নাটক রিভিউ : এই বৈশাখে। ১০% প্রিয় লাজুক খ্যাঁক জন্য।

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম

🌿আমি মোহা: আশিকুর রাহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

আজ ১২ আগস্ট ২০২৩ খ্রি:।

বাংলায় ২৬ শ্রাবণ ১৪৩০খ্রিষ্টাব্দ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি। আজকে অনেক দিন পর আসসালামু আলাইকুম
🌿আমি মোহা: আশিকুর রাহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি।
অনেকদিন পর আপনাদের মাঝে আজকে আমি নাটক রিভিউ নি হাজির হলাম। নাটকের নাম
এইবৈশাখে।

নাটিকের নামএই বৈশাখে
অভিনয়েঅপি করিম ও মাহফুজ আহমেদ
পরিচালনায়হুমায়ূন আহমেদ
নাটকের সময়কাল২৭:২৯
নাটক মুক্তির তারিখ১৯৯৮
নাটক দেখার লিংক


নাটকের আলোচনা

IMG_20230812_145440.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

নাটকের প্রথমে দেখা যায় অনেক মানুষ রাস্তায় আনন্দ উল্লাস করে বেড়াচ্ছে। কারন দিনটি ছিল পহেলা বৈশাখ।

IMG_20230812_145336.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

পরের অংশ দেখা যায় একজন ব্যক্তি বড় একটি মাছ নিয়েরিক্সার উপরে উঠে বসে রিকশা চালক মাছের দাম জিজ্ঞাসা করলে ব্যক্তিটি খুব রেগে যায়। রিকশা চালককে ধমক দিয়ে বলে যেখানে যেতে বলছে সেখানে যাও।

IMG_20230812_145316.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

রিক্সা যেতে যেতে এক সময় ট্রাফিক সিগন্যাল পড়ে। সিগনালে আটকা পড়া অবস্থায় একজন মেয়ে গাড়ি থেকে বলে আঙ্কেল মাছটির দাম কত নিয়েছে একথা শুনে ঐ ব্যক্তিটি আরো রেগে যায়। এবং সেখান থেকে সরাসরি বাড়ি চলে যায়।

IMG_20230812_145230.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

পরের অংশে দেখা যায় নায়ক সিগারেট পান করছিল। এমন সময় তার মা হঠাৎ তার রুমে চলে আসে। রুমে এসে তার মা তাকে বলে তোর বাবা বড় মাছ নিয়ে এসেছে তোর বাবা তোকে ডাকছে মাছ কাটার জন্য।

IMG_20230812_145208.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

মায়ের কথা শোনার পর নায়ক মাছ কাটতে চাই। কিন্তু সেখানে যাওয়ার পর নায়ক মাছ না কেটেই সেখান থেকে চলে আসে। এটা দেখে তার বাবা খুবই কষ্ট পায়।

IMG_20230812_145106.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

তাদের বাড়ির কাজের লোক হঠাৎ দেখতে পায় নায়কের রুম থেকে প্রচুর ধোয়া বের হচ্ছে। এটা দেখে সে ভাবে হয়তো আগুন লেগে গেছে সে তাড়াতাড়ি তার বাবা মার কাছে চলে যায় এবং তাদেরকে ডেকে নিয়ে আসে।

IMG_20230812_145049.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

তারা এসে দেখায় রুম থেকে প্রচুর পরিমাণে ধোয়া বের হচ্ছিল। নায়কের বাপ মা ঘর খুলতে বললে নায়ক প্রথমে ঘর খুলতে রাজি হয়না। অনেক বলার পর সে তার রুম খুলে দেয়।
IMG_20230812_144843.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

তারা রুমের ভিতর ঢুকে দেখতে পায় তাদের ছেলে কাগজ এবং ছবি জাতীয় জিনিস পোড়ায় ফেলছে। তার বাবা-মা তখন সবকিছু বুঝতে পারে এবং তাকে অনেক কথা বলে সেখান থেকে চলে যায়। নায়ক একজনকে খুব ভালোবাসতো।

IMG_20230812_144821.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

নাকের বাবা তাদের কাজের লোক দিয়ে তার ছেলেকে ডাকতে পাঠায় খাওয়ার জন্য। তাদের বাড়ি কাজের লোক তাকে ডাকতে গেলে নায়ক বলে আমি খাব না তাদেরকে খেয়ে নিতে বলো।এই কথা যখন কাজের লোক এসে তার বাবাকে বলে তার বাবা মনে মনে খুব কষ্ট পায় এবং বলে এই বড় মাছের মাথাটা কাজের লোকটাকে দিয়ে দাও আমি খাব না এই বলে হাত ধুয়ে খেয়ে সেখান থেকে চলে যায় ।

IMG_20230812_144758.jpg

পরে অংশে আমরা দেখি নায়কের মা এবং নায়ক দুজনকে গল্প করতে। নায়ক বলে মা আব্বা কি আমার উপর খুব রাগ করেছে। আর মা তাকে বলে না, বাবা যখনো তার ছেলের উপরে রাগ করে না। সেখানে নায়ক এবং তার মার সাথে অনেক কথা হয়। নায়কের মন খারাপের যে কারণ সে বিষয় নিয়ে তার মার সাথে কথাবার্তা হয়। নায়ক যে মেয়েকে খুব ভালোবাসতো দীর্ঘদিন ধরে। হঠাৎ নায়িকা বলে আমি অন্য জায়গায় বিয়ে করে ফেলছি এই কথা শোনার পর থেকে নায়ক অন্যরকম হয়ে যায়। যা আমারা প্রথম থেকে দেখেছি। নায়ক তার মাকে বলে আমি তার সাথে দেখা করতে যাবো

IMG_20230812_144717.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

পরের দিন নায়ক যায় নায়িকার সাথে দেখা করতে। সেখানে যাওয়ার পর নায়িকা তার হাতে একটি চিঠি দেয়। চিঠি দিয়ে সে বলে এটাই আমার জীবনের তোমাকে দেওয়া শেষ চিটি।এরপর নায়িকা তাকে একটি গান শোনাই। তারপর নায়ক সেখান থেকে উঠে চলে আসে।

IMG_20230812_183209.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

বাড়ি আসার পর নায়ক চিঠিটা বের করে পড়তে থাকে। চিঠিতে লেখা ছিল আমি তোমাকে পরীক্ষা করার জন্য ছোট্ট এই অভিনয়টা করেছি। তুমি আমাকে কতটা ভালোবাসো তা জানার জন্য আমি এই অভিনয় টা করতে বাধ্য হয়েছি।আমি আসবো তোমার সাথে দেখা করতে এসে আমার দেওয়া চিঠি দেখতে চাই। যদি তুমি চিঠি গুলা পুড়িয়ে ফেলো তাহলে ভাববো তুমি আমাকে ভালোবাসো না। আর যদি সেগুলা পায় বুঝবো তুমি আমাকে অনেক ভালোবাসো।নায়ক যখন ছুটি পড়ছিল তখন তার বাড়ির লোক এসে হঠাৎ বলে ভাইজান আপনার সাথে দেখা করতে একটা মেয়ে এসেছে হাতে অনেক ফুল। তখন আর বুঝতে পারে যে সে যাকে ভালোবাসে সে এসেছে।

IMG_20230812_144615.jpg

ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া হয়েছে

নাটকের শেষ অংশে আমরা দেখি নায়িকার নায়িকা একসাথে ঘুরাঘুরি করতে অনেক আনন্দ করতে। এরপর নাটকটি শেষ হয়ে যায়।

বি:দ্র: নাটকটি অনেক পুরাতন হওয়ায় ইউটিউব থেকে স্ক্রিনশট নেওয়া ছবিগুলো ভালো পরিষ্কার হয় নাই। লেখার ভেতর ভুল হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি আপনাদের।দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি কালিগঞ্জ ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।



সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন।
ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের।

Sort:  
 last year 

আপনার রিভিউটি অনেক চমৎকার হয়েছে। তবে পোস্টের মধ্যে জাস্টিফাই মার্কডাউন ব্যবহার করলে আরো ভালো হতো। আপনার একটিভিটিস বাড়াতে হবে। অন্যের পোস্টগুলো পড়ে কমেন্ট করতে হবে এবং ডিসকট সার্ভারে যুক্ত থেকে সবার সাথে কথা বলতে হবে।

 last year 

জ্বী ভাই পরের পোস্টে চেষ্টা করবো এই মার্কডাউন ব্যাবহার করতে। চেষ্টা করি নিজের কার্যক্রম গুলা শেষ করে এই কাজের দিকে একটু নজর দিতে। আসলে ভাই আমার অফিসিয়াল কাজ গুলা আমাকে আগে করতে হয়। তারপর যতটুকু সময় পাই তার মধ্যে থেকে আমি স্টিমের জন্য সময় বের করি। ধন্যবাদ ভাই।

 last year 

ভাই আপনি আজ আমাদের মাঝে নাটক রিভিউ করেছেন নাটক মোটামুটি ভালই লাগে আমার কাছ থেকে। কিন্তু আপনার এই নাটকটি আজও আমার দেখা হয়নি আশা করি সময় করে দেখে নেব।শুভকামনা রইল পোস্টটি উপহারস্বরূপ দেওয়ার জন্য।

 last year 

ধন্যবাদ ছোট ভাই @jahidulislam01 আমার পোস্টে কমেন্ট করার জন্য। নাটকটি আমি আজ প্রথম দেখলাম। মোটামুটি ভালই বলা যাই। সময় করে দেখে নিস।

 last year 

মাহফুজ স্যার আমার অনেক অনেক পছন্দের একজন অভিনেতা তার অভিনয় একদম বাস্তব লাগে আপনার রিভিউ টা দারুন হয়েছে। নাটক টা দ্রুত দেখার চেষ্টা করবো ধন্যবাদ।

 last year 

আমি মাহফুজের নাটক তেমন দেখি না। আজ কেন জানি মনে হলো পুরনো একটি নাটক দেখি। ইউটিউবে গিয়ে সার্চ করলাম। এই নাটক প্রথমে আসলো তাই দেখলাম। ভালোই লেগেছে আমার কাছে। আপনিও দেখে নিবেন।

 last year 

হুমায়ূন আহমেদের নাটক আমি অনেক দেখেছি কারণ তারা নাটকগুলো আমার কাছে অনেক ভালো লাগে। মাহফুজ ও অপি করিম অভিনীত এই নাটকটি অনেক চমৎকার। পুরনো দিনের নাটক গুলো সুন্দর্য আসলে এখন কার সাথে তুলনা হয় না। অনেক ভালো লেগেছে নাটকটি সম্পর্কে জানতে পেরে।

 last year 

এই বৈশাখে নাটকটি দেখতেছি বেশ পুরোনো। পুরোনো নাটকটি নতুন করে রিভিউ করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। নাটকটির গল্প বেশ ভালো ছিলো। আপনার জন্য শুভ কামনা রইল

 last year 

অনেক আগের দিনের নাটক আজ আপনি আমাদের মাঝে রিভিউ করে দেখিয়েছেন ভাইজান। বেশ ভালো লেগেছে আপনার এই নাটক দেখে। কারণ আমি এই জাতীয় নাটকগুলো অনেকদিন আগে দেখেছি। বিশেষ করে হুমায়ূন আহমেদের নাটক গুলো আমার খুবই প্রিয়। অসংখ্য ধন্যবাদ খুব খুশি হলাম এই নাটকটা রিভিউ দেখে

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67163.45
ETH 2666.94
USDT 1.00
SBD 2.70