেরকে আমরা মার্কডাউন বলে থাকি।

প্রশ্ন- ২ঃ মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?
উত্তরঃ
একটি কন্টেন্টের ভিতর অনেক গুরুত্বপূর্ণ বিষয় থাকে। । যদি মার্কডাউন কোড ব্যবহার করে হাইলাইট করা হয়, তাহলে সহজে পাঠকের নজরে আসবে। তখন পুরা কনটেন্ট এর মধ্যে গুরুত্বপূর্ণ লেখাটি বুঝতে পাঠকের সহজ হবে।

প্রশ্ন-৩ঃ পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তরঃ

সাধারণত পোস্টের ভিতর আমরা যে মার্কডাউন কোডগুলো ব্যবহার করে থাকি, সেগুলোকে তিনটি মাধ্যমে আমরা প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করতে পারি।

প্রথমত আমরা যে মার্কডাউনের কোডগুলো ব্যবহার করি, সেগুলোর আগে ৪ টি স্পেস ব্যবহার করতে হবে।

দ্বিতীয় মার্কডাউনের কোডগুলো ব্যবহারের আগে এবং পরে যদি আমরা ( ' ) চিহ্ন ব্যবহার করা।

সর্বশেষ লেখার শুরু এবং শেষে (`) চিহ্ন ব্যবহার করি তাহলেও মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে দৃশ্যমান করে দেখানো যাবে।

প্রশ্ন-৪ঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

উত্তরঃ ইনপুট

userpoststeempower
user110500
user220900

আউটপুট
|user|post|steempower|

|----|----|------|

|user1| 10| 500|

|user2| 20| 900|

প্রশ্ন-৫ঃ সোর্স উল্লেখ করার নিয়ম কি ?

উত্তরঃ৩য় বন্ধনীর [] ভিতর সোর্স উল্লেখ করতে হবে। তারপর ১ম বন্ধনীর ভিতর উৎস লিখতে হবে।

উদাহরণঃ
[সোর্স] (লিংক)

প্রশ্ন-৬ঃ বৃহৎ হতে ক্ষুদ্র - ক্রমিকভাবে ১ হতে ৬ পর্যন্ত হেডার গুলোর কোড লিখুন।

উত্তরঃ ইনপুট

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

আউটপুট

আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি
আমি লেভেল-৩ এর এক্সাম দিচ্ছি

প্রশ্ন-৭ঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।
উত্তরঃ

< div class="text-justify">

< /div>

প্রশ্ন-৮ঃ কনটেন্টের টপিকস নির্বাচনে কোন বিষয়ের উপর বেশী গুরুত্ব দেয়া উচিত?

উত্তরঃ

কন্টেন্ট মূলত তিন রকমের।

১.ভিডিও
২. অডিও এবং
৩. টেক্সট

কনটেন্টে টপিকস নির্বাচনে টেক্সট কনটেন্ট এর উপর আমাদের বেশি গুরুত্ব দেয়া উচিত। একটা কনটেন্ট পরিপূর্ণতা পাওয়ার জন্য জ্ঞান, সৃজনশীলতা এবং অভিজ্ঞতা অবশ্যই দরকার।

প্রশ্ন-৯ঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে সেই টপিকস এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরী কেন ?

উত্তরঃ কোন টপিকস এর উপর ব্লগ লিখতে গেলে আমাদের সেই টপিকস সম্পর্কে সঠিক জ্ঞান থাকতে হবে। সে টপিকস সম্পর্কে যদি সঠিক জ্ঞান না থাকে তা হলে কন্টেন্টটি কখনো পরিপূর্ণতা পাবে না, আর একটি কনটেন্ট যদি পরিপূর্ণতা না পায়, তাহলে পাঠকের কাছে পড়ার আগ্রহ থাকে না।
যেমন আমি একটা রেসিপি পোষ্ট শেয়ার করেছি, ওখানে যদি ভ্রমণ কাহিনী নিয়ে লিখি তাহলে তা কখনো ভালো ব্লগ হবে না।

প্রশ্ন-১০ঃ ধরুন প্রতি STEEM কয়েনের মূল্য $0.50 । আপনি একটি পোস্টে $7 এর ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রেওয়ার্ড পাবেন ?

উত্তরঃ
কিউরেটর হিসেবে ৩.৫ [USD] কিউরেশন রেওয়ার্ড পাব।

প্রশ্ন-১১ঃ সর্বোচ্চ কিউরেশন রেওয়ার্ড পাওয়ার কৌশল কি?

বড় ভোট দেওয়া, কোন পোস্ট পাবলিশ হওয়ার ৫ মিনিট পর ভোট দেওয়া এবং ৬ দিন ১২ ঘন্টা পার হবার আগে ভোট দেওয়া।
আরো একটা সুবিধা আছে, যে সকল পোস্টে বড় বড় ভোট পড়ার সম্ভাবনা আছে, ঐ সকল পোস্টে ৫ মিনিট পূর্ণ হওয়ার আগে যদি আমরা ভোট দিয়ে থাকি তাহলে কিছু রেওয়ার্ড হারালেও অনেক লাভবান থাকবো।

প্রশ্ন-১২ঃ নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে, নাকি @heroism
এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে…?

যদি আমার নিজের স্টিম পাওয়ার কম থাকে অথবা স্টিম পাওয়ার ভালই আছে কিন্তু ভাল ভাল কনটেন্ট বাচাই করার মত হাতে সময় নাই সেক্ষেত্রে @heroism এ ডেলিগেশন করাটা ভাল হবে। আর হাতে সময় আছে এবং এসপিও ভাল আছে তখন নিজে কাজ করলে ভাল।

@alsarzilsiam

Sort:  
 2 years ago 

প্রশ্ন-৪ঃ নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে? মার্কডাউন কোডগুলো উল্লেখ করুন।

টেবিলটি ঠিক মত হয়েছে কিন্তু এর মার্কডাউন টি ঠিক হয়নি। এটি ঠিক করে নিবেন।

প্রশ্ন-৭ঃ টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

এখানে কোডিংটি শো হয় নি।

এগুলো ঠিক করে আমাকে মেনশন দিবেন, ধন্যবাদ।

 2 years ago 

স্টিমিট প্লাটফর্ম সম্পর্কে এবিবি স্কুলের ক্লাস থেকে অনেক কিছু শিখতে ও জানতে পেরেছেন। যেটা আপনার অর্জিত জ্ঞান আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। যা ধারা অনেকে উপকৃত হবে আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া আশা করি পাশে থাকবেন দোয়া করবেন, যাতে আরো অনেক এগিয়ে যেতে পারি আপনাদের মত, আপনার জন্য ও দোয়া রইল

 2 years ago 

level3 থেকে আপনি অনেক কিছু শিখতে পেরেছেন দেখা যাচ্ছে ‌‌। লেভেল ৩ এর পরীক্ষা দিয়েছেন দেখেও ভীষণ ভালো লেগেছে আমার। আমি নিজেও পরীক্ষাগুলো দিয়েই ভেরিফাইড হয়েছে । এভাবে সামনের দিকে এগিয়ে যান আপনার জন্য শুভকামনা ও ভালোবাসা রইলো।

অসংখ্য ধন্যবাদ ভাই আশা করি পাশে থাকবেন দোয়া করবেন, আপনার জন্য ও দোয়া রইল

 2 years ago 

লেভেল-৩ থেকে মার্কডাউন এর ব্যবহার গুলো যত পরিষ্কারভাবে বুঝতে পারবেন এবং শিখতে পারবেন ততই আপনার জন্য সার্বিকভাবে মঙ্গল হবে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া পাশে থাকবেন, আপনার মূল্যবান বক্তব্য দেয়ার জন্য অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনি সুন্দর ভাবে level3 পরীক্ষা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে আমার খুবই ভালো লেগেছে। আশা করি খুব শীঘ্রই লেভেল ফর ফাইভ পাস করে ভেরিফাইড মেম্বার হয়ে যাবেন এবং আমাদের সাথে একত্রে কাজ করবেন।

ইনশাআল্লাহ, অসংখ্য ধন্যবাদ ভাইয়া আশা করি সব পরীক্ষা ভালো ভাবে পাস করে ভেরিফাইড মেম্বার হওয়ার চেষ্টা করব ধন্যবাদ পাশে থাকবেন

 2 years ago 

আপনার লেভেল 3 এর পোস্ট দেখে আমার কাছে ভাল লাগল কেননা আপনি বুঝতে পেরে গিয়েছেন level3 সম্পর্কে। আসলে স্টিমেট প্লাটফর্মে আমাদের পোষ্ট গুলোকে সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে লেখার জন্য এই লেবেলটি খুবই গুরুত্বপূর্ণ। আপনার জন্য শুভকামনা রইল পরবর্তীতেও আপনি প্রত্যেকটি লেভেল উত্তীর্ণ হয়ে ভেরিফাইড মেম্বারে যুক্ত হয়ে যাবেন।

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান বক্তব্য দেওয়ার জন্য দোয়া করবেন পাশে থাকবেন

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60202.34
ETH 2423.33
USDT 1.00
SBD 2.43