রেনডম ফটোগ্রাফিঃ বিভিন্ন ফুলের ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ০২ সেপ্টেম্বর ২০২৩ ইংঃ।

বাংলায় ১৮ ভাদ্র ১৪৩০ খ্রিঃ।

আরবি ১৬ সফর ১৪৪৫ হিঃ।


আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমার পোস্টের বিষয়বস্তু হলো রেনডম ফটোগ্রাফি । বেশ কয়েকটি ফুলের ছবি নিয়ে আমি আজকে আমার পোস্ট সাজিয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো সবার ভালো লাগবে।


ফটোগ্রাফি ১

IMG_20230901_160009.jpg

প্রথম যে ফুলের ছবিটি দেখছেন এই ফুলের নাম বাগানবিলাস ফুল৷ অনেকেই আবার গেইট ফুল বলে থাকে। কারন অনেকেই শখ করে গেটে এই ফুল লাগিয়ে থাকে। বিভিন্ন কালারের ফুল হয়। কলম করে এক গাছে বিভিন্ন কালারের ফুলের কলম করা হয়। এই ফুল গুলা দেখতে খুবই সুন্দর লাগে।

ফটোগ্রাফি ২

IMG_20230901_180255.jpg

এই ফুলটা দেখেই হয়তো সবাই চিনে ফেলেছেন। হ্যা এইটা পেপে ফুলের ছবি। এই ফুলটা খুবই সাধারণ ফুল। অনেকেই হয়তো ভাবতে পারেন আমি এই ফুলটা কেনো শেয়ার করলাম। আমার কাছে এই ফুলের গন্ধ অনেক ভালো লাগে। নাকের কাছ থেকে এই ফুলের গন্ধ নিলে খুব সুন্দর একটি সুঘ্রাণ পাওয়া যায়। যদিও কোন ফুল নাকের কাছ থেকে সুঘ্রাণ নেওয়া ঠিক না।

ফটোগ্রাফি ৩

IMG_20230901_160141.jpg

এই ছবিতে আপনারা যে ফটো দেখছেন এই ফটোটি হল জবা ফুল । ফুলটি এখনো ভালোভাবে ফোটেনি। এই জবা ফুলটি উন্নত জাতের। ফুলটি সম্পূর্ণভাবে ফুটলে অনেক বড় হয় আর দেখতেও অনেক সুন্দর লাগে।

ফটোগ্রাফি ৪

IMG_20230902_061805.jpg

এই ফুলটি আমার পরিচিত না। আমাদের অফিসের গেইটের সামনে এই ফুল গাছটি লাগানো হয়েছিলো। ফুল গাছ হিসেবে এই গাছটি লাগানো হয়েছিল না। গাছটি পাতা খুব গন্ধ। যার কারণে সবাই বলতো এটা কোন ফুল গাছ না।কেটে ফেলাই ভালো। কিন্তু গাছটি বড় হওয়ার সাথে সাথে এ রুপ পাল্টে গেল। ফুলের কড়ি আসা শুরু করলো। তারপর খুব সুন্দর সুন্দর ফুল ধরতে লাগলো।

ফটোগ্রাফি ৫

IMG_20230901_160138.jpg

এই ফুলটি সবার কাছে অতি পরিচিত আমাদের আঞ্চলিক ভাষায় এই ফুলটিকে কাটগোলাপ বলা হয়।ফুলটি আকারে ছোট হয় ফুলের গায়ের রং সাদা অসংখ্য পাপড়ি দ্বারা ফুলটি পরিবেশিত। ফুলটি হালকা মিষ্টি গন্ধ যুক্ত। সবুজ পাতার ফাঁকে ফাঁকে ফোটা ফুলগুলো দেখতে খুবই সুন্দর লাগে।

ফটোগ্রাফি ৬

IMG_20230901_160109.jpg

এই ফুলটার নাম ম্যান্ডাভিলা। একদম অপরিচিত ফুল আমার কাছে। কিন্তু ফুলটা আমার কাছে খুবই ভালো লেগেছে। গাছটি আকারে ছোট। গাছের পাতা গাড় সবুজ বর্নের।

ফটোগ্রাফি ৭

IMG_20230901_160106.jpg

এ ফুলটা সম্পর্কে আমিও আগে অবগত ছিলাম না। এর ন অ আমি জনতাম না। পরে আমার এক বড় আপুর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছিলো সেখান থেকে এই ফুলের সাথে পরিচিত হয়েছি। জানতে পারলাম এই ফুলের নাম নাঁগচাপা। ওটা দেখতে বেশ সুন্দর আমার কাছে ফুলটা দেখতে বেশ ভালই লাগে। সবুজের মাঝখানে হলুদের হালকা ছোয়াই ফুলকে অনেক গুণ বেশি সুন্দর করেছে।

আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন। আমার জন্য দোয়া করবেন। লেখার ভেতর ভূল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Banner_New.png

Sort:  
 last year 

ফুল সৌন্দর্যের প্রতীক। ফুল ভালোবাসার প্রতীক। আজকে আপনি আমাদের মাঝে বিভিন্ন রকমের ফুলের অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে সাদা রঙের নাঁগ চাপা ফুলের ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। আজকেই মূলত আপনার এই পোস্টের মাধ্যমে এই ফুলের নাম জানতে পারলাম। ধন্যবাদ জানাচ্ছি ফুলের ফটোগ্রা আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 11 months ago 

ফুল আমার খুব ভালো লাগে। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 last year 

চমৎকার কিছু ফুলের আলোকচিত্র আমাদের মাঝে শেয়ার করেছেন সত্যি দেখে একদম মনটা ভরে গেল।
প্রতিনিয়তই ফটোগ্রাফি পোস্ট দেখি আমার খুব ভালো লাগে এটা।
আপনার ফটোগ্রাফির মধ্যে বিশেষ করে বাগান বিলাস সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।

 last year 

ধন্যবাদ ভাই এত সুন্দর মতামতের জন্য। বাগান বিলাস ফুল অনেক সুন্দর। একটি গাছে একসাথে যখন অনেকগুলো ফুল ফোটে তখন দেখতে খুব ভালো লাগে। দেখে মনে হয় যেন ফুলের পাহাড়।

 last year 

খুব সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। সবগুলো ফটোগ্রাফি ভালো ছিল। তবে বিশেষ করে জবা ফুলের ফটোগ্রাফি এবং পেপে ফুলের ফটোগ্রাফি ভালো লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

ভালো লাগে তখনই যখন কেউ ভালো কিছু কমেন্ট করে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বিভিন্ন ধরনের ফুলের রেনডম ফটোগ্রাফি। আপনার শেয়ার করা প্রতিটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছে। আসলে মামা ফটোগ্রাফি পোস্ট করলে লোকেশন দিতে হয় আপনি হয়তো লোকেশন দিতে ভুলে গিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ মামু তোমার সুন্দর মত প্রকাশের জন্য

 last year 

একেবারে শেষের ফুলটা বেশ চমৎকার। যদিও ওটার নাম নাগচাঁপা ফুল। তবে ওটা দেখতে অনেক টা কাঁঠগোলাপ এর মতো। এবং আপনার অন্য ফুলগুলোর ফটোগ্রাফিও বেশ চমৎকার ছিল। বাগানবিলাস ফুলটা আমার বেশ পছন্দের একটা ফুল।

 11 months ago 

ধন্যবাদ ভাই।

 last year 

আমার বাংলা ব্লগ কমিউনিটির প্রতিটি সদস্য এখন অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করে এই কমিউনিটিতে, যেটা সত্যিই অনেক বেশি প্রশংসনীয়। আপনি দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে আজকে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলো আপনি খুবই চমৎকারভাবে দক্ষ হতে ক্যাপচার করেছেন বোঝাই যাচ্ছে। ৩,৬ এবং ৭ নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি আকর্ষণীয় লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার প্রশংসা মূলক মতামতের জন্য ধন্যবাদ ভাই।

 last year 

ছোট ভাই খুব সুন্দর কিছু ফুলে ফটোগ্রাফি করেছো তোমার ফটোগ্রাফি গুলো ভীষণ ভালো লেগেছে। ভোর হলো সৌন্দর্যের প্রতিকার ফুলে ফটোগ্রাফি গুলো দেখতে অনেক ভালো লাগে। ফটোগ্রাফির পাশাপাশি ফুলের খুব সুন্দর বর্ণনা করেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 last year 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর ছিল। বিশেষ করে বৃষ্টি ভেজা কাঠগোলাপের ফটোগ্রাফি অনেক ভালো লেগেছে। তাছাড়া কাগজ ফুলের ফটোগ্রাফিও খুবই সুন্দর ছিল। অন্যান্য ফুলের ফটোগ্রাফি গুলো আপনি চমৎকার করেছেন। অনেক ধন্যবাদ রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপু গঠন মূলক মন্তব্য করার জন্য।

 last year 

ভাই ফুলের ফটোগ্রাফি গুলো আমি সবসময়ই অনেক বেশি পছন্দ করি। কারণটা হলো ফুল সৌন্দর্যের প্রতীক। প্রতিটি ফটোগ্রাফির সাথে সুন্দর উপস্থাপন করেছেন এজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 11 months ago 

ফুল অন্যরকম একটা ভালোবাসার বস্তু। ফুল ভালোবাসে না এমন মানুষ নাই। ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45