রেসিপি পোস্টঃ মূলা,আলু ও ডিম দিয়ে মজার রেসিপি।

in আমার বাংলা ব্লগ7 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিম আইডির নাম @ayaan001

আজ ২৭ ডিসেম্বর ২০২৩ ইং:।

বাংলায় ১২ পৌষ ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ১৩ জমাদিউস সানি ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লার রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে রেসিপি পোস্ট নিয়ে হাজির হয়েছি। যে কোন জিনিসের রেসিপি তৈরি করতে আমার অনেক ভালো লাগে। আর থেকে বেশি ভালো লাগে রেসিপি তৈরি করা শেষে মজা করে খাওয়ার মূহুর্তটা। আজকে যেই রেসিপিটা আপনাদের সাথে শেয়ার করবো আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। চলুন তাহলে শেয়ার করি কিভাবে আমি এই রেসিপিটা তৈরি করেছি।

পরিবেশন

IMG_20231227_141619.jpg

প্রয়োজনীয় উপকরণ
মূলা
ডিম
আলু
প্রয়োজনীয় মসলা সামগ্রী


প্রথম ধাপ

IMG_20231227_075559.jpg

সর্বপ্রথম মূলাএবং আলু চার কোনা করে সাইজ করে কেটে নিয়েছে। এরপর পরিষ্কার পানি দিয়ে সুন্দরভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

এরপর একটি ডিম ভেঙে ঝাল পেঁয়াজ কেটে স্বাদ মতো লবণ দিয়ে সুন্দর করে ভেজে নিয়েছি। এরপর ডিমটি চারটি অংশে কেটে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20231227_080850.jpg

এরপর আগে থেকে কেটে নেয়া মুলা ও আলু গরম তেলের উপরে ছড়িয়ে দিয়েছি এরপর প্রয়োজনীয় মসলা দিয়ে হালকা তাপ দিয়ে সিদ্ধ করে নিয়েছি।

চতুর্থ ধাপ

বেশ কিছুক্ষণ নাড়া পার যখন মূলা ও আলুর কালার টা হালকা লালচে হয়ে আসবে ঠিক তখনই পরিমাণ মতো পানি দিয়ে চুলার তাপ একটু বাডিয়ে দিয়ে জ্বাল দিয়ে নিয়েছি।

পঞ্চম ধাপ

IMG_20231227_082235.jpg

এরপর যখন মুলা এবং আলোর পুরোপুরি ভাবে সেদ্ধ হয়ে যাবে সে সময় আগে থেকে ভেজে নেয়ার ডিমের অংশগুলোখুব সাবধানে মোলা এবং আলোর উপরে বসিয়ে দিতে হবে খেয়াল রাখতে হবে মূল্য এবং আলো দেয়ার পরে আর সেগুলা আর নাড়াচড়া করা যাবে না। এ পর্যায়ে চুলার জ্বাল একটু কমিয়ে দিতে হবে। এভাবে বেশ কিছুক্ষণ জল দেয়ার পর তরকারি একটি কালার চলে আসবে এবং খুব সুন্দর একটি ফ্লেভার বের হবে। তখন বুঝতে হবে তরকারিটি নামানোর জন্য প্রস্তুত হয়ে গেছে। তরকারি স্বাদ কেমন হবে সেটা নির্ভর করে নুন এবং ঝালের উপরে তাই তরকারি নামানোর আগে অবশ্যই লবণ টেস্ট করে দেখতে হবে।

ষষ্ঠ ধাপ

IMG_20231227_082602.jpg

তরকারি করাটা ঠিক এমনটা হয়ে গেলে চুলা থেকে নামিয়ে পরিবেশের জন্য উপযোগী করতে হবে।

পোস্টের ধরনঅরিগামি পোস্ট
তৈরিকারকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 7 months ago 

মূলার দিয়ে ডিম খাইনি কোনদিন কিন্তুু দেখে তো লোভনীয় লাগছে।অসাধারণ সুন্দর হয়েছে দেখতে।খেতেও নিশ্চয়ই অনেক ভালো হয়েছে।আলু,মূলা,ডিম দারুন কম্বিনেশন। ধাপ গুলো খুব সুন্দর উপস্থাপন করেছেন। ধন্যবাদ সুন্দর একটি মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 7 months ago 

রান্না করে খেয়ে দেখব আশা করি অনেক ভালো লাগবে। ধন্যবাদ সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 7 months ago 

মুলা আলু ডিম দিয়ে তৈরি আপনার রেসিপিটি বেশ চমৎকার হয়েছে। যদিও এভাবে কখনো খাওয়া হয়নি। আর মুলা আমি খাই না। তবে যারা খায় তাদের কাছে মুলা বেশ ভালই লাগে ।আপনার রেসিপিটি মনে হয় খেতে বেশ ভালোই হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 7 months ago 

খেয়ে দেখতে পারেন। মনে হয় না খারাপ লাগবে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 7 months ago 

ডিম দিয়ে যেকোনো ধরনের রেসিপি করলে খেতে আমার খুব ভালো লাগে। আপনি মুলা এবং আলু দিয়ে খুব সুস্বাদু করে একটি ডিমের রেসিপি তৈরি করলেন। কালার দেখে মনে হচ্ছে খেতে খুবই ভালো লাগবে। অনেক ধন্যবাদ।

 7 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু গঠন মূলক মতামত শেয়ার করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন

 7 months ago 

মূলা,আলু ও ডিম দিয়ে মজার রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি খুবই অসাধারণ হয়েছে। রন্ধন প্রক্রিয়া খুবই দুর্দান্ত হয়েছে। এতো অসাধারণ রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 7 months ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন মূলা ডিম ও আলু দিয়ে মজার রেসিপি তৈরি করে। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে বেশি সুস্বাদ হবে মামা। আসলে অনেকগুলো সবজি একসাথে রান্না করলে খেতে আমার কাছে বেশ ভালোই লাগে। এত সুন্দর ভাবে রেসিপি তৈরির পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 7 months ago 

মামু তোমাকে অসংখ্য ধন্যবাদ মতামত শেয়ার করার জন্য।

 7 months ago 

ডিম ভেজে নিয়ে রান্না করলে খেতে অনেক মজার হয়। আলু দিয়ে ডিম রান্না করলে খেতে অনেক ভালো লাগে। তবে মুলো দিয়ে রান্না করা হয়নি কখনো। আপনার কাছে নতুন একটি রেসিপি শিখতে পেরে ভালো লাগলো ভাইয়া। দারুন একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 7 months ago 

খেয়ে দেখতে পারেন মনে হয় না খারাপ লাগবে। ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন

 7 months ago 

খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। ছেলেরাও তাহলে ভালোই রান্না করতে পারে। ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 7 months ago 

ছেলেরা সব কাজেই দক্ষ। ধন্যবাদ আপু সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 7 months ago 

বেশ লোভনিয় একটা রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। যেখানে মূলা ডিমের সমন্বয়ে রান্না। অসাধারণ এই রেসিপি। এমনিতেই ডিম এভাবে রান্না করে খেতে বেশ ভালো লাগে আমার কাছে। রান্না প্রক্রিয়াটা পর্যায়ক্রমে সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনি।

 7 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 7 months ago 

একদমই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন৷ এই রেসিপিটি দেখে এখনই খেয়ে ফেলতে ইচ্ছা করছে৷ কারণ আপনি যেভাবে এই রেসিপিটি তৈরি করেছেন এবং ডেকোরেশন করেছেন এটি নিঃসন্দেহে অনেক সুস্বাদু হয়েছে বলে মনে হয়। একই সাথে মুলা, আলু ও ডিম দিয়ে এই রেসিপি তৈরি করার কারনে এর স্বাদ আরো বেশি বৃদ্ধি পেয়ে গিয়েছে।

 7 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই গঠন মূলক মতামতের মাধ্যমে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60482.94
ETH 2613.04
USDT 1.00
SBD 2.63