রেসিপি পোস্টঃ মজাদার সরিষা ইলিশ মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২২ মার্চ ২০২৪ ইং: রোজ শুক্রবার ।

বাংলায় ০৮ চৈএ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১১ রমজান ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে সারিষা দিয়ে ইলিশ মাছের রেসিপি নিয়ে হাজির হয়েছি। ইলিশ মাছ আমার অনেক পছন্দের মাছ। গরম ভাতের সাথে সরিষা ইলিশ হলে আমার আর কিছু চাই না। সরিষা ইলিশ মাছ আমি নিজে হাতে রান্না করেছি। খেতে মোটামুটি বেশ ভালোই হয়েছিলো।

ফাইনাল লুক

IMG_20240322_175347.jpg

প্রয়োজনীয় উপকরণ
ইলিশ মাছ
পেয়াজ
রসুন
কাঁচা মরিচ
সরিষা
লবন


প্রথম ধাপ

IMG_20240301_173916.jpg

প্রথমে একটি কড়াইতে সরিষাত তেল দিয়ে নিয়েছি।

IMG_20240301_174202.jpg

তেল ভালোভাবে গরম হলে এর ভেতর সকল প্রকার মশলা তেলের ভেতর ছেড়ে দিয়েছি।

IMG_20240301_174253.jpg

এরপর গুড়া ঝাল, হলুদ, লবন পরিমান মতো দিয়ে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240301_174350.jpg

মসলা গুলা সুন্দর করে কষিয়ে নিয়েছি। মসলা ভালো ভাবে কষানো হলে মসলার রঙ পরিবর্তন হয়ে যাবে এবং সুন্দর ঘ্রান বের হতে থাকবে।

তৃতীয় ধাপ

IMG_20240301_174642.jpg

এরপর মাছ গুলা মসলার ভেতর ছেড়ে দিয়েছি এরপর হালকা তাপে জ্বাল দিয়ে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240301_174906.jpg

মাছ গুলা দেওয়ার পর মসলার সাথে সুন্দর করে কষিয়ে নিয়েছি৷ এই অবস্থায় মাছ গুলা বেশি করে জ্বাল করে নিয়েছি। কারন মাছ গুলা ভালো করে জ্বাল করলে পরে খেতে অনেক স্বাদ লাগে।

পঞ্চম ধাপ

IMG_20240301_175629.jpg

মাছ কষানো হয়ে গেলে পরিমান মতো পানি দিয়ে কয়েকটি কাঁচা মরিচ দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

ষষ্ঠ ধাপ

IMG_20240301_181815.jpg

চুলার জ্বাল কমিয়ে রেখে বেশ কিছু ক্ষন জ্বাল করে নিয়েছি। জ্বাল করা হয়ে গেলে ঢাকনা তুলে ফেলেছি। এরপর আরও কিছুক্ষন জ্বাল দিয়েছি। আমি এখনে ঝোলের পরিমান কম রেখেছি যাতে খেতে আরও বেশি টেস্টি হয়।



পোস্টের ধরনরেসিপি পোস্ট
তৈরিকারকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 2 months ago 

সরিষা ইলিশ রেসিপি দেখে অনেক ভালো লাগলো আসলে। সরিষা ইলিশ রেসিপি আমার খুবই প্রিয়। আর আপনি ঠিকই বলেছেন, গরম ভাতের সাথে এই রেসিপিতে খুবই মজা লাগে।এতো মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর করে আমার পোস্টে মতামত প্রকাশ করার জন্য।

 2 months ago 

সরিষা ইলিশের তুলনায় হয় না। আমি অনেক সুন্দর করে সরিষা ইলিশ রান্না করেছেন। আপনার রেসিপি দেখে লোভ লেগে গেল। অনেক দিন হলো সরিষা ইলিশ খাওয়া হয়নি। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

মজাদার সরিষা ইলিশের দারুন রেসিপি করেছেন । আসলে ইলিশ মাছ আমার খুবই প্রিয় কিন্তু খাওয়ার সৌভাগ্য নেই। একটাই কারণ এমন একটি অসুখে আক্রান্ত যেটা কঠোরভাবে নিষিদ্ধ করে দিয়েছে ইলিশ মাছ খাওয়া । আপনাদের কাছ থেকে যখন সরিষা ইলিশ রেসিপি দেখতে পাই অনেক ভালো লাগে । কালারটা অনেক সুন্দর হয়েছে রেসিপির । আমার কাছে অনেক ভালো লাগলো ্।

Posted using SteemPro Mobile

 2 months ago 

বিষয়টা খুবই দুঃখ জনক ভাই। জেনে খুবই খারাপ লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মতামত দেওয়ার জন্য।

 2 months ago 

অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন। রেসিপির কালার টাও দেখতে খুব সুন্দর এসেছে। রেসিপি টা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 2 months ago 

রেসিপি টা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে।

লোকেশন বলে দিসছি এসে খেয়ে যেতে পারেন😄।ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্য শেয়ার করার জন্য।

 2 months ago 

সরষে দিয়ে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। আসলে সরষের মধ্যে ইলিশ মাছ রান্না করলে একটু বেশি ভালো লাগে। আপনি আজকে খুবই মজাদার একটি রেসিপি তৈরি করেছেন, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো।আর আপনি আপনার রেসিপির প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন এটা দেখে বেশ ভালো লাগলো।

 2 months ago 

এত সুন্দর করে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

সেই ছেলেবেলা হতে সরষে ইলিশ আমার বেশ প্রিয় একটি রেসিপি। তবে অনেকদিন হলো তেমন করে খাওয়া হয়ে উঠে না। আজ আপনার রেসিপি দেখে বেশ খেতে মনে চাইছে। দারুন সন্দর একটি কালার এসেছে। সব মিলিয়ে আপনার রেসিপিটি আমার বেশ ভালো লাগছে।

 2 months ago 

ধন্যবাদ আপু। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া গরম ভাতের সরিষা ইলিশের কোন তুলনা হয় না। আমার ইলিশ মাছ অনেক পছন্দ। আপনার রেসিপি দেখে লোভ লাগছে।রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছে। এতো সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 2 months ago 

জ্বি আপু রেসিপিটা খেতে বেশ ভালোই হয়েছিলো। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

সরিষা ইলিশ কমবেশি সবাই খুব পছন্দ করে খেতে। আপনি দারুন একটি রেসিপি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে বেশ লোভনীয় লাগছে। ইলিশ মাছের যেকোনো রেসিপি খেতে এমনিতেই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকে ও অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত শেয়ার করার জন্য

 2 months ago 

আসলে কিছু কিছু রেসিপি দেখলে খাওয়ার লোভ কন্ট্রোল করা খুবই কষ্টসাধ্য ব্যাপার হয়ে পড়ে। ইলিশ মাছ আমার খুব পছন্দের। আপনি মজাদার সরিষা ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হইছে। রেসিপি দেখে মনে হচ্ছে বেশ সুস্বাদু এবং
মজাদার হয়েছে। এত সুন্দর রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করা জন্য। এত সুন্দর করে আমার পোস্টে মতামত করেছেন দেখে নিজের কাছে অনেক ভালো লাগছে।

 2 months ago 

ইলিশ মাছের রেসিপি মানেই আলাদা এক্সাইটমেন্ট, খাবার প্রতি যেন আগ্রহ বেড়ে যায়। লোভনীয় সরিষা ইলিশ মাছের রেসিপি তৈরি করে আমাদের মাঝে তুলে ধরেছেন ভাইয়া বেশ লোভনীয় লাগছে। মজাদার এই রেসিপিটি তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Posted using SteemPro Mobile

 2 months ago 

ধন্যবাদ ভাই। আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.26
TRX 0.12
JST 0.031
BTC 61258.08
ETH 2873.80
USDT 1.00
SBD 3.56