অরিগামিঃ কার্ড বোর্ড দিয়ে সুন্দর একটি টেবিল ঘড়ি।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


আজ ২৭ মার্চ ২০২৪ ইং: রোজ বুধবার ।

বাংলায় ১৩ চৈএ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১৬ রমজান ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি টেবিল ঘড়ির অরিগামি পোস্ট নিয়ে হাজির হয়েছি। এই ধরনের অরিগামি তৈরি করতে কম বেশি সবারই অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। আশা করি আমার তৈরিকৃত দেওয়াল ঘড়ির অরিগামি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

IMG_20240327_141520.jpg

IMG_20240327_141616.jpg

প্রয়োজনীয় উপকরণ
কার্ড বোর্ড
রঙিন কাগজ
পেনসিল
আঠা
কাঁচি
স্কেল


প্রথম ধাপ

IMG_20240315_091847.jpg

প্রথমে র‍্যাপিং টেপের অবশিষ্ট অংশ ১" পরিমান মাপে গোল করে কেটে নিয়েছে।

দ্বিতীয় ধাপ

IMG_20240315_092313.jpg

এবার টেপ রোলের মাপে দুইটি কার্ড বোর্ড গোল করে কেটে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240315_092520.jpg

এবার কেটে নেওয়া কার্ড বোর্ড দুইটি টেপ রোলের দুই পাশে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240315_093510.jpg

এবার একটা নীল কালারের কাগজে টেপের ব্যাসার্ধের একটু কম করে একটি গোলাকৃতির কাগজ কেটে নিয়েছে।

পঞ্চম ধাপ

IMG_20240315_095415.jpg

এবার কাগজ দিয়ে সুন্দরভাবে জায়গায় আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি। কলম দিয়ে আমি মিনিটের কাঁটা গুলো একে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG_20240315_100124.jpg

এবার কার্ড বোর্ড দিয়ে ঘন্টা, মিনিট ও সেকেন্ডের কাটা তৈরি করে নিয়েছি।

সপ্তম ধাপ

IMG_20240315_100501.jpg

কাটাগুলা কালার কলম দিয়ে রঙ করে ঘড়ির মাঝখানে সুন্দর ভাবে আঠা দিয়ে লাগিয়ে দিয়েছি

অষ্টম ধাপ

IMG_20240315_100822.jpg

নবম ধাপ

IMG_20240315_100934.jpg

২" মাপে কার্ড বোর্ড কেটে নিয়েছি। এবং সেগুলা ভাঁজ করে ঘরের নিচে লাগিয়ে স্ট্যান্ড এর মতো তৈরি করে নিয়েছে।

দশম ধাপ

IMG_20240315_101138.jpg

এবার আমি কার্ড বোর্ড থেকে পাতলা করে দুইটি ১" মাপের দুইটি কাগজ বের করে নিয়েছি।

একাদশ ধাপ

IMG_20240315_101642.jpg

কাগজ দুইটা গোল করে পেচিয়ে দুইটি বেলের আকৃতির মতো তৈরি করে নিয়েছে। এটা দেওয়ার কারন যাতে দেখতে একটু সুন্দর লাগে।

দ্বাদশ ধাপ

IMG_20240327_141520.jpg

এভাবেই আমি কার্ড বোর্ড দিয়ে সুন্দর একটি টেবিল ক্লক/ ঘড়ি তৈরি করেছি।


পোস্টের ধরনঅরিগামি পোস্ট
তৈরিকারকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

ভাইয়া কার্ড বোড দিয়ে তৈরি করা আপনার অরিগ্যামিটি বেশ দারুন হয়েছে। আপনার অরিগ্যামি দেখে তো বেশ মুগ্ধ হলাম। আপনি বেশ সু্ন্দর করে অরিগ্যামি পোস্টের প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছন। ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আপনি কার্ডবোর্ড দিয়ে খুব চমৎকার একটি টেবিল ঘড়ি তৈরি করেছেন। এটা নিঃসন্দেহে আপনার চমৎকার কাজগুলোর একটি। আসলে ইচ্ছা শক্তি থাকলে কত কিছু যে তৈরি করা সম্ভব তা আপনাদের পোস্টগুলো দেখলেই বোঝা যায়। আপনি বেশ চমৎকারভাবে কার্ডবোর্ড কেটে এই টেবিল ঘড়ি তৈরি করতে সক্ষম হয়েছে। সব থেকে বড় ব্যাপার তৈরি পর এটি বেশ নিখুঁত এবং সুন্দর দেখাচ্ছে। অনেক ধন্যবাদ ভাই চমৎকার ডাই প্রজেক্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

কার্ডবোর্ড দিয়ে টেবিল ঘড়ির অরিগামি তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে টেবিল ঘড়ির কাঁটাগুলো তৈরি করে দেওয়াটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। চমৎকার একটি অরিগামি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ ভাই ঘড়ি আপনার অনেক ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

 last month 

কার্ড বোর্ড দিয়ে সুন্দর একটি টেবিল ঘড়ি অসাধারণ হয়েছে। আসলে ভাই আপনি এত সুন্দর একটি ডাই তৈরি করেছেন। ডাই পোস্টটি দেখতে অনেক ভালো লাগলো। আর এই ধাপগুলো থেকে খুব সহজে শিখে নিলাম।

 last month 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত প্রকাশ করার জন্য।

 last month 

কার্ডবোর্ড দিয়ে খুব সুন্দর একটি টেবিল ঘড়ির অরিগামি তৈরি করেছেন ভাইয়া। ঘড়িটি খুবই সুন্দর হয়েছে দেখতে। তবে টাইম লেখাগুলো আরেকটু উজ্জ্বল ভাবে লিখলে আরো বেশি সুন্দর লাগতো দেখতে। এমনিতে অনেক সুন্দর হয়েছে। তৈরি করার প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last month 

ধন্যবাদ আপু আপনার উপদেশ মূলক মন্তব্য প্রকাশ করার জন্য৷

 last month 

আপনি আজকে কার্ডবোর্ড দিয়ে দারুন দেখতে টেবিল ঘড়ি তৈরি করে দেখিয়েছেন। ঘড়িটা দেখতে কিন্তু বেশ ভালোই লাগছে। দেখেই বোঝা যাচ্ছে এটা তৈরি করতে বেশ সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়েছিল। আসলে কোন কিছু তৈরি করতে হলে একটু সময় লাগে। তবে সময় লাগিয়ে কোন কাজ করে যদি ভালো কিছু তৈরি করা যায় তাহলে এমনিতে ভালো লাগে। যাই হোক ধন্যবাদ ভাই আপনাকে কার্ডবোর্ড দিয়ে এই সুন্দর দেখতে টেবিল তৈরি করার প্রসেসটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.12
JST 0.032
BTC 63572.52
ETH 3097.69
USDT 1.00
SBD 3.88