লাইফস্টাইলঃ বড় ভাইয়ের সাথে ম্যাচের বাজার করার অনুভূতি।

in আমার বাংলা ব্লগ5 months ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০৪ এপ্রিল ২০২৪ ইং: রোজ বৃহস্পতিবার ।

বাংলায় ২১ চৈএ ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২৪ রমজান ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আমরা রমজান মাসের প্রায় শেষের দিকে চলে এসেছি দিন যত
যাচ্ছে রোজা ততই কঠিন হয়ে যাচ্ছে। সারাদিন প্রচন্ড গরম পড়ছে। সূর্য মামা যেনো একটু বেশি তাপ দিচ্ছে।

যাহোক কাজের কথায় আছে আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। বড় ভাইয়ের সাথে ম্যাচে বাজার করা অনুভূতি আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চেলেছি। আমাদের ম্যাচের প্রতিদিনই বাজার করা হয়। প্রতিদিনের বাজার প্রতিদিন করা হয় বলে আমাদেরকে প্রতিদিনই বাজারে যেতে হয়। আমাদের অফিস থেকে নতুন বাজার খুব একটা বেশি দূরে নয় মাত্র পাঁচ টাকা ভাড়া নেই ভ্যানে করে গেলে।

খুব সকাল সকাল করে রোদ উঠে পড়ছে যার কারনে আমরা খুব বেশি দেরি না করে বাইক নিয়ে বেড়িয়ে পরলাম বাজার করতে। প্রথমে আমার বড় ভাই আব্দুল মোতালেব বলো চলো আগে মাছের বাজার থেকে ঘুরে আসি। আগে মাছ কিনব তারপর মাছ অনুযায়ী কাঁচা বাজার করব। আমি বললাম ঠিক আছে ভাই চলেন তাহলে আগে মাছের বাজারে যাওয়া যাক। সেখানে গিয়ে আমরা নানা রকমের মাছ দেখতে পেলাম। যেহেতু আমরা মেসের জন্য মাছ কিনবো সেহেতু আমাদেরকে খুব হিসাব করে মাছ কিনতে হবে। আমাদেরকে মিলের হিসাব করে বাজার করতে হয়।

IMG_20240402_100446.jpg

IMG_20240402_100426.jpg

মাছের বাজারে গিয়ে দেখি নানা ধরনের মাছ সেখানে উঠেছে। ছোট থেকে শুরু করে বড় ধরনের মাছ সেখানে পাওয়া যায়। রুই, কাতলা, মৃগেল, সিলভার ইলিশ, পুটি, শিং মাছ ছাড়াও নানা রকম মাছ ছিলো সেখানে। আমরা বাজার ঘুরে ঘুরে সব মাছ দেখলাম। মাছের ব্যবসায়ীরা মাছের দাম একটু বেশি বলছে। দে তো এখন রোজার মাস রোজার মাস মানে বরকত। তাই ব্যবসায়ীরা এ ফাঁকে তাদের বরকত বাড়িয়ে নিচ্ছে তাই মাছের দামও বেশি হয়ে গেছে। শুটকি বাজার থেকে ঘুরে আসি। আমার বড় ভাই আবার শুটকি খেতে খুবই পছন্দ করে।

IMG_20240306_110416.jpg

IMG_20240306_110412.jpg

শুটকি বাজারে গিয়ে দেখে পাশাপাশি দুইজন শুটকি ব্যবসা শুটকি মাছ নিয়ে এসেছে। সেখানে চিংড়ি লইট্টা আর যেন কি কি শুটকি মাছ ছিল। বড় ভাই দামাদামি করে শুটকি মাছ কিনতে গেল। কিন্তু হিসাবের বাইরে চলে গেল শুটকি মাছের দাম তাই আর শুটকি মাছ কেনা হলো না। আমরা সেখান থেকে দ্রুত চলে আসলাম আগে সেই মাছের বাজারে। সেখান থেকে আমরা একটি বড় রুই মাছ কিনলাম। রুই মাছ কেনা শেষ করে আমরা দ্রুত চলে গেলাম কাঁচা সবজির বাজারে।

IMG_20240131_122335.jpg

IMG_20240402_100528.jpg

সবজির বাজারে গিয়ে দেখি নানা রকম সবজি উঠেছে। সবজির দামও মাশাল্লাহ অনেক ভালো। কোন কিছুই আর কেনার মতো নাই। রমজান মাস বলে কথা সব কিছুতে বেশি বেশি বরকত দিয়ে ভরা। যাই হোক খেতে হলে কিনতেই হবে।দাম বেশি হওয়ায় কোনটা রেখে কোনটা কিনবে ভাই বুঝে উঠতে পারছিলো না। পরে অনেক ভবনা চিন্তা করে পটল, ভেন্ডি, ও শসা কিনলো। এই গমমে শসা অনেক ভালো একটা সবজি। আমি বললাম ভাই একটা লাউ কিনেন ভালো হবে। ভাই বললো আজ থাক পরে একদিন কিনবো৷ আজ আর বেশি কিছু কেনা ঠিক হবে না। এরপর আমারা কেনা কাটা শেষ করে অফিসের উদ্দেশ্যে রওনা হলাম।

আজ এখানেই শেষ করছি পরবর্তীতে নতুন কোন পোস্ট নিয়ে আবারও আমি আপনাদের মাঝে হাজির হব। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। (আল্লাহ হাফেজ)


পোস্টের ধরণলাইফস্টাইল
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবান


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়।


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

বড় ভাইয়ের সাথে মেসের বাজার করতে গিয়ে বেশ দারুন অভিজ্ঞতা হয়েছে দেখছি। আপনি সত্যি বলেছেন ভাই খাইতে হলে তো বাজার করতেই হবে। এই কথাটা সবথেকে ভালো লেগেছে আমার কাছে। রোজার মাসে সবকিছু দাম ই ব্যবসায়ীরা বেশি বেশি নেয় সাধারণ মানুষের কাছ থেকে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনাকে ও অনেক ধন্যবাদ ভাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 5 months ago 

বাজারে বেশ নানা রকমের মাছ দেখতে পারতেছি। আপনি ও আপনার আমার ভাই মিলে বেশ সুন্দর একটি মুহূর্ত তুলে ধরেছেন। অনুভূতিটি বেশ সুন্দর ছিল। সবজি আমাদের দেহের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সবজির বাজার এখন মাশাল্লাহ অনেক ভালো। রমজান মাসে প্রতিটা জিনিসের প্রতি বরকত থাকে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর ভাবে মুহূর্তটি তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 5 months ago 

বড় ভাইদের সাথে বাজার করার খুবই সুন্দর একটি মুহূর্তে শেয়ার করেছেন আপনি। আসলে যখন সকলে একসাথে থাকা হয় তখন অনেক ধরনের বাজারের প্রয়োজন হয় এবং অনেক কিছুই আমাদের প্রয়োজনীয় জিনিস আমাদেরকে ক্রয় করতে হয়৷ আপনি একেবারে ঠিক কথা বলেছেন খেতে হলে অবশ্যই বাজার করতে হবে৷ যাইহোক বেশি দাম কিংবা কম দাম ক্রয় করতেই হবে। আপনি এরকম সুন্দর একটা মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগছে৷

 5 months ago 

ধন্যবাদ জানাচ্ছি ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

বড় ভাইদের সাথে মেসের বাজার করে আপনি সুন্দর একটা সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন। বাজারে দ
বেশ নানা রকমের মাছ দেখতে পারছি। অনুভূতিটা বেশ সুন্দর ছিলো। রোজার মাসে সব কিছুর দামি ব্যবসায়ীরা বেশি নেই। রমজান মাসে প্রতিটি জিনিসের উপরেই বরকত থাকে।। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ। আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 4 months ago 

সু স্বাগতম আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 59391.37
ETH 2525.88
USDT 1.00
SBD 2.47