আর্ট পোস্টঃ বৃত্তের ভেতর ফুলের থ্রিডি ছবি আঁকার চেষ্টা।

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২৯ জানুয়ারি ২০২৪ ইং:।

বাংলায় ১৫ মাঘ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১৭ রজব ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি আপনাদের মাঝে একটি আঁট পোস্ট নিয়ে হাজির হলাম। চিত্র অংকন করতে বেশ ভালোই লাগে। হঠাৎ মনে হলো একটু থ্রিডি আর্ট করার চেষ্টা করি। যেই ভাবনা সেই কাজ। বসে পড়লাম থ্রিডি আর্ট করতে যতটা ভেবেছিলাম ততটা ভালো করতে পারেনি। যাই হোক যত টুকু পেরেছি সেটাই আপনাদের মাঝে শেয়ার করলাম।আশা করি আমার আঁকা ছাবি আপনাদের অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

IMG_20240129_171728.jpg

IMG_20240129_205128.jpg

প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পেনসিল
কাটা কম্পাস
কালার পেন


প্রথম ধাপ

IMG_20240129_164152.jpg

প্রথম একটি সাদা কাগজের উপরে কাটা কম্পাস দিয়ে গোল বৃত্ত একে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240129_164544.jpg

এরপর বলবে তোর ভিতরে কাটা কম্পাস দিয়ে ফুল দেখে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240129_164834.jpg

ফুল তৈরি হয়ে যাওয়ার পর ফুলের মাঝখানে যেয়ে থাকা জায়গা গুলো ছিল সে জায়গা গুলো কালো কলম দিয়ে দাগ টেনে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240129_165805.jpg
চারিদিকে ঘুরিয়ে ঘুরিয়ে সুন্দর করে ফুলের মাঝখানে এই ধরনের আর্ট করে নিয়েছি। এই গুলা দেখতে যেনো অনেকটা ঝাপসা মত দেখাই।

পঞ্চম ধাপ

IMG_20240129_170427.jpg

এরপর কালার পেন দিয়ে ফুলগুলো অল্প করে ডিজাইন করে দিয়েছি যেনো দেখতে একটু সুন্দর লাগে।

ষষ্ঠ ধাপ

IMG_20240129_171003.jpg
এর পর আগে থেকে দাগ কেটে নেওয়া ফাঁকা জায়গা গুলা পেনসিল দিয়ে ভরাট করে দিয়েছি। এই গুলা করার পর ছবিটি দেখতে অনেকটা থ্রিডি মতো লাগবে।

সপ্তম ধাপ

IMG_20240129_171726.jpg

মাঝখানের ফুলের ৬টি পাপড়ি দেখতে মনে হবে যেনো চোখের উপর ভেসে উঠছে। যদিও আমি খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে পারি নাই।

পোস্টের ধরনআর্ট পোস্ট
চিত্র শিল্পীমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

বৃত্তের ভেতর ফুলে অনেক সুন্দর একটি থ্রিডি আর্ট করেছেন। এরকম আর্ট গুলো দেখতে আমার খুব ভালো লাগে। আপনারটাও খুব ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 5 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ আপু।

 5 months ago 

বৃত্তের ভেতর খুব সুন্দর ফুলের থ্রিডি আর্ট করেছেন। আপনার আইডিয়া বেশ দারুন ছিল। আপনার আর্ট টি আমার কাছে খুবই ভালো লেগেছে। এই ধরনের আর্ট গুলো করতে অনেক ধৈর্য ও সময়ের প্রয়োজন হয়। আপনি খুব নিখুত ভাবে থ্রিটি আর্ট টি সম্পূর্ণ করেছেন। সুন্দর একটি আর্ট আমাদেরকে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

ধন্যবাদ আপু অনেক সুন্দর করে আমার পোস্টে কমেন্ট করার জন্য।

 5 months ago 

অনেক ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি বৃত্তের ভিতরে ফুলের আর্ট করে আমাদের সাথে শেয়ার করলেন। আমার কাছে আর্ট দেখতে খুবই ভালো লাগে। আপনি কালার করলেন তাতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। অনেক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে আপনি শেয়ার করার জন্য।

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 months ago 

অনেক সময় আমাদের প্রত্যাশা অনুযায়ী কোন কিছু করা সম্ভব হয় না। তবে আপনার আর্ট আমার কাছে বেশ ভালো লেগেছে ভাইয়া। বৃত্তের ভেতর ফুলের থ্রিডি আর্ট করেছেন দেখে ভালো লাগলো। দেখতে খুবই আকর্ষণীয় লাগছে।

 5 months ago 

আপনার প্রশংসা মুখরিত মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকবেন

 5 months ago 

খুবই সুন্দর আর্ট করেছেন আপনি। এই ধরনের আর্ট করতে বেশ দক্ষতা এবং সময়ের প্রয়োজন হয়ে থাকে। বৃত্তের ভেতর ফুলের থ্রিডি আর্ট খুব দুর্দান্ত হয়েছে‌। দেখে খুব ভালো লাগলো। আর্ট করার প্রক্রিয়া আমাদের মাঝে খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত সুন্দর আর্ট আমাদের মাঝে চমৎকারভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 5 months ago 

আপনাকে ও অসংখ্য ধন্যবাদ ভাই এর সুন্দর করে আপনার মতামত গুলা প্রকাশ করার জন্য।

 5 months ago 

বৃত্তের ভিতর ফুলের থ্রিডি ছবি আঁকার চেষ্টা আপনার চেষ্টা দেখে আমার ভীষণ ভালো লাগলো। আসলে সত্যি প্রতিটা মানুষ যদি চেষ্টা করতে থাকে একটা সময় সেই কাজে পারদর্শী হয়ে ওঠে। শুভেচ্ছা রইল আপনার জন্য দারুন ছিল

Posted using SteemPro Mobile

 5 months ago 

এত সুন্দর করে আমার পোস্টে প্রসংশা মূলক মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই ভালো থাকবেন।

 5 months ago 

আপনি তো দেখছি বৃত্তের ভেতর ফুলের সুন্দর একটা থ্রিডি আর্ট অঙ্কন করে ফেলেছেন। বৃত্তের ভিতর এরকম সুন্দর করে আর্টগুলো করলে অনেক সুন্দর লাগে দেখতে। নিখুঁতভাবে খুব সুন্দর করেই পুরো আর্টটা সম্পূর্ণ করেছেন আপনি। এই ধরনের আর্ট করার জন্য ধৈর্য আর সময়ের প্রয়োজন হয়। ধৈর্য ধরে আর্ট গুলো করলে দেখতেও অনেক বেশি সুন্দর লাগে। আপনার পুরো আর্ট দেখেই তো আমি মুগ্ধ হলাম।

 5 months ago 

বৃত্তের মধ্যে খুব সুন্দর একটি থ্রিডি ফুলের আর্ট করলেন। এরকম সুন্দর আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে। বিশেষ করে এরকম থ্রিডি ফুলের আর্ট গুলো অনেক সুন্দর হয়। আমার কাছে এরকম আর্ট গুলো অনেক ভালো লাগে। কিন্তু এই ধরনের আর্ট ফুল গুলো করতে অনেক সময় দিয়ে করতে হয়। আপনি অনেক ধৈর্য ধরে পুরো আর্ট করেছেন সেটা দেখে বেশ ভালো লাগলো। কিন্তু পোষ্টের মধ্যে যদি হাত দিয়ে কিছু ছবি তুলতেন তাহলে আরো সুন্দর দেখাতে পোস্টটি। যাই হোক সুন্দর আর্ট করলেন আমার কাছে অনেক ভালো লাগলো দেখে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58248.35
ETH 3136.18
USDT 1.00
SBD 2.36