ভিডিওগ্রাফি - ড্রাগন গাছের ভিডিওগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।

আজ ০১ সেপ্টেম্বর ২০২৩ ইং:।

বাংলায় ১৭ ভাদ্র ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ১৫ সফর ১৪৪৫ হি:।



হ্যালো বন্ধুগণ প্রতিদিনের ন্যায় আমি আবার হাজির হয়েছি আপনাদের মাঝে নতুন কিছু নিয়ে। আজকে আমি আপনাদের মাঝে ড্রাগন ফলের ভিডিওগ্রাফি শেয়ার করব।

IMG_20230829_171422.jpg

আশাকরি কমবেশি সবাই উপরে ফলটি সবাই চিনে থাকবেন ওপরে যে ফলটি দেখছেন তার নাম ড্রাগন ফল। বেশ কিছুদিন ধরে এই ফলটি খুব জনপ্রিয়তা পেয়েছে আমাদের দেশে। এ ফলটি আমাদের দেশে নানা জায়গায় উৎপাদন করা হচ্ছে। এর আগে বেশি এই ফলে প্রচলন ছিল না। মানুষের ফলে সম্পর্কে বেশি জানতোনা। কিন্তু এখন এই ফলটি এতটাই জনপ্রিয়তা পেয়েছে যার কারণে প্রতিটা ঘরে ঘরে এই ফল চাষ করা হচ্ছে। ছোট থেকে বড় সবাই এ ফলটি কম বেশি পছন্দ করে।

শখের বসে আমিও ড্রাগন গাছ লাগিয়েছিলাম। গাছ লাগানোর দুই বছর আমি কোন ফল পাইনি। এ বছর আল্লাহর অশেষ রহমতে ভালো ফলন হয়েছে।



IMG_20230829_172239.jpg



আমাদের দেশে দুইটি জাত দেখতে পাওয়া যায়। সাদা ও গোলাপী এই দুই ধরনের ড্রাগন আমাদের দেশে পাওয়া যায়। সাদা ড্রাগন ফলটি খেতে খুব একটা ভালো লাগে না। সাদা ফল দিয়ে একটু কম মিষ্টি। কিন্তু গোলাপি কালারের ফলটি ওই মিষ্টি এবং রসালো। আমি শখ করে ছাদে কয়েকটি গাছ লাগিয়েছিলাম এ বছর আমার গাছে বেশ ভালো ফলন হয়েছে। তার একটি ভিডিও আজকে আমি আপনাদের শেয়ার করলাম।

ভিডিও লিং

Source


পোস্ট তৈরির বিবরণী
শ্রেণীড্রাগন ফলের ভিডিওগ্রাফি
ডিভাইসরেডমি নোট ১১
পোস্ট তৈরি@ayaan001
লোকেশনকালিগঞ্জ, ঝিনাইদহ
আমার নিজের সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

Banner_New.png

Sort:  
 last year 

আজ আপনি আমাদের মাঝে ড্রাগন ফলের ভিডিওগ্রাফি শেয়ার করেছেন খুব সুন্দর হয়েছে। ভিডিও লেভেল দারুন ছিল এগিয়ে যান এভাবে শুভ কামনা রইলো।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই প্রশংসামূলক মন্তব্য করার জন্য। কেউ ভালো কিছু বললে ভালই লাগে কাজের গতিও বেড়ে যায়। ধন্যবাদ সুন্দর কথার মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য। আপনার জন্য রইল শুভকামনা।

 last year 

ড্রাগন ফল সবার কাছে জনপ্রিয়তা অর্জন করেছে। আপনি অনেক সুন্দর করে ভিডিওগ্রাফি করেছেন ভাইয়া। আমিও বাসায় টবে ড্রাগন গাছ লাগিয়েছি। যদিও সেটা খুবই ছোট। তবে ফল হলে অবশ্যই আপনাদের মাঝে শেয়ার করব ধন্যবাদ আপনাকে দারুন একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য ধন্যবাদ আপু। ড্রাগন ফল আমার কাছে খুবই পছন্দের।আমার ছেলে ও ড্রাগন খেতে অনেক পছন্দ করে।

 last year 

ড্রাগন ফল গুলো দেখতে ভীষণ সুন্দর। বাইরে থেকে ভেতরের অংশটুকু বেশি সুন্দর। আর আমরা সবাই জানি ড্রাগন ফল খেলে রক্ত তৈরি হয়। নিজের হাতে ড্রাগন গাছ লাগিয়ে সেই ফল খাওয়ার অনুভূতিটা অন্যরকম। ড্রাগন ফলে ভিডিও দেখে খুব ভালো লেগেছে। এত সুন্দর ফল আমাদের মাঝে ভিডিও করে দেখানোর জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

জি ভাই আপনি ঠিকই বলেছেন নিজের হাতে কোন কিছু তৈরি করে খাওয়ার ভেতরে মজাটাই আলাদা। ধন্যবাদ আপনার প্রশংসা মুখরিত মতামতের জন্য।

 last year 

ড্রাগন ফল আমার অনেক পছন্দের৷ বিভিন্ন ধরনের ড্রাগন ফল পাওয়া যায়৷ আপনি আজকে যে ড্রাগন ফলটি শেয়ার করেছেন সেটি খুবই সুন্দর হয়েছে এবং আপনার শেয়ার করা ভিডিওগ্রাফি আমি দেখে নিয়েছি৷ খুবই সুন্দরভাবে আপনি এই ভিডিওগ্রাফি করেছেন৷ আপনার ভিডিওগ্রাফির দক্ষতা অনেক ভালো৷

 last year 

ধন্যবাদ এত প্রশংসা মুখরিত মন্তব্যের জন্য। এ সকল মতামত কাজের আগ্রহ বাড়িয়ে দেয়।

 last year 

ড্রাগন ফলের দারুন একটা ভিডিওগ্রাফি ধারণ করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। দুই বছর পরে হলেও যে আপনার শখ করে লাগানো ড্রাগন গাছে ফল ধরেছে এটা জেনে খুবই ভালো লাগলো। এখন প্রায় সকলেই শখের বসে এই গাছটা বাড়িতে লাগাতে শুরু করে দিয়েছে।

 last year 

ধন্যবাদ এত সুন্দর মন্তব্যের জন্য। এখন প্রায় সবার সাদে ড্রাগন গাছ দেখা যায়।

 11 months ago 

নিজ হাতে ড্রাগন ফল তোলার মজাই আলাদা। আজ আপনি আমাদের মাঝে তেমনি একটি ভিডিও আপলোড করে দেখিয়েছেন। বেশ ভালো লাগলো আপনার এই ভিডিওটা দেখতে। যেখানে আপনি সুন্দর একটা কাটিং প্লাস দিয়ে ড্রাগন তুলছেন, ভালো লাগলো সুন্দর এই মুহূর্তটা।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59493.68
ETH 2649.33
USDT 1.00
SBD 2.45