রেনডম ফটোগ্রাফি: নানা রকম ফুল ও গাছের এলোমেলো ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

বাংলায় ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১ খ্রিষ্টাব্দ রোজ শুক্রবার।

1717721623994.jpg

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কিছু ফুল ও গাছের ফটোগ্রাফি আজ আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

বেশ কিছু দিন আগে নার্সারিতে ভ্রমণ করতে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমি নানা ধরনের ফুল ফল গাছ দেখতে পাই। ফুলগুলো দেখতে বেশ চমৎকার লাগছিল প্রকৃতি যে কত সুন্দর তা হয়তো এই সব কিছু না দেখকে বোঝা যায় না। সৃষ্টিকর্তায় আমাদের জন্য এই পৃথিবীতে এত সুন্দর সুন্দর জিনিস তৈরি করেছে যার শুকরিয়া আদায় করে শেষ করা যাবে না।

প্রথম ফটোগ্রাফি

IMG_20240607_064647.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/granny.strolls.shaky

আমার প্রথম ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটি দেখতে পারছেন ফুলটি দেখতে খুবই সুন্দর। ফুলটি দেখতে আকারে ছোট এবং পাপড়ি গুলো খুবই নরম। এই ফুল গাছটি দেখতে অনেকটা ঘাসের মতো। গাছগুলো দেখতে গাঢ় সবুজ এবং চিকন চিকন হয়ে থাকে গাছের কান্ডগুলা খুবই নরম লতানো আকৃতির। একসাথে যখন অনেকগুলো ফুল ফুটে থাকে তখন গাছটি দেখতে খুবই সুন্দর লাগে।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240607_065037.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/granny.strolls.shaky

এখন আমার ফটোগ্রাফি তে আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন এই ফুলটা সবাই চেনেন। এই ফুলটি হল জবা ফুল নার্সারিতে যাওয়ার পর আমি জবা ফুলের নানারকম জাত দেখতে পারি। ছোট ছোট গাছে অনেক সুন্দর সুন্দর ফুল ফুটে আছে। দেখতে এতটাই সুন্দর লাগছে যা বলে বোঝানো যাবে না। ফুলটি দেখতে হালকা সাদা ও গোলাপি রঙের গাছের পাতা গুলা দেশি জবা ফুলের থেকে একটু আলাদা।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240607_064805.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/granny.strolls.shaky

আমার তিন নম্বর ফটোগ্রাফিতে আমি যে ফুলটি শেয়ার করেছি আমি ঠিক বলতে পারবো না কারণ আমি আমার জীবনে প্রথমে ফুলটি দেখলাম। তবে ফুল গাছ দেখে আমার অনেক পরিচিত বলে মনে হল। গাছ দেখতে অনেকটা হলুদ গাছের মতো তবে শুধু হলুদ গাছ বললে ভুল হবে গাছটি দেখতে অনেকটা কলা গাছের মতো।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240607_064853.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/granny.strolls.shaky

এই গাছটি হয়তো পাতাবাহার জাতীয় গাছ হবে কারন এর সৌন্দয্য শুধু এর পাতা। এই গাছটি দেখতে ঝাপালো আকৃতির হয় গাছটি বেশ বড় হয় কিন্তু এর ডাল গুলা নরম হয়ে থাকে। এই গাছের পাতা নানা রকম রঙের হয়ে থাকে। গাছের কচি পাতা গুলা দেখতে সাদা এবং পরবর্তীতে পাতা গুলা সবুজ বর্নের রঙ ধরন করে।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240607_064743.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/granny.strolls.shaky

তিন নম্বর ফটোগ্রাফিতে আপনারা যে ফুলটি দেখেছিলেন এই ফুলটিও ঠিক একই জাতের ফুল। কারণ দুইটি ফুলেরই গাছ দেখতে একই রকম। তবে ফুলের মধ্যে কোন পার্থক্য নেই শুধু রংয়ের পরিবর্তন। ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে আপনারা যদি এই ফুল গাছের নাম জেনে থাকেন তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240607_064936.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/granny.strolls.shaky

এখন আপনারা যে ফটোগ্রাফি দেখতে পারছেন এটি একটি বিমানে ফটোগ্রাফি। বিমানটি একটি গাছ দ্বারা তৈরি করা হয়েছে। এ ধরনের কাজ গুলা দেখতে বেশ চমৎকার লাগে। একটা গাছকে কিভাবে দিনের পর দিন কঠিন পরিশ্রমের মাধ্যমে একটি নির্দিষ্ট আকার দেওয়া সম্ভব হয়েছে। আমি এর আগে অনেক চেষ্টা করছি এভাবে একটি গাছ তৈরি করতে। কিন্তু সঠিক দক্ষতা না থাকার কারনে আমি ব্যর্থ হয়েছি। তবে অভিজ্ঞতার পাশাপাশি দীর্ঘ সময় দেওয়াটা অনেক বড় ব্যাপার।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240607_064915.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/granny.strolls.shaky

এ ফটোগ্রাফিতে আপনারা যে গাছটি দেখতে পারছেন এটা সাধারণ বনে জঙ্গলে পাওয়া যায়। এই গাছের নাম আমি জানতাম কিন্তু এখন সেই গাছের নাম ঠিক মনে পড়ছে না। এই গাছ দিয়ে নার্সারির মালিক নানা রকম ডিজাইন করে নানা রকম জিনিস তৈরি করছে। সেখানে নানা রকম জিনিস দেখতে পেয়েছিলাম। সবগুলো ফটোগ্রাফি করেছি পর্যায়ক্রমে সেগুলো আপনাদের মাঝে শেয়ার করব।


আজকের মত এখানে শেষ করছি, পরবর্তীতে দেখা হবে নতুন কোন পোস্টের সাথে। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন।
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। আপনার তোলা সব গুলো ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে সব সময় ভীষন ভালো লাগে। বিষেস করে গাছের ফটোগ্রাফি গুলো দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

অনেকগুলা ফটোগ্রাফি এক জায়গায় করে পোস্ট করলে পোস্টটি দেখতে অনেক সুন্দর দেখায়। একটি জায়গা বানান ভুল আছে। চেষ্টা করবেন ঠিক করে নিতে ধন্যবাদ।

 4 months ago 

আপনার সবগুলো ফটোগ্রাফিই অনেক সুন্দর হয়েছে। তবে আপনার সপ্তম নাম্বার ফটোগ্রাফিতে নার্সারির মালিক বিভিন্ন গাছের মাধ্যমে একটি তিমি মাছের আকৃতি ফুটিয়ে তুলেছে। এ বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রথম দেখায় যে কেউ এই বিষয়টা বুঝতে পারবে। এর দ্বারা বুঝা যায় নার্সারির মালিকের মনের ভিতরে সৃজনশীলতা রয়েছে। ধন্যবাদ।

 4 months ago 

আরো বেশ কিছু জিনিস মালিক তৈরি করেছে যেগুলো দেখতে খুবই ইউনিক এবং অসাধারণ লাগে। মনের ভিতরে সুজনশীলতা না থাকলে এ ধরনের কাজগুলো করা সম্ভব হয় না। ধন্যবাদ অনেক সুন্দর করে আমার পোস্টের গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

 4 months ago 

দারুন কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া।আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখতে অসম্ভব সুন্দর হয়েছে।বেশ সুন্দর ভাবে প্রতিটা ফটো উপস্থাপন করেছেন। বর্ণনা গুলো বেশ সুন্দরভাবে গুছিয়ে লিখেছেন।বেশ ভালো লাগলো আপনার পোস্টটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 months ago 

সুন্দর করে উপস্থাপন করার চেষ্টা করেছি। পোস্টটি দেখে ভালো লেগেছে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপু

 4 months ago 

অনেক সুন্দর কয়েকটি ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।
এতো সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

চেষ্টা করেছি সুন্দর করে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। ধন্যবাদ অনেক সুন্দর মতামত করার জন্য।

 4 months ago 

আজকে বেশ সুন্দর ফটোগ্রাফি শেয়ার করলেন আপনি। গাছের এবং ফুলের ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেছি। প্রতিটি ফুলের ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। এছাড়া অন্যান্য দৃশ্যগুলো দেখার মত ছিল। অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 4 months ago 

চেষ্টা করেছি আপু ভালো কিছু আপনাদের মাঝে শেয়ার করার জন্য। আমার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম ধন্যবাদ।

 4 months ago 

নানা রকম ফুল ও গাছের দারুন কিছু ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো।খুব সুন্দর এবং নিখুত বর্ননা দিয়েছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 4 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত পড়ে বেশ ভালো লাগলো।

 4 months ago 

খুব সুন্দর সুন্দর ফুল গাছ ও ফুলের ফটোগ্রাফি ধারণ করেছেন ভাইয়া। আপনার আজকের এই ফুল ও ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হলাম। একটি পোষ্টের মাঝে বেশ কিছু ফুল দেখতে পেরে অনেক অনেক ভালো লেগেছে। এমন সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

ফুল এমন একটা জিনিস যে দেখবে সেই মুগ্ধ হতে বাধ্য হবে। ধন্যবাদ অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 4 months ago 

নার্সারিতে গিয়ে দারুন কিছু মুহূর্ত কাটিয়েছেন এবং সেই সাথে খুব সুন্দর কিছু ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি ভীষণ ভালো লাগলো দেখে। বিশেষ করে গাছ দিয়ে বিভিন্ন আকৃতিতে তৈরি করা জিনিসগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে। নার্সারীর মালিকরা খুব সুন্দরভাবে জিনিসগুলো তৈরি করে রেখেছে। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 4 months ago 

বিশেষ করে গাছ দিয়ে বিভিন্ন আকৃতিতে তৈরি করা জিনিসগুলো সবচেয়ে বেশি ভালো লেগেছে।

এ ধরনের জিনিসগুলো আমার অনেক পছন্দ আপু। আমি নিজে অনেক চেষ্টা করি এই ধরনের জিনিস তৈরি করতে। তবে সময় না পাওয়ার জন্য কাজটা করা সম্ভব হয় না। ধন্যবাদ অনেক সুন্দর করে আমার পোস্টে মতামত শেয়ার করার জন্য।

 4 months ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন জবা ফুলের ফটোগ্রাফি আমার অনেক বেশি ভালো লেগেছে। আর এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি ও বর্ণনা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

জবা ফুলগুলো দেখতে এমনিতে অনেক সুন্দর। জেনে খুশি হলাম আমার ফটোগ্রাফি আপনার অনেক ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ ভাই

 4 months ago 

অসাধারন কিছু ফটোগ্ৰাফি শেয়ার করেছেন। আসলে নার্সারিতে ঘুরতে গেলে নানান রকম ফুলের সৌন্দর্য উপভোগ করা যায়। আপনি নার্সারিতে ঘুরে বেশ চমৎকার সময় কাটিয়েছিলেন। তার পাশাপাশি দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্ৰাফি দুর্দান্ত ছিলো। ফটোগ্রাফির পাশাপাশি চমৎকার বর্ণনা করেছেন। ধন্যবাদ সবমিলিয়ে এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

হ্যা ভাই নার্সারিতে গেলে নানা রকম গাছ সম্পর্কে ধারণা পাওয়া যায়। ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68338.18
ETH 2645.26
USDT 1.00
SBD 2.69